আসল নাম: Allen Neal Jones

জন্মদিন: June 2, 1977

জন্মস্থান: Jacksonville, US

বাসস্থান: Gainesville, Georgia, US

উচ্চতা: 5 ft 11 in (1.80 m)

ওজন:  218 lb (99 kg)

ট্রেনার(স): Rick Michaels

শিক্ষায়তন: Anderson University

অভিষেক: 1998

AJ Styles প্রো রেসলিং বিশ্বের এক সদা উজ্জ্বল নক্ষত্রের নাম। সর্বকালের সেরা রেসলারদের একজন। যিনি তার দক্ষতা দিয়ে নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। The Phenomenal One খ্যাত এই Wrestler এর আসল নাম Allen Neal Jones । মাইক স্কিল, পার্সোনালিটি, লুক, হাইট, ওয়েট, সব দিক দিয়েই একদম পার্ফেক্ট। রিং স্কিল সম্বন্ধে তো আর নাই বললাম। যেকোনো মুভ সেলিং, এক্সিকিউশন তাঁর কাছে মাখনের মধ্যে দিয়ে ছুড়ি চালানোর মতো সহজ। ৪০ বছর বয়সেও তাঁর ইন রিং এবিলিটি ৩০ বছরের যুবকের মতো। প্রায় প্রতিটা ম্যাচই হয় একদম চোখ ধাঁধানো, অসাধারণ! তার প্রতিপক্ষ যেই হোক না কেন আপনি সর্বদাই তাঁর কাছ থেকে একটি ভালো ম্যাচের আশা করতেই পারেন। একটি মানব আকৃতির মূর্তির সাথে রেসলিং করলেও হয়তো সে একটা অসাধারণ ম্যাচ উপহার দিতে পারবে। 

১৯ বছরের রেসলিং ক্যারিয়ারে তিনি যেই প্রমোশনেই গিয়েছেন, সেখানকার সবচেয়ে প্রেস্টিজিয়াস টাইটেলটি জয়ের গৌরব অর্জন করেছেন। জাপান, মেক্সিকো, অস্ট্রেলিয়া, আমেরিকা যেখানেই গিয়েছেন সেখানেই নিজের গডগিফ্টেড ট্যালেন্ট দিয়ে সকলের মন এবং সম্মান জয় করেছেন আর তার রেসলিং ক্যারিয়ারে তিনি অর্জন করেছেন অগণিত পুরষ্কার ও টাইটেল। তিনি তার ক্যারিয়ারে ROH, NJPW, TNA, সহ বেশকিছু কোম্পানিতে রেসলিং করেছেন। বর্তমানে AJ, WWE এর সাথে চুক্তিবদ্ধ আছেন। গত বছর Royal Rumble এ অংশগ্রহণ করার মাধ্যমে তিনি WWE তে তার ডেবিউ ঘটান।

• A.J. Styles -এর ব্যাক্তিগত জীবনঃ- 

১৯৭৭ সালের ২রা জুন যুক্তরাষ্ট্রের North Carolina এর একটি হতদরিদ্র পরিবারে জন্ম হয় তার। তাঁর শৈশব জীবন একদমই সুখকর ছিলনা। তার বাবা ছিলেন অত্যন্ত অত্যাচারী এবং একজন মদ্যপায়ী, তাই অল্প বয়সেই তাকে পরিবারের ভরণ-পোষনের দায়িত্ব নিতে হয়েছিল। তিনি তখন  উঠানের ঘাস কাটা এবং এম্বুলেন্স চালিয়ে পরিবারের খরচ চালাতেন। তার পরিবার এতটাই দরিদ্র ছিল যে, তখন তাদের ঘরে টেলিভিশন ও ছিলনা যার ফলে কৈশোর বয়সে তিনি প্রো-রেসলিং দেখার সুযোগ পাননি। দারিদ্র্যের কারণ সে আর কলেজ পাশ করতে পারেনি। 

১৯৯৬ সালে তিনি তার পড়াশুনা ছেড়ে দেন এবং প্রো-রেসলিংয়ের প্রতি তার বন্ধ্বুদের আগ্রহ দেখে তিনিও বেশ আগ্রহী হয়ে উঠেন। পরে সে রেসলিংয়ের স্কলারশিপ নিয়ে রেসলিং শেখা শুরু করেন এবং তার বন্ধ্বুদের সাথে মিলে Rich Michaels এর রেসলিং স্কুলে ভর্তি হয়ে যান এবং এখান থেকেই তিনি তার প্রো-রেসলিং যাত্রা শুরু করেন। পরবর্তীতে এই হতদরিদ্র পরিবারের ছেলেটিই হয়ে উঠে রেসলিং বিশ্বের এক উজ্জ্বল নক্ষত্র যে কিনা যেখানেই গিয়েছে, সেখানেই নিজের প্রতিভার আলো দিয়ে সকলকে আলোকিত করেছে। 

তার স্ত্রীর নাম হল Wendy Jones (বিবাহ হয় ২০০০ সালে) এবং তার তিন পুত্রের নাম Ajay Jones, Avery Jones এবং Albey Jones। এবং কন্যার নাম Anney Jones. তাদের সবার নামের প্রথম অক্ষর হলো AJ। 
তার বড় ছেলের সম্পূর্ণ নাম হলো Ajay Covell Jones । 'Ajay' তার ছেলের ডাক নাম। 'Jones' তাদের বংশের নাম। তাহলে 'Covell' নামের অর্থ কি? AJ, Covell নাম তার ছেলের নামের সাথে জুড়ে দেয় AJ- এর বেস্ট ফ্রেন্ড Daniel Covell কে ট্রিবিউট দেওয়ার জন্য। এই Daniel Covell কে আমরা Christopher Daniels নামে চিনে থাকি।

AJ Styles এর বুকের ডান পাশে ট্যাটুর এক মধুর অর্থ রয়েছে। ট্যাটু -তে AJ লেখা আর তার নিয়ে ৪ টা তারিখ লেখা। এই AJ ট্যাটু দিয়ে সে তার সন্তান্দের বোঝান এবং তারিখ গুলো তাদের জন্মদিনের দিন,মাস এবং সাল বোঝায়।


• A.J. Styles -এর WWE-পূর্ব ক্যারিয়ারঃ- 

এ.জে. স্টাইলস তার প্রো-রেসলিং ডেবিউ ম্যাচ খেলেন ১৯৯৮ সালে, জর্জিয়া প্রদেশের NCW তে। মাস্ক পরিধান করে "Mr Olympia" রিংনেমে তিনি তার ডেবিউ ম্যাচে Michael Brooks এর বিপক্ষে হেরে যান। ঐ সময় হতে ২০০১ সাল পর্যন্ত তিনি আমেরিকার বিভিন্ন ইন্ডি সার্কিট গুলোতে রেসলিং করেছিলেন তবে, তখন তার সফলতার পাল্লা হতে ব্যার্থতার পাল্লাটাই ছিল বেশি ভারী। তিনি তার প্রো-রেসলিং ক্যারিয়ারের প্রথমবারের মতন লাইমলাইট পান ২০০১ সালে WCW তে রেসলিং করার মাধ্যমে..! যদিও এখানে তিনি স্বল্প সময়ের জন্য ছিলেন তবুও এটি ছিল তার ক্যারিয়ারের প্রথম টার্নিং পয়েন্ট!! WCW তে রেসলিং এর জের ধরেই তিনি WWF এ দুটি নন-টেলিভাইসড( যা টিভিতে সম্প্রচারিত হয় না ) ম্যাচের সুযোগ পান এবং তখন WWF তাকে ডেভলপম্যান্ট কন্ট্রাক্টে সাইন করাতে চাইলেও তার স্ত্রীর কলেজে যাওয়ার সমস্যা হবে বলে তিনি সেই কন্ট্রাক্ট প্রত্যাখ্যান করে দেন। 

♦ ROH ক্যারিয়ার :

২০০২ সালে তিনি Ring Of Honor ও TNA, উভয় কোম্পানির সাথেই চুক্তিবদ্ধ হন। তিনি ROH প্রমোশনে ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ও প্রথম রেসলার হিসেবে ROH Pure Championship জিতেছিলেন CM Punk কে হারিয়ে। পরবর্তীতে তিনি Daniel Bryan কে হারিয়ে ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ এর জন্য No.1 Contender হয়েছিলেন। তবে, চ্যাম্পিয়নশিপ ম্যাচে Samoa Joe এর বিপক্ষে হেরে গিয়েছিলেন। ২০০৪ সালে তিনি ROH হতে লিভ নিয়ে TNA তে একজন রেগুলার রেসলার হয়ে উঠেন।

♦ TNA ক্যারিয়ার :

তিনি তার ক্যারিয়ার এর ভিত্তিপ্রস্তর গঠন করেছিলেন TNA তে। ২০০২ সালে তিনি প্রথম রেসলার হিসেবে জিতেছিলেন X Division চ্যাম্পিয়নশিপ!! TNA এর এই ডিভিশন টি পপুলারিটি পেয়েছিল মূলত AJ এর মাধ্যমেই। এছাড়াও, TNA এর ইতিহাসের তৃতীয় পিপিভিতে তিনি তার TNA ক্যারিয়ারের প্রথম ওয়ার্ল্ড টাইটেল NWA World Heavyweight চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন । TNA তে একজন সিংগেলস রেসলার হিসেবে তিনি জিতেছেন X Division Championship (৬ বার), NWA World Heavyweight Championship (৩ বার), TNA World Heavyweight Championship (২ বার), ও TNA Television Championship (২ বার)!! এছাড়াও, ২০০৪ সালে তিনি হয়েছিলেন "X Division Star Of The Year"। তিনিই TNA ইতিহাসের প্রথম Grandslam ও Triple Crown চ্যাম্পিয়ন..!!

সিংগেলস ক্যারিয়ারের পাশাপাশি তিনি একজন ট্যাগ টিম স্পেশালিষ্ট ও বটে। TNA তে তিনি NWA World Tag Team Championship জিতেছেন ৪ বার, TNA World Tag Team Championship জিতেছেন ২ বার। এছাড়াও, তার ও Christopher Daniels এর ট্যাগ টিম জিতেছিল ২০০৬ সালের "Tag Team Of The Year" এর খেতাব। ট্যাগ টিমের পাশাপাশি তিনি নিজেকে যুক্ত করেছিলেন বেশ কিছু স্ট্যাবল এর সাথে। এমন ই কিছু স্ট্যাবল ছিল: Vince Russo এর "S.E.X"(Sports Entertainment Xtreme), TNA ভেটেরান রেসলার দের বিরুদ্বে গিয়ে তিনি গঠন করেছিলেন "TNA Front Line" এবং Ric Flair এর নেতৃত্বে তিনি "Fortune" নামক স্ট্যাবল এর সাথেও যুক্ত ছিলেন।

♦ NJPW ক্যারিয়ার :

২০১৩ সালে আর্থিক মনোমালিন্যতার কারণে তিনি তার দীর্ঘ ১১ বছরের TNA ক্যারিয়ারের ইতি টানেন এবং জাপানী প্রমোশন NJPW এর সাথে চুক্তিবদ্ধ হন। তিনি এমন ই একজন রেসলার যিনি তার ডেবিউ NJPW ম্যাচে Kazuchika Okada কে হারিয়ে জিতে যান NJPW এর সর্বোচ্চ খেতাব "IWGP Championship" । এর দ্বারাই বুঝা যায় তিনি কতটা যোগ্য কারণ, NJPW এর মতন প্রমোশনে IWGP টাইটেল জিততে হলে একজন রেসলারকে তার ট্যালেন্ট এবং যোগ্যতার পরিচয় দেয়া লাগে !! এখানে, WWE এর মতন হুট করেই কাউকে সর্বোচ্চ খেতাব জেতানো হয়না। 

২০১৪ সালে তিনি হয়ে উঠেন প্রো-রেসলিংয়ের অন্যতম পপুলার এবং দুর্দান্ত স্ট্যাবল "Bullet Club এর লিডার!!! তিনি তার NJPW ক্যারিয়ারে IWGP চ্যাম্পিয়নশিপ জিতেছেন ২ বার, এবং NJPW এর বার্ষিক পিপিভি "Wrestle Kingdom" এর ৯ম ও ১০ম এডিশনে যথাক্রমে Tetsuya Naito ও Shinsuke Nakamura এর বিপক্ষে দুটি দারুণ ম্যাচ উপহার দিয়েছিলেন। এর পরবর্তীতেই গুঞ্জন উঠে যে তিনি WWE এর সাথে কন্ট্রাক্ট সাইন করেছেন। এবং WK10 এর পর তিনি NJPW ক্রাউডের উদ্দেশ্যে প্রমো কাটেন এবং তিনি NJPW থেকে লিভ নেয়ার ঘোষনা দেন। তখনই তার স্ট্যাবল পার্টনাররা তাকে আক্রমণ করে এবং তাকে অফিসিয়ালি ভাবে Bullet Club হতে বিতাড়িত করে!!


• A.J. Styles -এর WWE ক্যারিয়ারঃ-

New Japan Pro Wrestling, Ring of Honor, TNA এর মতো বিশ্বব্যাপী জনপ্রিয় রেসলিং প্রমোশনগুলোতে আধিপত্য বিস্তারের পর তার শুধু একটি প্রমোশনেই কাজ করা বাকি ছিল, WWE । সবাইকে অবাক করে দিয়ে, সব গুজব কে সত্য প্রমাণ করিয়ে দীর্ঘ ১৪ বছর পর ২০১৬ সালের Royal Rumble এ সবচেয়ে বৃহৎ এবং জনপ্রিয় রেসলিং প্রমোশন WWE তে AJ Styles ডেবিউ করে। যেটি নিঃসন্দেহে ছিল মোমেন্ট অব দা নাইট। তার রিটার্নের এই মূহুর্ত টা যে প্রো-রেসলিং ফ্যানদের জন্য কতটুকু আনন্দময় ও বিস্ময়ের ছিল তা ভাষায় প্রকাশ করা সম্ভব নাহ!! স্ক্রিনে যখন "I Am Phenomenal" লিখা উঠছিলো তখন ফ্যানদের বাঁধভাঙা উল্লাস ও তাদের সেই আনন্দের জোয়ারের কোনো তুলনাই হয়না। প্রথম দিনই সবাইকে নিজের জাত চেনায়।

WWE রিংয়ে প্রবেশ করার আগেই তিনি জানিয়ে দিয়েছিলেন তার আগাম বার্তা। নিজের যোগ্যতা, ফ্যানবেইস, বিজনেস এর প্রতি ভালো ধারণা ও প্রচুর পরিমাণ মার্চেন্ডাইজ সেল করার কারণে তিনি অল্প সময়ের মধ্যেই হয়ে উঠেন ক্রিয়েটিভ ও ভিন্সের অন্যতম সোনার ডিম পাড়া হাস!! এরপর সারা বছর একের পর এক অসাধারণ ম্যাচ উপহার দিয়ে যায়। এরই ফলশ্রুতিতে ডেবিউয়ের প্রথম বছরেই সে জিতে নেয় WWE এর সবচেয়ে পুরানো এবং প্রেস্টিজিয়াস টাইটেলটি।  তিনি Summerslam এ John Cena কে ক্লিনলি হারিয়ে হয়ে যান "The Face That Runs Place"। এবং Backlash পিপিভি তে Dean কে হারিয়ে প্রথমবারের মতন জিতে যান WWE Championship যা তিনি ২০১৭ সালের Royal Rumble পিপিভি তে হারান। ডেবিউয়ের প্রথম বছরটিতেই WWE তে এসে সেই বছরটিকে নিজের করে নেয় এবং সকলকে জানিয়ে দেয় যে এটি তার এরা। নিচে তার সংক্ষিপ্ত ক্যারিয়ার দেওয়া হলঃ-

♦ WWE Royal Rumble 2016 :

AJ Styles,WWE তে ডেবিউ করে ২০১৬ সালের ২৪শে জুন। সে ২০১৬ সালের WWE Royal Rumble এর Main Event, "WWE World Heavyweight Championship Royal Rumble Match" এ 2nd এ এট্রি করা Rusev এর পর এন্ট্রি করে অর্থাৎ সে Royal Rumble Match টিতে 3rd Wrestler হিসেবে এন্ট্রি করে। যখন তার ডেবিউ Entrance Music টা বেজে উঠে তখনও পুরো এরিনার কেও ই জানত না যে,কে সে! Commentators দের স্থান থেকে শুনা যাচ্ছিল," Is he? Can you believe? It is!The Phenomenal one is here! AJ Styles!"এরপর পুরো এরিনা Cheers এ ফেটে পড়ে। যখন সে এন্ট্রি নিচ্ছিল তখন রিং এ ছিল Roman Reigns! তার এই নতুন Entrance Song শুনে একটু হতবাক হয়েছিল The Big Dog Roman Reigns.এরপর AJ, Ring এ প্রবেশ করে। Arena থেকে চ্যান্ট হতে থাকে "AJ Styles 👏👏👏👏👏…AJ Styles 👏👏👏👏👏" এরপর রিং এ সে তার রিং স্কিল প্রদর্শন করতে থাকে। বিভিন্ন ছোট-বড় রেসলার এর সাথে সে ফাইট করে।পরে সে Kevin Owens এর কাছে Super Kick খেয়ে Royal Rumble ম্যাচ এ Ring এর Top Rope থেকে পড়ে গিয়ে ম্যাচ থেকে Eliminated হন। তার আগে তিনি Curtis Axel এবং Tyler Breeze কে Eliminate করেন। Royal Rumble এ তিনি ২৯ মিনিটের মতো টিকেছিলেন।

♦ WWE Fastlane 2016 :

ফেব্রুয়ারির ২১ তারিখ এই PPV তে AJ Styles vs Chris Jericho ম্যাচ হয়। তাদের এই Rivalry শুরু হয় WWE Royal Rumble PPV এর পর থেকেই! যার কারণে Raw এবং Smack Down এ তাদের মধ্য দুটি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং দুটোতেই বিজয়ী হিসেবে Styles কে দেখা যায়। ফাস্টলেনে ম্যাচটি এক কথায় খুব ভাল ম্যাচ ছিল। ম্যাচ এ AJ যখন Jericho কে Phenomenal Forearm দিতে যাচ্ছিল তখন Jericho তাকে Springboard Dropkick দেয়! Walls of Jericho দিলেও AJ তা Survive করে। এর কিছুক্ষণ পর AJ কে,Jericho 2nd Rope থেকে Codebreaker দেয়।পিন করলেও AJ এর হাত Rope এ থাকায় Rope Break হয়। এরপর AJ Comeback করে ও Jericho কে Styles Clash দেয়! তবে Jericho পিনফল কিকাউট করে,২ এ! এরপর AJ,Jericho কে Calf Crusher ধরে। অনেক সময় ধরে রাখার পর Jericho Tap Out করে ও AJ Styles তার WWE Career এ প্রথমবারের মত কোন PPV Match এ জয়লাভ করে!

♦ WWE WrestleMania 32 :

Styles, Jericho কে হারালে Jericho তাকে তার সাথে Team Up এর প্রস্তাব দেয় এবং Styles তা গ্রহণ করে। যা পরে Y2AJ নামে পরিচিতি লাভ করে। কিন্তু তাদের টিম বেশিদিন স্থায়ী হয় নি। হঠাৎ করেই Jericho তার উপর Heel টার্ন করলে তাদের টিম ভেঙ্গে যায় এবং তাদের শত্রুতা WM32 পর্যন্ত গড়ায়। । তাই তাদের Rematch হয় এই Wrestlemania তে! এই ম্যাচ এ প্রথমে Ring এ প্রবেশ করে Chris Jericho! এরপর বিশাল Cheer এর মাধ্যমে Ring এ আসে The Phenomenal AJ Styles! প্রথমে ম্যাচ এ দুইজন ই সমানভাবে Dominate করতে থাকে। একসময় AJ, Chris কে Pele Kick দিলে Chris তা কাউন্টার করে ও Walls of Jericho ধরে! AJ কিছুক্ষণ পর কোনক্রমে Reverse করে। তারপর AJ,Chris কে Phenomenal Forearm দিতে গেলে Chris পিছে চলে যায় ও AJ নিচে নামলে দৌড়ে এসে Running Codebreaker দেয় তবে সে মাত্র ২-কাউন্ট পায়! এরপর AJ, Fight Back করে। এরপর Chris আবার Walls of Jericho দিতে গেলে কাউন্টার করে Calf Crusher দেয়। Chris কিছুক্ষণ পর তা Reverse করে। আবার Chris, Walls of Jericho দিতে গেলে AJ, Reverse করে Styles Clash দেয় তবে ২-কাউন্ট পায়! এরপর সে Phenomenal Forearm দিতে গেলে, AJ কে Flying Codebreaker দিয়ে ম্যাচে জয়লাভ করে Y2J aka Chris Jericho!

♦ WWE Payback 2016 :

Wrestlemania এর পরের Raw তে Roman Reigns এর সদ্য জয়লাভ করা WWE World heavyweight Title এর Number One Contender এর জন্য Fatal 4 Way Match হয়। যেখানে ছিল Chris Jericho,Cesaro,Kevin Owen & AJ styles.এই ম্যাচ এ জয়লাভ করে AJ Styles এবং New No-1 Contender হয়! এরপর তার সাথে শুরু হয় Roman এর দীর্ঘ ২ মাসের ফিউড! তাদের এই ফিউড টি অনেক জমজমাট ছিল। তাদের এই ফিউডের মধ্যে WWE তে ডেবিউ করেন Bullet Club এর আরো দুজন সদস্য, Luke Gallows & Carl Anderson! মূলত তারা The Usos কে এটাক করার মাধ্যমে WWE তে ডেবিউ করেন এবং তার পরের Raw তে Roman কে তারা এটাক করে। এরপর আমরা এদের মধ্যে দুই এর অধিক ট্যাগ টীম ম্যাচ দেখতে পাই, The Usos & Reigns vs. AJ, Gallows & Anderson! 

তাদের এই ফিউড চলতে থাকে ও Payback ও এগিয়ে আসতে থাকে! তারা ম্যাচ এ মুখোমুখি হয়। প্রথমে কাউন্টা আউট এ এই ম্যাচ এ জিতে AJ! তবে স্টেফিনি এসে বলে যে, এই ম্যাচ হবে নো কাউন্ট আউট! এরপর AJ, DQ এ ম্যাচ জিতে!তখন Shane এসে বলে এই ম্যাচ হবে No DQ!এই ম্যাচ এ Gallows & Anderson ও The Usos এর Interfare করে! ম্যাচের শেষের দিকে Spear দিয়ে ম্যাচ এ জয়লাভ করে Roman Reigns এবং টাইটেল রিটেইন করে! এরপর ভিন্স ঘোষণা করেন যে, এখন থেকে এটা নিউ এরা এবং AJ Styles, Extreme Rules এ তার রিম্যাচ পাবে! 

♦ WWE Extreme Rules 2016 :

AJ এবং Reigns ফিউড চলতে থাকে! প্রথম দিকে AJ, Face ছিল বলে সে রোম্যান এ চেয়ার শট দিতে চায় নি কিন্তু Gallows & Anderson এর Proposal এ সে রোম্যান কে চেয়ার এর উপর যেকোন এক Raw তে Styles Clash দেয়। তাদের মধ্যে কিছুটা Extreme ফিউড চলছিল। আবার এই ফিউড এ রোম্যান এর সঙ্গী ছিল The Usos! AJ & Roman, Extreme Rules এ খুব ই ভাল এবং অসাধারণ একটি খেলে। ম্যাচ এ এনাউন্স টেবিল ভাংগা সহ, চেয়ার শট, ক্রাউড এর মাঝে মারামারি ইত্যাদি Extreme Moment দেখা যায়! এই ম্যাচ এ চেয়ার এর উপর টানা দুইটি Styles Clash খেয়েও কিক আউট করেছিল Reigns! শেষের দিকে AJ, Reigns কে Phenomenal Forearm দিতে গেলে, রেইন্স সেটি কাউন্টার করে একটি অসাধারণ ফ্লাইং স্পিয়ার দেয় ও ম্যাচ জিতে নেয়। পরে সে Celebrate করতে থাকলে পিছন থেকে Reigns কে এটাক করে, Reigns এর ফরমার Shield Brother Seth Rollins! দীর্ঘ কয়েকমাস ইঞ্জুরীর পর সেথ রিং Return করে! সে অনেক চিয়ার পায়! যাই হোক, এখানেই AJ & Roman এর ফিউড এর সমাপ্তি ঘটে! 

♦ Extreme Rules -এর পরের ঘটনা :

• Extreme Rules এর পরে John Cena রিটার্ন করলে Styles তাকে স্বাগত জানায়। কিন্তু আচমকা সে Cena র উপর Heel টার্ন করে এবং তাকে Attack করে। আর তাতে Styles কে সহায়তা করে Gallows এবং Anderson 

• এরপর এই ফিউডের জেড় ধরে জুনের ১৯ তারিখে MITB পিপিভি তে Cena র সাথে তার ম্যাচ হয়। ম্যাচটিতে Club এর সাহায্যে জয় পায় AJ এরপর জুলাই এর ২৪ তারিখ Battle Ground এ Club একটি ট্যাগ টিম ম্যাচ খেলে Cena র সাথে। ম্যাচটিতে Cena র পার্টনার ছিলো Enzo এবং Cass ম্যাচটি Club হেরে যায় কিন্তু Cena র সাথে Styles এর Feud অব্যাহত থাকে।

• Battle Ground এর আগে জুলাই এর ১৯ তারিখ Draft অনুষ্ঠিত হয় যার ফলে Battle Ground এর পর Club আলাদা হয়ে যায়। Styles এর ঠিকানা হয় SD Live এবং Gallows & Anderson এর জায়গা হয় Raw তে।

• SD Live এ Draft হবার পর Styles এর পুনরায় Cena র সাথে Feud শুরু হয়। ফলে তাদের মধ্য Summer Slam এ ম্যাচ হয়। অসাধারণ একটি ম্যাচে Styles হারায় Cena কে। যার ফলে তার নামের পাশে যুক্ত হয় "The Face That Runs The Place"

• Cena র সাথে Feud শেষ হবার পর Styles খুব দ্রুত World টাইটেল ফিউডে Add হন। ১১ই সেপ্টেম্বর Backlash পিপিভি তে তার আর Dean Ambrose এর মধ্য World Championship ম্যাচ হয়। আর তখন Ambrose ছিল Current Champ যাই হোক, সেই ম্যাচে Styles, Ambrose কে পরাজিত করে নতুন World Champ হয়।

• এরপর অক্টোবরের ৯ তারিখ Styles "No Mercy" পিপিভি তে তার টাইটেল সফলভাবে Defend করে Ambrose এবং Cena র বিপক্ষে। তারপর Ambrose এর সাথে Styles এর পুনরায় ফিউড শুরু হয় যা TLC তে শেষ হয়। TLC তে অসাধারণ একটি ম্যাচে Ellsworth এর সাহায্যে Styles তার টাইটেল রিটেইন করেন।

• এরপর সেই বছরই Survivor Series এ Team SD Live এর হয়ে Raw এর বিপক্ষে একটি Traditional Elimination ম্যাচ খেলেন তিনি। সেখানে তার দল জয় পায়।

• Styles তার টাইটেল হারান John Cena র কাছে ২০১৭ সালে Royal Rumble পিপিভি তে। এরপর ফেব্রুয়ারির ১২ তারিখ Elimination Chamber পিপিভি তে Styles তার টাইটেল জিততে ব্যর্থ হয়।

• এরপর Styles এর ছোট খাটো একটা Feud হয় Shane McMahon এর সাথে। WM33 এ Shane এর সাথে অসাধারণ একটি ম্যাচ উপহার দেন Styles

• এর কিছুদিন পর এপ্রিলের ১৯ তারিখ SD Live এ US Championship #1 Contender ম্যাচে Styles হারান Sami Zayn এবং Baron Corbin কে আর পেয়ে যান US টাইটেল Opportunity

• মে মাসের ২১ তারিখ Backlash এ তার আর Kevin Owens এর মধ্য US Championship ম্যাচ হয়। কিন্তু AJ টাইটেল জিততে ব্যর্থ হন।

• ১৯ জুনের মানি ইন দ্যা ব্যাংক ইভেন্টে ল্যাডার ম্যাচে এজে স্টাইলস আবার ব্যর্থ হন। 

• এরপরে আবার সে US টাইটেলের জন্য নাম্বার ১ কন্টেন্ডার হয় এবং Battleground -এ কেভিন ওয়েন্স এর বিপক্ষে ম্যাচ লাভ করে।  কিন্তু তার পরে ৭ জুলাই Madison Square Garden এ হওয়া একটা লাইভ ইভেন্টে কেভিনের সঙ্গে US চ্যাম্পিয়নশিপের ম্যাচে ওয়েনসকে হারিয়ে প্রথমবারের মতো এজে US টাইটেলের খেতাব অর্জন করে। 

• ৭ জুলাই Battleground পিপিভিতে এজে কেভিনের কাছে পরাজিত হয়ে টাইটেল হারিয়ে ফেলে কিন্তু পরের দিনের স্মাকডাউনেই আবার একটা ট্রিপল থ্রেট ম্যাচ জিতে দ্বিতীয়বারের মতো ওই টাইটেল জয় করে। 

♦ পুনরায় WWE চ্যাম্পিয়নশিপ জয় :


৮ নভেম্বরে হওয়া SmackDown Live-এ Jinder Mahal কে হারিয়ে দ্বিতীয়বারের মতো WWE চ্যাম্পিয়ন হয়েছে AJ Styles, ২০০৩ সালের পর দীর্ঘ ১৪ বছর পর Smackdown Live এ কেউ একজন WWE Championship জিতল! আর সে হল Aj Styles ❤, দীর্ঘ ১৭০ দিন টাইটেল ধরে রাখার পর মানচেস্টারে অনুষ্টিত হওয়া আজকের SDLive শো তে জিন্দার মাহাল তার টাইটেল হারান। টাইটেল হারানোর পর ক্ষোভে Singh Brothers দের ব্যাপক মারধর করেন তিনি।



Survivor Series এ Universal চ্যাম্পিয়ন Brock Lesnar এর মুখোমুখি হবে WWE চ্যাম্পিয়ন AJ Styles।


♦ AJ Styles এর ক্যারিয়ারের সেরা কিছু ফিউড :

• Vs. CM Punk
• Vs. Jimmy Rave 
• Vs. Christopher Daniels
• Vs. Jeff Jarrett
• Vs. Kurt Angle
• Vs. Samoa Joe
• Vs. Magnus
• Vs. Bully Ray
• Vs. Kazuchika Okada
• Vs. Chris Jericho
• Vs. John Cena.

♦ AJ Styles এর ক্যারিয়ারের সেরা কিছু ম্যাচ :

• Vs. Okada At NJPW Dominion.
• Vs. Cena At Summerslam(2016)
• Vs. Shinsuke Nakamura At WK10
• Vs. Minoru Suzuki At NJPW G1 Tournament
• Vs. Christopher Daniels Vs. Samoa Joe At TNA Unbreakable(2005) 


♦ AJ Styles এর কিছু NickName :

•"The Face That Runs The Place"
•"The Champ That Runs The Camp"
•"The Lone Wolf"
•"The New Nature Boy"
•"The Georgia Pitbull"
•"Mr TNA"
•"Stylin & Profilin"
•"The Prince Of Phenomenal"
•"The Phenomenal One"


• A.J. Styles -এর ব্যাপারে কিছু অজানা তথ্যঃ-

• বেশীরভাগ রেসলিং ফ্যানসরা ভাবে যে AJ মনে হয় রয়েল রাম্বেলের মাধ্যমে সর্বপ্রথম WWE তে কোন ম্যাচ খেলেন। কিন্তু না তিনি এর আগেও WWE তে কাজ করেছিলেন। তিনি WCW তে কাজ করেছিলেন। তিনি WCW তে Cruiserweight Tag Team Championship tournament এ খেলেছিলেন। AJ WWF এ খেলেছিলেন। কিন্তু WWF এ তিনি কয়েকটি dark ম্যাচ খেলেন। 

• AJ একজন টেগ টিম স্পেশালিষ্ট। তিনি ROH World Tag Team Champion ছিলেন। তিনি NWA World Tag Team Champion(4 time) ছিলেন। তিনি Kurt Angle এবং Tomko এর সাথে TNA World Tag Team Champion ও ছিলেন। AJ Styles এবং Christopher Daniels ২০০৬ সালে tag team of the year খেতাব পান। 

• তার ভিডিও গেম এর প্রতি আসক্তি রয়েছে। তিনি গেম এর জন্য অনেক টাকা খরচ করেন। তার সবচেয়ে প্রিয় গেম হল Japanese Virtual Pro Wrestling 2। 

• WWE তে AJ এর পরিচিত প্রতিপক্ষ রয়েছে। আর তিনি হলেন Samoa Joe। TNA এ তে AJ এর সাথে খুব ভালো ফিউড হয়েছিল Joe এর। এছাড়াও Wrestle Kingdom 10 এ Nakamura এর সাথে AJ এর ম্যাচ হয়। 

• AJ শুধুমাত্র আমেরিকাতেই বিখ্যাত নন তিনি New Japan Pro Wrestling এও অনেক খ্যাতি অর্জন করেন। তিনি ২ বারের IWGP Heavyweight Champion। তিনি প্রথম American New Japan champion হন। এছাড়া Bullet Club এর প্রাক্তন লিডার 'Finn Balor' এর পরিবর্তে AJ কে লিডার বানানো হয়।

• তার আসল নাম Allen Neal Jones, সে Air Styles, A.J Styles, AJ Styles, Mr. Olympia ইত্যাদি নামে রেস্লিং করেছে। 

• সে 1998 সাল থেকে রেস্লিং করছে। তখন তার বয়স ছিল 21 বছর। যার মানে, সে একজন 19 বছরের প্রো-রেস্লিং veteran.

• তিনি কলেজে রেস্লিং-এর উপর বৃত্তি লাভ করেন। কিন্তু কলেজ সম্পূর্ণ না করে প্রো-রেস্লিং স্কুলে ভর্তি হয় যখন তিনি দেখেন তার বন্ধুরা সেখানে ভর্তি হয়ে ভালো সময় কাটাচ্ছে।

• তাকে 2nd 'Nature Boy' বলা হয়।

• তাকে ২১ শতকের বেস্ট প্রো রেস্লার বলা হয়।

• তিনি TNA তে শুধু main eventer ছিলেন না বরং তিনি সেখানে X Division চালু করেন এবং high flying,high risk এবং fast paced wrestling কে নিয়ে আসেন।

• তিনি প্রথম TNA X Division Champion, প্রথম TNA Triple Crown এবং TNA Grandslam সম্পূর্ণ করেন। তিনি ১৬ বার TNA Championship জেতেন।

• তিনি প্রথম TNA contracted wrestler যে Pro Wrestling Illustrated-এর no.1 wrestler উপাধি পায়।

• তার 5★ ম্যাচের সংখ্যা ১ টি, যে টা ছিল AJ Styles vs. Christopher Daniel vs. Samoa Joe for TNA X Division Championship. ম্যাচটি Unbreakable 2005 pay-per-view এ হয়েছিল।

• Aj Styles ই প্রথম TNA রেসলার যিনি Pro Wrestling Illustrated’s annual PWI 500 list এ #1 নাম্বার ছিলেন।

•  Aj Styles এর সাথে Chris Candido এর ভালো বন্ধুত্ব ছিল। Chris Candido এর TNA ডেবিউ ম্যাচ ছিল Aj এর বিপক্ষে এবং এজে ম্যাচটি জিতে।

• Aj Styles যখন TNA ছেড়ে NJPW তে আসেন তখন Finn Balor ছিলেন Bullet Club এর লিডার এবং তিনি তখন WWE NXT তে যোগ দিয়েছিলেন। আর এই সুযোগে তার জায়গায় Aj Styles কে Bullet Club এর লিডার বানানো হয়।

• তিনি প্রথম ROH pure champion.

• তিনি NJPW-এর প্রথম ম্যাচেই IWGP Heavyweight Championship যেতে। And here comes the fun fact folks, NJPW is not like WWE or other promotions যারা ডেবিট ম্যাচেই কাউকে title জিতিয়ে দিবে। তারা তাদের title-কে মূল্য দিতে জানে। একজন অসাধারণ রেস্লার হিসাবেই সে এই টাইটেল জেতে। আবার এই টাইটেল AJ সহ শুধু ৪ জন নন-জাপানিজ জিতেছে। AJ জেতার প্রায় ১০ বছর আগে এই টাইটেল জেতে The Beast খ্যাত Brock Lesner. Brock এর পরে প্রথম রেস্লার(নন-জাপানিজ) হিসাবে AJ সেই টাইটেল পায়।

• 2016 সালে তিনি Pro Wrestling Illustrated এবং Wrestling Observer Newsletter-এর no.1 wrestler এর উপাধি পায়।

• সবাই তাকে single wrestler হিসাবে চিনলেও তিনি একজন Tag Team specialist.

• বিশ্ব বিখ্যাত NJPW ভিত্তিক stable Bullet Club এর ২য় লিডার তিনি। Prince Devitt(Finn Balor) Bullet Club প্রথম খোলে। তিনি NJPW ছাড়ার পর AJ Styles Bullet Club এর লিডার হন। 
[N.B: Balor যখন NJPW ছেড়ে চলে যায় তখনই Styles NJPW-এ ডেবিট করে]

• 2002 সালে সে প্রথম WWE ( সেই সময়ের WWF) এর সাপ্তাহিক শো "Metal" এ কিছু dark match খেলে। WWE তাকে development contract দিতে চায়। কিন্তু সে মানা করে দেয়।কারণ, তার স্ত্রী তখন কলেজে পড়তো এবং তিনি চান নি তার জন্য তার স্ত্রীর প্লান নষ্ট হোক। AJ এর ভাষায়," I am not by any means cocky, I am honoured that they offered me a contract ".

• তিনি সিগারেট না খেলেও মদ্যপায়ী। তিনি একজন avid gamer. তার বাড়িতে বিভিন্ন রকম console আছে। তার প্রিয় Nintendo 64 games. তার প্রিয় গেম হলো, NCAA 13 football, Street Fighter, Super Mario Bros. তার WWE Raw vs. Smackdown games তেমন একটা পছন্দ না।

• এই যুগের বেশিরভাগ রেস্লার WWE এর main roster-এ আসার আগে কিছুমাস NXT তে রেস্লিং করে আসে। কিন্তু তিনি একবারেই main roster-চলে আসেন।

• এক কালে Kenny Omega -এর প্রো রেস্লিং ক্যারিয়ার ভালো যাচ্ছিল না। তিনি প্রো রেস্লিং ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। ছেড়ে দেওয়ার আগে তিনি AJ Styles-এর সাথে একটি ম্যাচ খেলেন যা তাকে দারুন অনুপ্রাণিত করেন এবং তিনি প্রো রেস্লিং না ছাড়ার সিদ্ধান্ত নেয়। আবার Will Osprey Styles এর থেকে অনুপ্রাণিত হয়ে প্রো-রেস্লার হওয়ার জন্য ট্রেনিং শুরু করেন।

• ২০০২ সালে Aj Styles WWE তে ম্যাচ খেলেন। Metal এর এক এপিসোড এ তিনি Hurricane এর বিপক্ষে ম্যাচ খেলেন এবং এক ডার্ক ম্যাচে Rico Constantino এর বিপক্ষে ম্যাচ খেলেন। তিনি দুই ম্যাচেই হারেন। এর ঠিক ২ মাস পর তিনি WWE এর পক্ষ থেকে 500$ per week এর একটি অফার পান। কিন্তু ফ্যামিলিগত সমস্যা থাকার কারনে তিনি তা গ্রহন করেননি।

• এখন পর্যন্ত ৬ জন ভিন্ন পার্টনারের সাথে টীমআপ করে Aj Styles ট্যাগ টীম টাইটেল জিতেন। তারা হলেন : Jerry Lynn, Abyss, Christopher Daniels, Tomko and Kurt Angle 

• ‘Something To Do With Your Hands’ by Sarah Darling এর মিউজিক ভিডিও তে Aj Styles Mr Handy নামে পারফর্ম করেন। ভিডিওটি ২০১১ সালে রিলিজ হয়।

•  Aj Styles এর ফিনিশিং মুভ " Style Clash" কে বলা হয় REAL LIFE NECKBREAKER

•  Gay Community তে তার আগে এক স্কেন্ডাল ছিল।


• A.J. Styles -এর কিছু অর্জনসমূহ-

বিভিন্ন রেসলিং প্রোমোশনে ৫০ এর বেশি টাইটেল জেতার পাশাপাশি রেসলিং ম্যাগাজিন ও অবজার্ভার গুলোতেও তিনি অনেক খেতাবে ভূষিত হয়েছেন। বিখ্যাত প্রো-রেসলিং ম্যাগাজিন PWI এর ২০১০ এর লিস্ট অনুযায়ী তিনি ছিলেন নাম্বার ওয়ান রেসলার (উল্লেখ্য যে, তিনি ই একমাত্র নন WWE/WCW রেসলার যিনি এই খেতাব টি জিতেছেন) , এছাড়াও ২০১৬ সালে তিনি জিতেছিলেন "Wrestler Of The Year" ও তার বিপক্ষে John Cena এর সামারস্ল্যাম ম্যাচটি জিতেছিল "Match Of The Year" এর খেতাব..! তাছাড়াও, Wrestling Observer Newsletter এ Dave Meltzer, তার খেলা "TNA Unbreakable" এর ম্যাচটিকে 5★ রেটিং দিয়েছিলেন যা TNA ইতিহাসের একমাত্র 5★ রেটিংপ্রাপ্ত ম্যাচ!!

♦ WON এ AJ Styles এর কিছু অর্জন :

• Best High-Flying Wrestler(2005)

• ২০০৩ ও ২০১৫ সালে তার Styles Clash মুভটি জিতেছিল "Best Wrestling Move" এর খেতাব। 

• ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত টানা ৩ বার তিনি নির্বাচিত হয়েছেন "Most Outstanding Wrestler" এর খেতাব ।

• NJPW প্রমোশনে ২০১৪ সালে Suzuki এর সাথে খেলা তার ম্যাচটি হয়েছিল "Pro Wrestling Match Of The Year"

• Wrestler Of The Year (2015, 2016) 

টাইটেল অর্জন ও সম্মাননা পাওয়ার পাশাপাশি প্রো-রেসলিং এর লেজেন্ডরাও Styles এর প্রশংসায় পঞ্চমুখ। Vince Russo, Hulk Hogan, Ric Flair, Kevin Nash, Stone Cold, Kurt Angle সহ আরোও অনেক প্রো-রেসলিং বিশেষজ্ঞ রা AJ Styles এর প্রশংসা করেছেন এবং তাকে প্রো-রেসলিং এর সর্বকালের অন্যতম সেরা রেসলার এর উপাধি দিয়েছেন।

কিছু কিছু রেস্লার আছে যাদের ঘৃনা করা যায় না। তাদের মধ্যে AJ Styles একজন। আপনি কেনোই বা তাকে ঘৃনা করবেন? তার দারুণ এথলেটিক শরীর আছে,ভালো মাইক স্কিল আছে। সে Racist না আবার কারোর সাথে তার বলতে গেলে শত্রুতা নেই। এমন কোনো রেসলারই নেই যার কোনো হেটার নেই। তেমনি AJ Styles এরও হেটার আছে। কিন্তু কেউ তাকে পছন্দ করুক কিংবা ঘৃণা করুক, সকলেই তাকে সম্মান করে। কারণ ঐ একটাই। তিনি তার অসাধারণ ট্যালেন্টের মাধ্যমে সবার সম্মান অর্জন করেছেন।

বর্তমানে তিনি ফেস গিমিকে আছেন এবং খুব শীগ্রই তাকে আবারোও মেইন ইভেন্টে আনা হবে। এখন তার রাজত্ব করার সময় এসেছে WWE তে এবং আশা করা যায় ভবিষ্যতেও এক লম্বা সময় ধরে তার রাজত্বকাল অব্যাহত থাকবে।


• A.J. Styles -এর সম্পূর্ণ অর্জনসমূহ-


  • All Access Wrestling
    • AAW Heavyweight Championship (১ বার)
  • Ballpark Brawl
    • Natural Heavyweight Championship (৩ বার)
  • Christian Wrestling Federation/Entertainment
    • CWF/CWE Heavyweight Championship (১ বার)
  • Family Wrestling Entertainment
    • FWE Heavyweight Championship (১ বার)
  • Independent Professional Wrestling (Florida)
    • IPW Heavyweight Championship (৪ বার)
  • Independent Wrestling Association Mid-South
    • IWA Mid-South Heavyweight Championship (১ বার)
    • Ted Petty Invitational (২০০৪)
  • International Wrestling Cartel
    • IWC Super Indies Championship (৪ বার)
  • Independent Wrestling Revolution
    • IWR King of The Indies Championship ( বার)
  • Maximum Pro Wrestling
    • Max-Pro Cruiserweight Championship ( বার)
  • Midwest Pro Wrestling
    • MPW Universal Heavyweight Championship ( বার)
  • New Japan Pro Wrestling
    • IWGP Heavyweight Championship ( বার)
  • New Korea Pro Wrestling Association
    • NKPWA Junior Heavyweight Championship ( বার)
  • NWA Wildside
    • NWA Wildside Heavyweight Championship ( বার)
    • NWA Wildside Television Championship ( বার)
  • Pennsylvania Premiere Wrestling
    • PPW Tag Team Championship ( বার) – সঙ্গে : Tommy Suede
  • Pro Wrestling Guerrilla
    • PWG World Championship ( বার)
  • Pro Wrestling Illustrated
    • Match of the Year (২০১৬বনাম, John Cena, ইভেন্ট: SummerSlam
    • Tag Team of the Year (২০০৬) with Christopher Daniels
    • Wrestler of the Year (২০১৬)
    • Ranked No.  of the ৫০০ best singles wrestlers of the year in the PWI ৫০০ in ২০১০
  • Revolution Pro Wrestling
    • RPW British Heavyweight Championship ( বার)
  • Ring of Honor
    • ROH Pure Championship ( বার, inaugural)
    • ROH World Tag Team Championship ( বার) – সঙ্গে : Amazing Red
    • ROH Pure Wrestling Championship Tournament (২০০৪)
  • Total Nonstop Action Wrestling
    • NWA World Heavyweight Championship ( বার)
    • NWA World Tag Team Championship ( বার) – সঙ্গে : Jerry Lynn (), Abyss (এবং Christopher Daniels ()
    • TNA Legends/Global/Television Championship ( বার)
    • TNA World Heavyweight Championship ( বার)
    • TNA World Tag Team Championship ( বার) – সঙ্গে : Tomko (এবং Kurt Angle ()
    • TNA X Division Championship ( বার, inaugural)[৪৩০]
    • Bound For Glory Series (২০১৩)
    • Gauntlet for the Gold (২০০৭ – TNA World Tag Team Championship) – সঙ্গে : Tomko
    • First TNA Triple Crown Champion ( বার)
    • First TNA Grand Slam Champion ( বার)
    • Feud of the Year (২০০৫বনাম, Christopher Daniels
    • Finisher of the Year (২০০৩Styles Clash
    • Match of the Year (২০০৬) with Christopher Daniels বনাম, Homicide এবং Hernandez, ইভেন্ট: No Surrender, দিন: September ২৪২০০৬
    • Match of the Year (২০০৯বনাম, Sting, ইভেন্ট: Bound for Glory, দিন: October ১৮২০০৯
    • Mr. TNA (২০০৩২০০৫)
    • Tag Team of the Year (২০০৬) with Christopher Daniels
    • X Division Star of the Year (২০০৪)
  • World Wrestling All-Stars
    • WWA International Cruiserweight Championship ( বার)
  • Wrestling Observer Newsletter
    •  Star Match (২০০৫বনাম, Samoa Joe এবং Christopher Daniels, ইভেন্ট: Unbreakable, দিন: September ১১
    • Best Flying Wrestler (২০০৫)
    • Best Wrestling Maneuver (২০০৩২০১৫Styles Clash
    • Most Outstanding Wrestler (২০১৪২০১৬)
    • Pro Wrestling Match of the Year (২০১৪বনাম, Minoru Suzuki, দিন: August 
    • Worst Worked Match of the Year (২০০৬) TNA reverse battle royal, ইভেন্টImpact!
    • Wrestler of the Year (২০১৫২০১৬)
  • WWE
    • WWE Championship ( বার)
    • WWE United States Championship (২ বার)

A.J. Styles : এ.জে. স্টাইলস


আসল নাম: Allen Neal Jones

জন্মদিন: June 2, 1977

জন্মস্থান: Jacksonville, US

বাসস্থান: Gainesville, Georgia, US

উচ্চতা: 5 ft 11 in (1.80 m)

ওজন:  218 lb (99 kg)

ট্রেনার(স): Rick Michaels

শিক্ষায়তন: Anderson University

অভিষেক: 1998

AJ Styles প্রো রেসলিং বিশ্বের এক সদা উজ্জ্বল নক্ষত্রের নাম। সর্বকালের সেরা রেসলারদের একজন। যিনি তার দক্ষতা দিয়ে নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। The Phenomenal One খ্যাত এই Wrestler এর আসল নাম Allen Neal Jones । মাইক স্কিল, পার্সোনালিটি, লুক, হাইট, ওয়েট, সব দিক দিয়েই একদম পার্ফেক্ট। রিং স্কিল সম্বন্ধে তো আর নাই বললাম। যেকোনো মুভ সেলিং, এক্সিকিউশন তাঁর কাছে মাখনের মধ্যে দিয়ে ছুড়ি চালানোর মতো সহজ। ৪০ বছর বয়সেও তাঁর ইন রিং এবিলিটি ৩০ বছরের যুবকের মতো। প্রায় প্রতিটা ম্যাচই হয় একদম চোখ ধাঁধানো, অসাধারণ! তার প্রতিপক্ষ যেই হোক না কেন আপনি সর্বদাই তাঁর কাছ থেকে একটি ভালো ম্যাচের আশা করতেই পারেন। একটি মানব আকৃতির মূর্তির সাথে রেসলিং করলেও হয়তো সে একটা অসাধারণ ম্যাচ উপহার দিতে পারবে। 

১৯ বছরের রেসলিং ক্যারিয়ারে তিনি যেই প্রমোশনেই গিয়েছেন, সেখানকার সবচেয়ে প্রেস্টিজিয়াস টাইটেলটি জয়ের গৌরব অর্জন করেছেন। জাপান, মেক্সিকো, অস্ট্রেলিয়া, আমেরিকা যেখানেই গিয়েছেন সেখানেই নিজের গডগিফ্টেড ট্যালেন্ট দিয়ে সকলের মন এবং সম্মান জয় করেছেন আর তার রেসলিং ক্যারিয়ারে তিনি অর্জন করেছেন অগণিত পুরষ্কার ও টাইটেল। তিনি তার ক্যারিয়ারে ROH, NJPW, TNA, সহ বেশকিছু কোম্পানিতে রেসলিং করেছেন। বর্তমানে AJ, WWE এর সাথে চুক্তিবদ্ধ আছেন। গত বছর Royal Rumble এ অংশগ্রহণ করার মাধ্যমে তিনি WWE তে তার ডেবিউ ঘটান।

• A.J. Styles -এর ব্যাক্তিগত জীবনঃ- 

১৯৭৭ সালের ২রা জুন যুক্তরাষ্ট্রের North Carolina এর একটি হতদরিদ্র পরিবারে জন্ম হয় তার। তাঁর শৈশব জীবন একদমই সুখকর ছিলনা। তার বাবা ছিলেন অত্যন্ত অত্যাচারী এবং একজন মদ্যপায়ী, তাই অল্প বয়সেই তাকে পরিবারের ভরণ-পোষনের দায়িত্ব নিতে হয়েছিল। তিনি তখন  উঠানের ঘাস কাটা এবং এম্বুলেন্স চালিয়ে পরিবারের খরচ চালাতেন। তার পরিবার এতটাই দরিদ্র ছিল যে, তখন তাদের ঘরে টেলিভিশন ও ছিলনা যার ফলে কৈশোর বয়সে তিনি প্রো-রেসলিং দেখার সুযোগ পাননি। দারিদ্র্যের কারণ সে আর কলেজ পাশ করতে পারেনি। 

১৯৯৬ সালে তিনি তার পড়াশুনা ছেড়ে দেন এবং প্রো-রেসলিংয়ের প্রতি তার বন্ধ্বুদের আগ্রহ দেখে তিনিও বেশ আগ্রহী হয়ে উঠেন। পরে সে রেসলিংয়ের স্কলারশিপ নিয়ে রেসলিং শেখা শুরু করেন এবং তার বন্ধ্বুদের সাথে মিলে Rich Michaels এর রেসলিং স্কুলে ভর্তি হয়ে যান এবং এখান থেকেই তিনি তার প্রো-রেসলিং যাত্রা শুরু করেন। পরবর্তীতে এই হতদরিদ্র পরিবারের ছেলেটিই হয়ে উঠে রেসলিং বিশ্বের এক উজ্জ্বল নক্ষত্র যে কিনা যেখানেই গিয়েছে, সেখানেই নিজের প্রতিভার আলো দিয়ে সকলকে আলোকিত করেছে। 

তার স্ত্রীর নাম হল Wendy Jones (বিবাহ হয় ২০০০ সালে) এবং তার তিন পুত্রের নাম Ajay Jones, Avery Jones এবং Albey Jones। এবং কন্যার নাম Anney Jones. তাদের সবার নামের প্রথম অক্ষর হলো AJ। 
তার বড় ছেলের সম্পূর্ণ নাম হলো Ajay Covell Jones । 'Ajay' তার ছেলের ডাক নাম। 'Jones' তাদের বংশের নাম। তাহলে 'Covell' নামের অর্থ কি? AJ, Covell নাম তার ছেলের নামের সাথে জুড়ে দেয় AJ- এর বেস্ট ফ্রেন্ড Daniel Covell কে ট্রিবিউট দেওয়ার জন্য। এই Daniel Covell কে আমরা Christopher Daniels নামে চিনে থাকি।

AJ Styles এর বুকের ডান পাশে ট্যাটুর এক মধুর অর্থ রয়েছে। ট্যাটু -তে AJ লেখা আর তার নিয়ে ৪ টা তারিখ লেখা। এই AJ ট্যাটু দিয়ে সে তার সন্তান্দের বোঝান এবং তারিখ গুলো তাদের জন্মদিনের দিন,মাস এবং সাল বোঝায়।


• A.J. Styles -এর WWE-পূর্ব ক্যারিয়ারঃ- 

এ.জে. স্টাইলস তার প্রো-রেসলিং ডেবিউ ম্যাচ খেলেন ১৯৯৮ সালে, জর্জিয়া প্রদেশের NCW তে। মাস্ক পরিধান করে "Mr Olympia" রিংনেমে তিনি তার ডেবিউ ম্যাচে Michael Brooks এর বিপক্ষে হেরে যান। ঐ সময় হতে ২০০১ সাল পর্যন্ত তিনি আমেরিকার বিভিন্ন ইন্ডি সার্কিট গুলোতে রেসলিং করেছিলেন তবে, তখন তার সফলতার পাল্লা হতে ব্যার্থতার পাল্লাটাই ছিল বেশি ভারী। তিনি তার প্রো-রেসলিং ক্যারিয়ারের প্রথমবারের মতন লাইমলাইট পান ২০০১ সালে WCW তে রেসলিং করার মাধ্যমে..! যদিও এখানে তিনি স্বল্প সময়ের জন্য ছিলেন তবুও এটি ছিল তার ক্যারিয়ারের প্রথম টার্নিং পয়েন্ট!! WCW তে রেসলিং এর জের ধরেই তিনি WWF এ দুটি নন-টেলিভাইসড( যা টিভিতে সম্প্রচারিত হয় না ) ম্যাচের সুযোগ পান এবং তখন WWF তাকে ডেভলপম্যান্ট কন্ট্রাক্টে সাইন করাতে চাইলেও তার স্ত্রীর কলেজে যাওয়ার সমস্যা হবে বলে তিনি সেই কন্ট্রাক্ট প্রত্যাখ্যান করে দেন। 

♦ ROH ক্যারিয়ার :

২০০২ সালে তিনি Ring Of Honor ও TNA, উভয় কোম্পানির সাথেই চুক্তিবদ্ধ হন। তিনি ROH প্রমোশনে ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ ও প্রথম রেসলার হিসেবে ROH Pure Championship জিতেছিলেন CM Punk কে হারিয়ে। পরবর্তীতে তিনি Daniel Bryan কে হারিয়ে ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ এর জন্য No.1 Contender হয়েছিলেন। তবে, চ্যাম্পিয়নশিপ ম্যাচে Samoa Joe এর বিপক্ষে হেরে গিয়েছিলেন। ২০০৪ সালে তিনি ROH হতে লিভ নিয়ে TNA তে একজন রেগুলার রেসলার হয়ে উঠেন।

♦ TNA ক্যারিয়ার :

তিনি তার ক্যারিয়ার এর ভিত্তিপ্রস্তর গঠন করেছিলেন TNA তে। ২০০২ সালে তিনি প্রথম রেসলার হিসেবে জিতেছিলেন X Division চ্যাম্পিয়নশিপ!! TNA এর এই ডিভিশন টি পপুলারিটি পেয়েছিল মূলত AJ এর মাধ্যমেই। এছাড়াও, TNA এর ইতিহাসের তৃতীয় পিপিভিতে তিনি তার TNA ক্যারিয়ারের প্রথম ওয়ার্ল্ড টাইটেল NWA World Heavyweight চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন । TNA তে একজন সিংগেলস রেসলার হিসেবে তিনি জিতেছেন X Division Championship (৬ বার), NWA World Heavyweight Championship (৩ বার), TNA World Heavyweight Championship (২ বার), ও TNA Television Championship (২ বার)!! এছাড়াও, ২০০৪ সালে তিনি হয়েছিলেন "X Division Star Of The Year"। তিনিই TNA ইতিহাসের প্রথম Grandslam ও Triple Crown চ্যাম্পিয়ন..!!

সিংগেলস ক্যারিয়ারের পাশাপাশি তিনি একজন ট্যাগ টিম স্পেশালিষ্ট ও বটে। TNA তে তিনি NWA World Tag Team Championship জিতেছেন ৪ বার, TNA World Tag Team Championship জিতেছেন ২ বার। এছাড়াও, তার ও Christopher Daniels এর ট্যাগ টিম জিতেছিল ২০০৬ সালের "Tag Team Of The Year" এর খেতাব। ট্যাগ টিমের পাশাপাশি তিনি নিজেকে যুক্ত করেছিলেন বেশ কিছু স্ট্যাবল এর সাথে। এমন ই কিছু স্ট্যাবল ছিল: Vince Russo এর "S.E.X"(Sports Entertainment Xtreme), TNA ভেটেরান রেসলার দের বিরুদ্বে গিয়ে তিনি গঠন করেছিলেন "TNA Front Line" এবং Ric Flair এর নেতৃত্বে তিনি "Fortune" নামক স্ট্যাবল এর সাথেও যুক্ত ছিলেন।

♦ NJPW ক্যারিয়ার :

২০১৩ সালে আর্থিক মনোমালিন্যতার কারণে তিনি তার দীর্ঘ ১১ বছরের TNA ক্যারিয়ারের ইতি টানেন এবং জাপানী প্রমোশন NJPW এর সাথে চুক্তিবদ্ধ হন। তিনি এমন ই একজন রেসলার যিনি তার ডেবিউ NJPW ম্যাচে Kazuchika Okada কে হারিয়ে জিতে যান NJPW এর সর্বোচ্চ খেতাব "IWGP Championship" । এর দ্বারাই বুঝা যায় তিনি কতটা যোগ্য কারণ, NJPW এর মতন প্রমোশনে IWGP টাইটেল জিততে হলে একজন রেসলারকে তার ট্যালেন্ট এবং যোগ্যতার পরিচয় দেয়া লাগে !! এখানে, WWE এর মতন হুট করেই কাউকে সর্বোচ্চ খেতাব জেতানো হয়না। 

২০১৪ সালে তিনি হয়ে উঠেন প্রো-রেসলিংয়ের অন্যতম পপুলার এবং দুর্দান্ত স্ট্যাবল "Bullet Club এর লিডার!!! তিনি তার NJPW ক্যারিয়ারে IWGP চ্যাম্পিয়নশিপ জিতেছেন ২ বার, এবং NJPW এর বার্ষিক পিপিভি "Wrestle Kingdom" এর ৯ম ও ১০ম এডিশনে যথাক্রমে Tetsuya Naito ও Shinsuke Nakamura এর বিপক্ষে দুটি দারুণ ম্যাচ উপহার দিয়েছিলেন। এর পরবর্তীতেই গুঞ্জন উঠে যে তিনি WWE এর সাথে কন্ট্রাক্ট সাইন করেছেন। এবং WK10 এর পর তিনি NJPW ক্রাউডের উদ্দেশ্যে প্রমো কাটেন এবং তিনি NJPW থেকে লিভ নেয়ার ঘোষনা দেন। তখনই তার স্ট্যাবল পার্টনাররা তাকে আক্রমণ করে এবং তাকে অফিসিয়ালি ভাবে Bullet Club হতে বিতাড়িত করে!!


• A.J. Styles -এর WWE ক্যারিয়ারঃ-

New Japan Pro Wrestling, Ring of Honor, TNA এর মতো বিশ্বব্যাপী জনপ্রিয় রেসলিং প্রমোশনগুলোতে আধিপত্য বিস্তারের পর তার শুধু একটি প্রমোশনেই কাজ করা বাকি ছিল, WWE । সবাইকে অবাক করে দিয়ে, সব গুজব কে সত্য প্রমাণ করিয়ে দীর্ঘ ১৪ বছর পর ২০১৬ সালের Royal Rumble এ সবচেয়ে বৃহৎ এবং জনপ্রিয় রেসলিং প্রমোশন WWE তে AJ Styles ডেবিউ করে। যেটি নিঃসন্দেহে ছিল মোমেন্ট অব দা নাইট। তার রিটার্নের এই মূহুর্ত টা যে প্রো-রেসলিং ফ্যানদের জন্য কতটুকু আনন্দময় ও বিস্ময়ের ছিল তা ভাষায় প্রকাশ করা সম্ভব নাহ!! স্ক্রিনে যখন "I Am Phenomenal" লিখা উঠছিলো তখন ফ্যানদের বাঁধভাঙা উল্লাস ও তাদের সেই আনন্দের জোয়ারের কোনো তুলনাই হয়না। প্রথম দিনই সবাইকে নিজের জাত চেনায়।

WWE রিংয়ে প্রবেশ করার আগেই তিনি জানিয়ে দিয়েছিলেন তার আগাম বার্তা। নিজের যোগ্যতা, ফ্যানবেইস, বিজনেস এর প্রতি ভালো ধারণা ও প্রচুর পরিমাণ মার্চেন্ডাইজ সেল করার কারণে তিনি অল্প সময়ের মধ্যেই হয়ে উঠেন ক্রিয়েটিভ ও ভিন্সের অন্যতম সোনার ডিম পাড়া হাস!! এরপর সারা বছর একের পর এক অসাধারণ ম্যাচ উপহার দিয়ে যায়। এরই ফলশ্রুতিতে ডেবিউয়ের প্রথম বছরেই সে জিতে নেয় WWE এর সবচেয়ে পুরানো এবং প্রেস্টিজিয়াস টাইটেলটি।  তিনি Summerslam এ John Cena কে ক্লিনলি হারিয়ে হয়ে যান "The Face That Runs Place"। এবং Backlash পিপিভি তে Dean কে হারিয়ে প্রথমবারের মতন জিতে যান WWE Championship যা তিনি ২০১৭ সালের Royal Rumble পিপিভি তে হারান। ডেবিউয়ের প্রথম বছরটিতেই WWE তে এসে সেই বছরটিকে নিজের করে নেয় এবং সকলকে জানিয়ে দেয় যে এটি তার এরা। নিচে তার সংক্ষিপ্ত ক্যারিয়ার দেওয়া হলঃ-

♦ WWE Royal Rumble 2016 :

AJ Styles,WWE তে ডেবিউ করে ২০১৬ সালের ২৪শে জুন। সে ২০১৬ সালের WWE Royal Rumble এর Main Event, "WWE World Heavyweight Championship Royal Rumble Match" এ 2nd এ এট্রি করা Rusev এর পর এন্ট্রি করে অর্থাৎ সে Royal Rumble Match টিতে 3rd Wrestler হিসেবে এন্ট্রি করে। যখন তার ডেবিউ Entrance Music টা বেজে উঠে তখনও পুরো এরিনার কেও ই জানত না যে,কে সে! Commentators দের স্থান থেকে শুনা যাচ্ছিল," Is he? Can you believe? It is!The Phenomenal one is here! AJ Styles!"এরপর পুরো এরিনা Cheers এ ফেটে পড়ে। যখন সে এন্ট্রি নিচ্ছিল তখন রিং এ ছিল Roman Reigns! তার এই নতুন Entrance Song শুনে একটু হতবাক হয়েছিল The Big Dog Roman Reigns.এরপর AJ, Ring এ প্রবেশ করে। Arena থেকে চ্যান্ট হতে থাকে "AJ Styles 👏👏👏👏👏…AJ Styles 👏👏👏👏👏" এরপর রিং এ সে তার রিং স্কিল প্রদর্শন করতে থাকে। বিভিন্ন ছোট-বড় রেসলার এর সাথে সে ফাইট করে।পরে সে Kevin Owens এর কাছে Super Kick খেয়ে Royal Rumble ম্যাচ এ Ring এর Top Rope থেকে পড়ে গিয়ে ম্যাচ থেকে Eliminated হন। তার আগে তিনি Curtis Axel এবং Tyler Breeze কে Eliminate করেন। Royal Rumble এ তিনি ২৯ মিনিটের মতো টিকেছিলেন।

♦ WWE Fastlane 2016 :

ফেব্রুয়ারির ২১ তারিখ এই PPV তে AJ Styles vs Chris Jericho ম্যাচ হয়। তাদের এই Rivalry শুরু হয় WWE Royal Rumble PPV এর পর থেকেই! যার কারণে Raw এবং Smack Down এ তাদের মধ্য দুটি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং দুটোতেই বিজয়ী হিসেবে Styles কে দেখা যায়। ফাস্টলেনে ম্যাচটি এক কথায় খুব ভাল ম্যাচ ছিল। ম্যাচ এ AJ যখন Jericho কে Phenomenal Forearm দিতে যাচ্ছিল তখন Jericho তাকে Springboard Dropkick দেয়! Walls of Jericho দিলেও AJ তা Survive করে। এর কিছুক্ষণ পর AJ কে,Jericho 2nd Rope থেকে Codebreaker দেয়।পিন করলেও AJ এর হাত Rope এ থাকায় Rope Break হয়। এরপর AJ Comeback করে ও Jericho কে Styles Clash দেয়! তবে Jericho পিনফল কিকাউট করে,২ এ! এরপর AJ,Jericho কে Calf Crusher ধরে। অনেক সময় ধরে রাখার পর Jericho Tap Out করে ও AJ Styles তার WWE Career এ প্রথমবারের মত কোন PPV Match এ জয়লাভ করে!

♦ WWE WrestleMania 32 :

Styles, Jericho কে হারালে Jericho তাকে তার সাথে Team Up এর প্রস্তাব দেয় এবং Styles তা গ্রহণ করে। যা পরে Y2AJ নামে পরিচিতি লাভ করে। কিন্তু তাদের টিম বেশিদিন স্থায়ী হয় নি। হঠাৎ করেই Jericho তার উপর Heel টার্ন করলে তাদের টিম ভেঙ্গে যায় এবং তাদের শত্রুতা WM32 পর্যন্ত গড়ায়। । তাই তাদের Rematch হয় এই Wrestlemania তে! এই ম্যাচ এ প্রথমে Ring এ প্রবেশ করে Chris Jericho! এরপর বিশাল Cheer এর মাধ্যমে Ring এ আসে The Phenomenal AJ Styles! প্রথমে ম্যাচ এ দুইজন ই সমানভাবে Dominate করতে থাকে। একসময় AJ, Chris কে Pele Kick দিলে Chris তা কাউন্টার করে ও Walls of Jericho ধরে! AJ কিছুক্ষণ পর কোনক্রমে Reverse করে। তারপর AJ,Chris কে Phenomenal Forearm দিতে গেলে Chris পিছে চলে যায় ও AJ নিচে নামলে দৌড়ে এসে Running Codebreaker দেয় তবে সে মাত্র ২-কাউন্ট পায়! এরপর AJ, Fight Back করে। এরপর Chris আবার Walls of Jericho দিতে গেলে কাউন্টার করে Calf Crusher দেয়। Chris কিছুক্ষণ পর তা Reverse করে। আবার Chris, Walls of Jericho দিতে গেলে AJ, Reverse করে Styles Clash দেয় তবে ২-কাউন্ট পায়! এরপর সে Phenomenal Forearm দিতে গেলে, AJ কে Flying Codebreaker দিয়ে ম্যাচে জয়লাভ করে Y2J aka Chris Jericho!

♦ WWE Payback 2016 :

Wrestlemania এর পরের Raw তে Roman Reigns এর সদ্য জয়লাভ করা WWE World heavyweight Title এর Number One Contender এর জন্য Fatal 4 Way Match হয়। যেখানে ছিল Chris Jericho,Cesaro,Kevin Owen & AJ styles.এই ম্যাচ এ জয়লাভ করে AJ Styles এবং New No-1 Contender হয়! এরপর তার সাথে শুরু হয় Roman এর দীর্ঘ ২ মাসের ফিউড! তাদের এই ফিউড টি অনেক জমজমাট ছিল। তাদের এই ফিউডের মধ্যে WWE তে ডেবিউ করেন Bullet Club এর আরো দুজন সদস্য, Luke Gallows & Carl Anderson! মূলত তারা The Usos কে এটাক করার মাধ্যমে WWE তে ডেবিউ করেন এবং তার পরের Raw তে Roman কে তারা এটাক করে। এরপর আমরা এদের মধ্যে দুই এর অধিক ট্যাগ টীম ম্যাচ দেখতে পাই, The Usos & Reigns vs. AJ, Gallows & Anderson! 

তাদের এই ফিউড চলতে থাকে ও Payback ও এগিয়ে আসতে থাকে! তারা ম্যাচ এ মুখোমুখি হয়। প্রথমে কাউন্টা আউট এ এই ম্যাচ এ জিতে AJ! তবে স্টেফিনি এসে বলে যে, এই ম্যাচ হবে নো কাউন্ট আউট! এরপর AJ, DQ এ ম্যাচ জিতে!তখন Shane এসে বলে এই ম্যাচ হবে No DQ!এই ম্যাচ এ Gallows & Anderson ও The Usos এর Interfare করে! ম্যাচের শেষের দিকে Spear দিয়ে ম্যাচ এ জয়লাভ করে Roman Reigns এবং টাইটেল রিটেইন করে! এরপর ভিন্স ঘোষণা করেন যে, এখন থেকে এটা নিউ এরা এবং AJ Styles, Extreme Rules এ তার রিম্যাচ পাবে! 

♦ WWE Extreme Rules 2016 :

AJ এবং Reigns ফিউড চলতে থাকে! প্রথম দিকে AJ, Face ছিল বলে সে রোম্যান এ চেয়ার শট দিতে চায় নি কিন্তু Gallows & Anderson এর Proposal এ সে রোম্যান কে চেয়ার এর উপর যেকোন এক Raw তে Styles Clash দেয়। তাদের মধ্যে কিছুটা Extreme ফিউড চলছিল। আবার এই ফিউড এ রোম্যান এর সঙ্গী ছিল The Usos! AJ & Roman, Extreme Rules এ খুব ই ভাল এবং অসাধারণ একটি খেলে। ম্যাচ এ এনাউন্স টেবিল ভাংগা সহ, চেয়ার শট, ক্রাউড এর মাঝে মারামারি ইত্যাদি Extreme Moment দেখা যায়! এই ম্যাচ এ চেয়ার এর উপর টানা দুইটি Styles Clash খেয়েও কিক আউট করেছিল Reigns! শেষের দিকে AJ, Reigns কে Phenomenal Forearm দিতে গেলে, রেইন্স সেটি কাউন্টার করে একটি অসাধারণ ফ্লাইং স্পিয়ার দেয় ও ম্যাচ জিতে নেয়। পরে সে Celebrate করতে থাকলে পিছন থেকে Reigns কে এটাক করে, Reigns এর ফরমার Shield Brother Seth Rollins! দীর্ঘ কয়েকমাস ইঞ্জুরীর পর সেথ রিং Return করে! সে অনেক চিয়ার পায়! যাই হোক, এখানেই AJ & Roman এর ফিউড এর সমাপ্তি ঘটে! 

♦ Extreme Rules -এর পরের ঘটনা :

• Extreme Rules এর পরে John Cena রিটার্ন করলে Styles তাকে স্বাগত জানায়। কিন্তু আচমকা সে Cena র উপর Heel টার্ন করে এবং তাকে Attack করে। আর তাতে Styles কে সহায়তা করে Gallows এবং Anderson 

• এরপর এই ফিউডের জেড় ধরে জুনের ১৯ তারিখে MITB পিপিভি তে Cena র সাথে তার ম্যাচ হয়। ম্যাচটিতে Club এর সাহায্যে জয় পায় AJ এরপর জুলাই এর ২৪ তারিখ Battle Ground এ Club একটি ট্যাগ টিম ম্যাচ খেলে Cena র সাথে। ম্যাচটিতে Cena র পার্টনার ছিলো Enzo এবং Cass ম্যাচটি Club হেরে যায় কিন্তু Cena র সাথে Styles এর Feud অব্যাহত থাকে।

• Battle Ground এর আগে জুলাই এর ১৯ তারিখ Draft অনুষ্ঠিত হয় যার ফলে Battle Ground এর পর Club আলাদা হয়ে যায়। Styles এর ঠিকানা হয় SD Live এবং Gallows & Anderson এর জায়গা হয় Raw তে।

• SD Live এ Draft হবার পর Styles এর পুনরায় Cena র সাথে Feud শুরু হয়। ফলে তাদের মধ্য Summer Slam এ ম্যাচ হয়। অসাধারণ একটি ম্যাচে Styles হারায় Cena কে। যার ফলে তার নামের পাশে যুক্ত হয় "The Face That Runs The Place"

• Cena র সাথে Feud শেষ হবার পর Styles খুব দ্রুত World টাইটেল ফিউডে Add হন। ১১ই সেপ্টেম্বর Backlash পিপিভি তে তার আর Dean Ambrose এর মধ্য World Championship ম্যাচ হয়। আর তখন Ambrose ছিল Current Champ যাই হোক, সেই ম্যাচে Styles, Ambrose কে পরাজিত করে নতুন World Champ হয়।

• এরপর অক্টোবরের ৯ তারিখ Styles "No Mercy" পিপিভি তে তার টাইটেল সফলভাবে Defend করে Ambrose এবং Cena র বিপক্ষে। তারপর Ambrose এর সাথে Styles এর পুনরায় ফিউড শুরু হয় যা TLC তে শেষ হয়। TLC তে অসাধারণ একটি ম্যাচে Ellsworth এর সাহায্যে Styles তার টাইটেল রিটেইন করেন।

• এরপর সেই বছরই Survivor Series এ Team SD Live এর হয়ে Raw এর বিপক্ষে একটি Traditional Elimination ম্যাচ খেলেন তিনি। সেখানে তার দল জয় পায়।

• Styles তার টাইটেল হারান John Cena র কাছে ২০১৭ সালে Royal Rumble পিপিভি তে। এরপর ফেব্রুয়ারির ১২ তারিখ Elimination Chamber পিপিভি তে Styles তার টাইটেল জিততে ব্যর্থ হয়।

• এরপর Styles এর ছোট খাটো একটা Feud হয় Shane McMahon এর সাথে। WM33 এ Shane এর সাথে অসাধারণ একটি ম্যাচ উপহার দেন Styles

• এর কিছুদিন পর এপ্রিলের ১৯ তারিখ SD Live এ US Championship #1 Contender ম্যাচে Styles হারান Sami Zayn এবং Baron Corbin কে আর পেয়ে যান US টাইটেল Opportunity

• মে মাসের ২১ তারিখ Backlash এ তার আর Kevin Owens এর মধ্য US Championship ম্যাচ হয়। কিন্তু AJ টাইটেল জিততে ব্যর্থ হন।

• ১৯ জুনের মানি ইন দ্যা ব্যাংক ইভেন্টে ল্যাডার ম্যাচে এজে স্টাইলস আবার ব্যর্থ হন। 

• এরপরে আবার সে US টাইটেলের জন্য নাম্বার ১ কন্টেন্ডার হয় এবং Battleground -এ কেভিন ওয়েন্স এর বিপক্ষে ম্যাচ লাভ করে।  কিন্তু তার পরে ৭ জুলাই Madison Square Garden এ হওয়া একটা লাইভ ইভেন্টে কেভিনের সঙ্গে US চ্যাম্পিয়নশিপের ম্যাচে ওয়েনসকে হারিয়ে প্রথমবারের মতো এজে US টাইটেলের খেতাব অর্জন করে। 

• ৭ জুলাই Battleground পিপিভিতে এজে কেভিনের কাছে পরাজিত হয়ে টাইটেল হারিয়ে ফেলে কিন্তু পরের দিনের স্মাকডাউনেই আবার একটা ট্রিপল থ্রেট ম্যাচ জিতে দ্বিতীয়বারের মতো ওই টাইটেল জয় করে। 

♦ পুনরায় WWE চ্যাম্পিয়নশিপ জয় :


৮ নভেম্বরে হওয়া SmackDown Live-এ Jinder Mahal কে হারিয়ে দ্বিতীয়বারের মতো WWE চ্যাম্পিয়ন হয়েছে AJ Styles, ২০০৩ সালের পর দীর্ঘ ১৪ বছর পর Smackdown Live এ কেউ একজন WWE Championship জিতল! আর সে হল Aj Styles ❤, দীর্ঘ ১৭০ দিন টাইটেল ধরে রাখার পর মানচেস্টারে অনুষ্টিত হওয়া আজকের SDLive শো তে জিন্দার মাহাল তার টাইটেল হারান। টাইটেল হারানোর পর ক্ষোভে Singh Brothers দের ব্যাপক মারধর করেন তিনি।



Survivor Series এ Universal চ্যাম্পিয়ন Brock Lesnar এর মুখোমুখি হবে WWE চ্যাম্পিয়ন AJ Styles।


♦ AJ Styles এর ক্যারিয়ারের সেরা কিছু ফিউড :

• Vs. CM Punk
• Vs. Jimmy Rave 
• Vs. Christopher Daniels
• Vs. Jeff Jarrett
• Vs. Kurt Angle
• Vs. Samoa Joe
• Vs. Magnus
• Vs. Bully Ray
• Vs. Kazuchika Okada
• Vs. Chris Jericho
• Vs. John Cena.

♦ AJ Styles এর ক্যারিয়ারের সেরা কিছু ম্যাচ :

• Vs. Okada At NJPW Dominion.
• Vs. Cena At Summerslam(2016)
• Vs. Shinsuke Nakamura At WK10
• Vs. Minoru Suzuki At NJPW G1 Tournament
• Vs. Christopher Daniels Vs. Samoa Joe At TNA Unbreakable(2005) 


♦ AJ Styles এর কিছু NickName :

•"The Face That Runs The Place"
•"The Champ That Runs The Camp"
•"The Lone Wolf"
•"The New Nature Boy"
•"The Georgia Pitbull"
•"Mr TNA"
•"Stylin & Profilin"
•"The Prince Of Phenomenal"
•"The Phenomenal One"


• A.J. Styles -এর ব্যাপারে কিছু অজানা তথ্যঃ-

• বেশীরভাগ রেসলিং ফ্যানসরা ভাবে যে AJ মনে হয় রয়েল রাম্বেলের মাধ্যমে সর্বপ্রথম WWE তে কোন ম্যাচ খেলেন। কিন্তু না তিনি এর আগেও WWE তে কাজ করেছিলেন। তিনি WCW তে কাজ করেছিলেন। তিনি WCW তে Cruiserweight Tag Team Championship tournament এ খেলেছিলেন। AJ WWF এ খেলেছিলেন। কিন্তু WWF এ তিনি কয়েকটি dark ম্যাচ খেলেন। 

• AJ একজন টেগ টিম স্পেশালিষ্ট। তিনি ROH World Tag Team Champion ছিলেন। তিনি NWA World Tag Team Champion(4 time) ছিলেন। তিনি Kurt Angle এবং Tomko এর সাথে TNA World Tag Team Champion ও ছিলেন। AJ Styles এবং Christopher Daniels ২০০৬ সালে tag team of the year খেতাব পান। 

• তার ভিডিও গেম এর প্রতি আসক্তি রয়েছে। তিনি গেম এর জন্য অনেক টাকা খরচ করেন। তার সবচেয়ে প্রিয় গেম হল Japanese Virtual Pro Wrestling 2। 

• WWE তে AJ এর পরিচিত প্রতিপক্ষ রয়েছে। আর তিনি হলেন Samoa Joe। TNA এ তে AJ এর সাথে খুব ভালো ফিউড হয়েছিল Joe এর। এছাড়াও Wrestle Kingdom 10 এ Nakamura এর সাথে AJ এর ম্যাচ হয়। 

• AJ শুধুমাত্র আমেরিকাতেই বিখ্যাত নন তিনি New Japan Pro Wrestling এও অনেক খ্যাতি অর্জন করেন। তিনি ২ বারের IWGP Heavyweight Champion। তিনি প্রথম American New Japan champion হন। এছাড়া Bullet Club এর প্রাক্তন লিডার 'Finn Balor' এর পরিবর্তে AJ কে লিডার বানানো হয়।

• তার আসল নাম Allen Neal Jones, সে Air Styles, A.J Styles, AJ Styles, Mr. Olympia ইত্যাদি নামে রেস্লিং করেছে। 

• সে 1998 সাল থেকে রেস্লিং করছে। তখন তার বয়স ছিল 21 বছর। যার মানে, সে একজন 19 বছরের প্রো-রেস্লিং veteran.

• তিনি কলেজে রেস্লিং-এর উপর বৃত্তি লাভ করেন। কিন্তু কলেজ সম্পূর্ণ না করে প্রো-রেস্লিং স্কুলে ভর্তি হয় যখন তিনি দেখেন তার বন্ধুরা সেখানে ভর্তি হয়ে ভালো সময় কাটাচ্ছে।

• তাকে 2nd 'Nature Boy' বলা হয়।

• তাকে ২১ শতকের বেস্ট প্রো রেস্লার বলা হয়।

• তিনি TNA তে শুধু main eventer ছিলেন না বরং তিনি সেখানে X Division চালু করেন এবং high flying,high risk এবং fast paced wrestling কে নিয়ে আসেন।

• তিনি প্রথম TNA X Division Champion, প্রথম TNA Triple Crown এবং TNA Grandslam সম্পূর্ণ করেন। তিনি ১৬ বার TNA Championship জেতেন।

• তিনি প্রথম TNA contracted wrestler যে Pro Wrestling Illustrated-এর no.1 wrestler উপাধি পায়।

• তার 5★ ম্যাচের সংখ্যা ১ টি, যে টা ছিল AJ Styles vs. Christopher Daniel vs. Samoa Joe for TNA X Division Championship. ম্যাচটি Unbreakable 2005 pay-per-view এ হয়েছিল।

• Aj Styles ই প্রথম TNA রেসলার যিনি Pro Wrestling Illustrated’s annual PWI 500 list এ #1 নাম্বার ছিলেন।

•  Aj Styles এর সাথে Chris Candido এর ভালো বন্ধুত্ব ছিল। Chris Candido এর TNA ডেবিউ ম্যাচ ছিল Aj এর বিপক্ষে এবং এজে ম্যাচটি জিতে।

• Aj Styles যখন TNA ছেড়ে NJPW তে আসেন তখন Finn Balor ছিলেন Bullet Club এর লিডার এবং তিনি তখন WWE NXT তে যোগ দিয়েছিলেন। আর এই সুযোগে তার জায়গায় Aj Styles কে Bullet Club এর লিডার বানানো হয়।

• তিনি প্রথম ROH pure champion.

• তিনি NJPW-এর প্রথম ম্যাচেই IWGP Heavyweight Championship যেতে। And here comes the fun fact folks, NJPW is not like WWE or other promotions যারা ডেবিট ম্যাচেই কাউকে title জিতিয়ে দিবে। তারা তাদের title-কে মূল্য দিতে জানে। একজন অসাধারণ রেস্লার হিসাবেই সে এই টাইটেল জেতে। আবার এই টাইটেল AJ সহ শুধু ৪ জন নন-জাপানিজ জিতেছে। AJ জেতার প্রায় ১০ বছর আগে এই টাইটেল জেতে The Beast খ্যাত Brock Lesner. Brock এর পরে প্রথম রেস্লার(নন-জাপানিজ) হিসাবে AJ সেই টাইটেল পায়।

• 2016 সালে তিনি Pro Wrestling Illustrated এবং Wrestling Observer Newsletter-এর no.1 wrestler এর উপাধি পায়।

• সবাই তাকে single wrestler হিসাবে চিনলেও তিনি একজন Tag Team specialist.

• বিশ্ব বিখ্যাত NJPW ভিত্তিক stable Bullet Club এর ২য় লিডার তিনি। Prince Devitt(Finn Balor) Bullet Club প্রথম খোলে। তিনি NJPW ছাড়ার পর AJ Styles Bullet Club এর লিডার হন। 
[N.B: Balor যখন NJPW ছেড়ে চলে যায় তখনই Styles NJPW-এ ডেবিট করে]

• 2002 সালে সে প্রথম WWE ( সেই সময়ের WWF) এর সাপ্তাহিক শো "Metal" এ কিছু dark match খেলে। WWE তাকে development contract দিতে চায়। কিন্তু সে মানা করে দেয়।কারণ, তার স্ত্রী তখন কলেজে পড়তো এবং তিনি চান নি তার জন্য তার স্ত্রীর প্লান নষ্ট হোক। AJ এর ভাষায়," I am not by any means cocky, I am honoured that they offered me a contract ".

• তিনি সিগারেট না খেলেও মদ্যপায়ী। তিনি একজন avid gamer. তার বাড়িতে বিভিন্ন রকম console আছে। তার প্রিয় Nintendo 64 games. তার প্রিয় গেম হলো, NCAA 13 football, Street Fighter, Super Mario Bros. তার WWE Raw vs. Smackdown games তেমন একটা পছন্দ না।

• এই যুগের বেশিরভাগ রেস্লার WWE এর main roster-এ আসার আগে কিছুমাস NXT তে রেস্লিং করে আসে। কিন্তু তিনি একবারেই main roster-চলে আসেন।

• এক কালে Kenny Omega -এর প্রো রেস্লিং ক্যারিয়ার ভালো যাচ্ছিল না। তিনি প্রো রেস্লিং ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। ছেড়ে দেওয়ার আগে তিনি AJ Styles-এর সাথে একটি ম্যাচ খেলেন যা তাকে দারুন অনুপ্রাণিত করেন এবং তিনি প্রো রেস্লিং না ছাড়ার সিদ্ধান্ত নেয়। আবার Will Osprey Styles এর থেকে অনুপ্রাণিত হয়ে প্রো-রেস্লার হওয়ার জন্য ট্রেনিং শুরু করেন।

• ২০০২ সালে Aj Styles WWE তে ম্যাচ খেলেন। Metal এর এক এপিসোড এ তিনি Hurricane এর বিপক্ষে ম্যাচ খেলেন এবং এক ডার্ক ম্যাচে Rico Constantino এর বিপক্ষে ম্যাচ খেলেন। তিনি দুই ম্যাচেই হারেন। এর ঠিক ২ মাস পর তিনি WWE এর পক্ষ থেকে 500$ per week এর একটি অফার পান। কিন্তু ফ্যামিলিগত সমস্যা থাকার কারনে তিনি তা গ্রহন করেননি।

• এখন পর্যন্ত ৬ জন ভিন্ন পার্টনারের সাথে টীমআপ করে Aj Styles ট্যাগ টীম টাইটেল জিতেন। তারা হলেন : Jerry Lynn, Abyss, Christopher Daniels, Tomko and Kurt Angle 

• ‘Something To Do With Your Hands’ by Sarah Darling এর মিউজিক ভিডিও তে Aj Styles Mr Handy নামে পারফর্ম করেন। ভিডিওটি ২০১১ সালে রিলিজ হয়।

•  Aj Styles এর ফিনিশিং মুভ " Style Clash" কে বলা হয় REAL LIFE NECKBREAKER

•  Gay Community তে তার আগে এক স্কেন্ডাল ছিল।


• A.J. Styles -এর কিছু অর্জনসমূহ-

বিভিন্ন রেসলিং প্রোমোশনে ৫০ এর বেশি টাইটেল জেতার পাশাপাশি রেসলিং ম্যাগাজিন ও অবজার্ভার গুলোতেও তিনি অনেক খেতাবে ভূষিত হয়েছেন। বিখ্যাত প্রো-রেসলিং ম্যাগাজিন PWI এর ২০১০ এর লিস্ট অনুযায়ী তিনি ছিলেন নাম্বার ওয়ান রেসলার (উল্লেখ্য যে, তিনি ই একমাত্র নন WWE/WCW রেসলার যিনি এই খেতাব টি জিতেছেন) , এছাড়াও ২০১৬ সালে তিনি জিতেছিলেন "Wrestler Of The Year" ও তার বিপক্ষে John Cena এর সামারস্ল্যাম ম্যাচটি জিতেছিল "Match Of The Year" এর খেতাব..! তাছাড়াও, Wrestling Observer Newsletter এ Dave Meltzer, তার খেলা "TNA Unbreakable" এর ম্যাচটিকে 5★ রেটিং দিয়েছিলেন যা TNA ইতিহাসের একমাত্র 5★ রেটিংপ্রাপ্ত ম্যাচ!!

♦ WON এ AJ Styles এর কিছু অর্জন :

• Best High-Flying Wrestler(2005)

• ২০০৩ ও ২০১৫ সালে তার Styles Clash মুভটি জিতেছিল "Best Wrestling Move" এর খেতাব। 

• ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত টানা ৩ বার তিনি নির্বাচিত হয়েছেন "Most Outstanding Wrestler" এর খেতাব ।

• NJPW প্রমোশনে ২০১৪ সালে Suzuki এর সাথে খেলা তার ম্যাচটি হয়েছিল "Pro Wrestling Match Of The Year"

• Wrestler Of The Year (2015, 2016) 

টাইটেল অর্জন ও সম্মাননা পাওয়ার পাশাপাশি প্রো-রেসলিং এর লেজেন্ডরাও Styles এর প্রশংসায় পঞ্চমুখ। Vince Russo, Hulk Hogan, Ric Flair, Kevin Nash, Stone Cold, Kurt Angle সহ আরোও অনেক প্রো-রেসলিং বিশেষজ্ঞ রা AJ Styles এর প্রশংসা করেছেন এবং তাকে প্রো-রেসলিং এর সর্বকালের অন্যতম সেরা রেসলার এর উপাধি দিয়েছেন।

কিছু কিছু রেস্লার আছে যাদের ঘৃনা করা যায় না। তাদের মধ্যে AJ Styles একজন। আপনি কেনোই বা তাকে ঘৃনা করবেন? তার দারুণ এথলেটিক শরীর আছে,ভালো মাইক স্কিল আছে। সে Racist না আবার কারোর সাথে তার বলতে গেলে শত্রুতা নেই। এমন কোনো রেসলারই নেই যার কোনো হেটার নেই। তেমনি AJ Styles এরও হেটার আছে। কিন্তু কেউ তাকে পছন্দ করুক কিংবা ঘৃণা করুক, সকলেই তাকে সম্মান করে। কারণ ঐ একটাই। তিনি তার অসাধারণ ট্যালেন্টের মাধ্যমে সবার সম্মান অর্জন করেছেন।

বর্তমানে তিনি ফেস গিমিকে আছেন এবং খুব শীগ্রই তাকে আবারোও মেইন ইভেন্টে আনা হবে। এখন তার রাজত্ব করার সময় এসেছে WWE তে এবং আশা করা যায় ভবিষ্যতেও এক লম্বা সময় ধরে তার রাজত্বকাল অব্যাহত থাকবে।


• A.J. Styles -এর সম্পূর্ণ অর্জনসমূহ-


  • All Access Wrestling
    • AAW Heavyweight Championship (১ বার)
  • Ballpark Brawl
    • Natural Heavyweight Championship (৩ বার)
  • Christian Wrestling Federation/Entertainment
    • CWF/CWE Heavyweight Championship (১ বার)
  • Family Wrestling Entertainment
    • FWE Heavyweight Championship (১ বার)
  • Independent Professional Wrestling (Florida)
    • IPW Heavyweight Championship (৪ বার)
  • Independent Wrestling Association Mid-South
    • IWA Mid-South Heavyweight Championship (১ বার)
    • Ted Petty Invitational (২০০৪)
  • International Wrestling Cartel
    • IWC Super Indies Championship (৪ বার)
  • Independent Wrestling Revolution
    • IWR King of The Indies Championship ( বার)
  • Maximum Pro Wrestling
    • Max-Pro Cruiserweight Championship ( বার)
  • Midwest Pro Wrestling
    • MPW Universal Heavyweight Championship ( বার)
  • New Japan Pro Wrestling
    • IWGP Heavyweight Championship ( বার)
  • New Korea Pro Wrestling Association
    • NKPWA Junior Heavyweight Championship ( বার)
  • NWA Wildside
    • NWA Wildside Heavyweight Championship ( বার)
    • NWA Wildside Television Championship ( বার)
  • Pennsylvania Premiere Wrestling
    • PPW Tag Team Championship ( বার) – সঙ্গে : Tommy Suede
  • Pro Wrestling Guerrilla
    • PWG World Championship ( বার)
  • Pro Wrestling Illustrated
    • Match of the Year (২০১৬বনাম, John Cena, ইভেন্ট: SummerSlam
    • Tag Team of the Year (২০০৬) with Christopher Daniels
    • Wrestler of the Year (২০১৬)
    • Ranked No.  of the ৫০০ best singles wrestlers of the year in the PWI ৫০০ in ২০১০
  • Revolution Pro Wrestling
    • RPW British Heavyweight Championship ( বার)
  • Ring of Honor
    • ROH Pure Championship ( বার, inaugural)
    • ROH World Tag Team Championship ( বার) – সঙ্গে : Amazing Red
    • ROH Pure Wrestling Championship Tournament (২০০৪)
  • Total Nonstop Action Wrestling
    • NWA World Heavyweight Championship ( বার)
    • NWA World Tag Team Championship ( বার) – সঙ্গে : Jerry Lynn (), Abyss (এবং Christopher Daniels ()
    • TNA Legends/Global/Television Championship ( বার)
    • TNA World Heavyweight Championship ( বার)
    • TNA World Tag Team Championship ( বার) – সঙ্গে : Tomko (এবং Kurt Angle ()
    • TNA X Division Championship ( বার, inaugural)[৪৩০]
    • Bound For Glory Series (২০১৩)
    • Gauntlet for the Gold (২০০৭ – TNA World Tag Team Championship) – সঙ্গে : Tomko
    • First TNA Triple Crown Champion ( বার)
    • First TNA Grand Slam Champion ( বার)
    • Feud of the Year (২০০৫বনাম, Christopher Daniels
    • Finisher of the Year (২০০৩Styles Clash
    • Match of the Year (২০০৬) with Christopher Daniels বনাম, Homicide এবং Hernandez, ইভেন্ট: No Surrender, দিন: September ২৪২০০৬
    • Match of the Year (২০০৯বনাম, Sting, ইভেন্ট: Bound for Glory, দিন: October ১৮২০০৯
    • Mr. TNA (২০০৩২০০৫)
    • Tag Team of the Year (২০০৬) with Christopher Daniels
    • X Division Star of the Year (২০০৪)
  • World Wrestling All-Stars
    • WWA International Cruiserweight Championship ( বার)
  • Wrestling Observer Newsletter
    •  Star Match (২০০৫বনাম, Samoa Joe এবং Christopher Daniels, ইভেন্ট: Unbreakable, দিন: September ১১
    • Best Flying Wrestler (২০০৫)
    • Best Wrestling Maneuver (২০০৩২০১৫Styles Clash
    • Most Outstanding Wrestler (২০১৪২০১৬)
    • Pro Wrestling Match of the Year (২০১৪বনাম, Minoru Suzuki, দিন: August 
    • Worst Worked Match of the Year (২০০৬) TNA reverse battle royal, ইভেন্টImpact!
    • Wrestler of the Year (২০১৫২০১৬)
  • WWE
    • WWE Championship ( বার)
    • WWE United States Championship (২ বার)