আসল নাম: Kevin Yanick Steen

জন্মদিন: May 7, 1984

জন্মস্থান: Quebec, Canada

স্ত্রী: Karina Elias (2007)

উচ্চতা: 6 ft (1.83 m)

ওজন: 266 lb (121 kg)

ট্রেনারস: Carl, Jacques, Serge, Terry

বেতন: $950,000 (2017)

অভিষেক: May 7, 2000

কেভিন ইয়ানিক স্টিন হলেন একজন কানাডীয় প্রো রেসলার। যিনি বর্তমানে WWE এর সাথে সংযুক্ত রয়েছেন, এবং এখানে তিনি WWE স্ম্যাকডাউন ব্র্যান্ডে কেভিন ওয়েন্স নামে রেসলিং করেন।

ওয়েন্স ২০০০ সালে মাত্র ১৬ বছর বয়সে প্রো রেসলিং-এ অভিষেক করেন, তিনি তার জন্মদিনে প্রথম প্রো রেসলিং খেলা খেলেন। ২০১৪ সালের শেষার্ধে WWE এর সাথে সংযুক্ত হবার আগে, ২০০৭ সাল হতে তার আসল নাম কেভিন স্টিন নামে তিনি রিং অফ অনারে (ROH) রেসলিং করেছেন। সেখানে তিনি ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ এবং ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জিতেছেন।


এছাড়াও স্টিন ১ বছর ধরে ইন্ডি সার্কিটে বেশ কয়েকটি প্রমোশনে রেসলিং করছেন, যার মধ্যে উল্লেখযোগ্য হলো: প্রো রেসলিং গেরিলা (PWG)। সেখানে তিনি রেকর্ড ৩ বারের PWG ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন। একই সাথে তিনি ৩ বার PWG ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন। স্টিন ইন্টারন্যাশনাল রেসলিং সিন্ডিকেটেও (IWS) রেসলিং করেছেন, সেখানে তিনি ৩ বার IWS ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন। এছাড়াও স্টিন অল আমেরিকান রেসলিংতে (AW) AW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ এবং কমব্যাট জোন রেসলিংতে (CZW) CZW আয়রন ম্যান চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন।

ওয়েন্স WWEর প্রধান রোস্টারে প্রবেশ করার পূর্বে, তিনি WWE এর উন্নয়নমূলক ব্রান্ড WWE NXT-তে রেসলিং করেছেন। সেখানে তিনি ১ বার NXT চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেন। মেইন রোস্টারে প্রবেশ করার পর, তিনি ২ বার WWE ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ, ২ বার WWE US চ্যাম্পিয়নশীপ এবং WWE ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন। তিনি হচ্ছেন সরচেয়ে বেশি দিনের WWE ইউনিভার্সাল চ্যাম্পিয়ন।


কেভিন স্টিন বা কেভিন ওয়েন্স একজন মাল্টি ট্যালেন্টেড সুপার অ্যাথলেট। একজন সত্যিকারের প্রো রেসলিং লাভারের কাছে তিনি অবশ্যই মাল্টি ট্যালেন্টেড। কেভিনের ট্যালেন্টের কথা যদি বলেন, তবে কোন দিকেই তার কমতি আপনি খুঁজে পাবেন না। একজন হেভিওয়েট রেসলার হয়েও যে ধরনের মুভ ব্যবহার করেন, সত্যিই তা বিষ্ময়কর! মাইক স্কিল, রিং এটিচিউড, ইন রিং স্কিল, স্ট্যামিনা, হাই ফ্লাইং মুভ, মুভ এক্সিকিউট, অ্যাগ্রেসিভ লুকিং সব কিছুতেই তিনি একজন রিয়াল প্রো রেসলার। 


♦ কেভিনের ব্যক্তিগত জীবন :



Kevin Owens এর আসল নাম Kevin Yanick Steen। তিনি ১৯৮৪ সালের ৭ই মে কানাডার কুইবেকে জন্মগ্রহণ করেন।  Kevin Owens একজন কানাডিয়ান। তার মাতৃভাষা হল French ভাষা। ১১ বছর বয়স থেকেই উনি ফুটবল,বাস্কেটবল ও রাগবিতে পারদর্শী ছিলেন। Kevin Owens এর স্ত্রীর নাম Karina। তাদের দুটি সন্তান। প্রথম সন্তান হলো ছেলে। যার নাম Owen। আর তাদের ২য় সন্তান হলো মেয়ে। যার নাম Elodie Leilla।


অনেক রেসলারের ক্ষেত্রে প্রফেশনাল রেসলিং ক্যারিয়ার ও ফ্যামিলি লাইফ একসাথে সুষ্ঠুভাবে মেইনটেইন করা বেশ জটিলতার। কিন্তু Kevin এর অবস্থা ভিন্ন। Kevin তার সাফল্য ও পরিবারের মেরুদন্ড হিসেবে সবসময় তার স্ত্রীর অবদানকে হাইলাইট করেন।বলেন, "আমার স্ত্রী আসলেই অনন্যা।"

অরিজিনগত ভাবে কানাডিয়ান হলেও ফ্রেঞ্চ হলো তার মাতৃভাষা। তবুও তিনি ইংরেজীতে ফ্লুয়েন্টলি কথা বলতে পারেন। প্রমো কাটিংয়ে তার অনবদ্য ডায়লগ ডেলিভারির সময় মনে ই হয় না যে, তিনি ন্যাটিভ-ইংলিশ পারফর্মার নন। তার এই গুণটা আসলেই বিরল, যা সচরাচর দেখা যায় না। এছাড়াও তিনি জাপান ভাষায় কথা বলতে পারেন।

Kevin Owens এর পড়ালেখার প্রতি মেধা অনেক ছিল। যার ফলে তিনি খুব সহজেই ইংরেজি ভাষা শিখতে পারেন। কয়েকটি ওয়েবসাইটের মতে Kevin Owens ইংরেজি ভাষা শিখেছেন WWE এর Raw প্রোগ্রাম থেকে।আবার অন্য কিছু ওয়েবসাইটের মতে তিনি WWE এর ফরমার কমেন্টারি Jim Ross এর থেকে ইংরেজি শিখেছেন। অথবা এমন হতে পারে তিনি WWE এর প্রতি আগ্রহী ছিলেন দেখে Raw থেকে ইংরেজি শিখার চেস্টা করেছেন এবং Jim Ross এর থেকে পুরোপুরিভাবে ইংরেজি শিখেছেন। আর আজ তিনি এই রেসলিং বিজনেসের অন্যতম সেরা ইংলিশ প্রমো-কাটার।

◘ ব্যক্তিগত ভাবে তিনি অসম্ভব প্রাণী-প্রেমিক একজন মানুষ। সুযোগ পেলেই চিড়িয়াখানায় তাদের ভিসিট দিতে যান। 

◘ Kevin বাস্তবে ও একজন 'Tough Guy'। তরুণ বয়সে তিনি একবার হাঁটুর ইঞ্জুরিতে পড়েছিলেন, যা রিকভার করতে তার অনেক বছর সময় লেগেছিলো।একটা স্টোরিলাইনে তাকে ঐ ইঞ্জুরিগ্রস্থ অংশটুকুতেই মুভ এক্সিকিউট করতে বলা হয়েছিলো, যা তার ক্যারিয়ার অবসানের ও কারণ হতে পারতো।কিন্তু Kevin ছিলেন ঘাড়ত্যাড়া প্যাশনেইট রেসলিং লাভার, তাই এক চুটকিতেই রাজি হয়ে যান।

◘ Kevin Owens এর সবচেয়ে প্রিয় রেসলার হলেন Steve Austin তবে প্রয়াত প্রো-রেসলার Owen Hart এর প্রতিও তার আলাদা একটা ইমোশনাল সফটকর্ণার আছে।তিনি তার প্রথম পুত্রের নাম Owen Hart এর নামে 'Owen Steen' রাখেন।এমনকি WWE তে তার রিং-নেইম 'Kevin Owens' ও Owen Hart কে ট্রিবিউট করে রাখা। বাস্তব জীবনে Chirs Jericho ও তার ভাল বন্ধু হয়ে উঠেছেন। 

◘ টিন-এজে থাকা অবস্থায় ই তিনি তার সবচেয়ে প্রিয় রেসলার Steve Austin এর কাছ থেকে একটি Endorsement(সাক্ষর/অটোগ্রাফ) পেয়েছিলেন, যাতে Austin তাকে বলেছিলেন- “Never stop running your mouth, Kid” , Kevin Owens এর আজকের এই ট্রাস-টকিং মার্কা এটিটিউট সম্ভবত Austin এর সেই অনুপ্রেরণার ই ফল!

◘ WRESTLING LEGEND Jim Cornette এর সাথে Owens এর বাস্তব জীবনে শত্রুতা আছে। Roh তে থাকাকালীন সময় Owens এর সাথে একবার Jim এর তর্কাতর্কি হয়েছিল। তারপর থেকে তারা শত্রু হয়ে যায়। আর এই কারণেই Owens ২০১১ সালে Roh থেকে লিভ নেন। 



♦ রেসলিং জগতে প্রবেশের ইতিহাস : 

ছেলেটির বয়স তখন এগারো। তার বাবা ছিলেন বিরাট একজন রেসলিং ভক্ত। একদিন তার বাবা WrestleMania XI এর একটি কপি ভাড়া নিলেন। তো বাবা ছেলেকে নিয়ে বসলেন ক্যাসেটটা দেখতে। WM XI এর প্রধান আকর্ষণ ছিলো Bam Bam Bigelow ও New York Giants এর সাবেক NFL কিংবদন্তী Lawrence Taylor এর মধ্যে একটি ম্যাচ। কিন্তু ছেলেটির মন চুরি করে নিয়ে গেলো WWF Champion Diesel বনাম, "The Heartbreak Kid" Shawn Michaels  for the WWF Championship। ছেলেটির মন তখনই বুঝে গিয়েছিলো যে সে একটি রেসলিং স্কুলে যেতে চায়।

সেদিনের সেই বাবা-ছেলে আর কেউ নয়, Terry Steen ও তার পুত্র Our BRAND NEW WWE UNIVERSAL CHAMPION, "The Prize Fighter" Kevin Yanick Steen aka KEVIN OWENS!!!

ওই দিনের ঘটনা সম্পর্কে KO এর নিজের বক্তব্যঃ "At the beginning of the cassette, I was saying to myself that wrestling was so stupid, but when I saw the match between Nash and HBK, I flipped out and and was hooked on wrestling and I have been since" অর্থাৎ, "ক্যাসেটটার শুরুতে আমি ভাবছিলাম রেসলিং কতোই না স্টুপিড কিন্তু যখন আমি ন্যাশ (Diesel) ও এইচবিকে এর মধ্যকার ম্যাচটা দেখলাম তখন আমি নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেললাম ও রেসলিংয়ের প্রতি অনুরক্ত হয়ে গেলাম। সেই থেকেই আমি রেসলিংয়ের সাথে সংযুক্ত।"

রেসলিংয়ের প্রতি তার ছিলো অদম্য প্যাশন। মাত্র চৌদ্দ-বছর বয়স থেকেই রেসলিংয়ে ট্রেনিং নেয়া শুরু করেন আর ২০০০ সালে ১৬ বছর বয়সে 
 রিং অব অনারে নিজের বার্থ নেমেই  রেসলিং ডেবিউ। যদিও বয়সসীমার প্রতিবন্ধকতার কারণে তাকে আরো তিন বছর ওয়েট করতে হয় প্রো-লাইসেন্স পেতে ও প্রফেশনাল রেসলার হিসেবে ইন্ডি-সার্কিটে যোগ দিতে।

বাকি সব রেসলার দের মতো Owens একজন ট্রেনার এর কাছ থেকে রেসলিং শিখেন নি। তিনি WWE এর ফরমার টেগ টিম The Quebecers (যার মধ্যে ছিল 
Jacques Rouqeau, যার WWF এ বেশ বর্ণাঢ্য এক ক্যারিয়ার ছিলো) এর কাছ থেকে রেসলিং করা শিখেছিলেন। তিনি তাদের কাছে ১৯৯৯ সাল থেকে ট্রেন শুরু করেছিলেন। তাকে Serge Jodoin ও ট্রেনিং দেন। অনেক ট্রেইনারের সাথে ট্রেনিং করলেও টেরি টেইলরকে উনি নিজের প্রধান ট্রেইনার হিসেবে বিবেচনা করেন।

তার রেসলিং ডেবিউ হয় ৭ মে, ২০০০ সালে। তারপর তিনি দীর্ঘ ১৪ বছর যাবৎ AAW, CCCC, CRW, CZW, ROH, EWR, IWS, NSPW, PWG, SCW সহ বিশ্বের প্রায় সকল নামীদামী রেসলিং কোম্পানীতে সফলতার সাথে রেসলিং করেছেন এবং সব জায়গায়ই একাধিকবার চ্যাম্পিয়ন হয়েছেন।


♦ কেভিনের রেসলিং ক্যারিয়ার : 

♦ CZW (Combat Zone Wrestling) ক্যারিয়ার :

২০০৪ সালের ১০ সেপ্টেম্বর Fatal Four-Way ম্যাচের মাধ্যমে Kevin Steen তার CZW তে ডেবিউ করেন সেই ম্যাচে তিনি EI Generico এর সাথে টিম আপ করে Super Dragon ও Excalibur এর বিরুদ্ধে  হেরেছিলেন। 

২০০৫ এর ১৪ মে তে একটা Tournament হয় যার নাম ছিলো -- "CZW Best of the Best Tournament " সেই টুর্নামেন্টে Kenny The Bastard এবং Chris Hero এদের দুইজনকে হারিয়ে প্রথম ও দ্বিতীয় ধাপ এগিয়ে যায় কেভিন। কিন্তু তার ভাগ্য এবারো সহায় হলো না তিনি ফাইনাল Fatal Four-Way ম্যাচে হেরে যান সেই ম্যাচে Mike Quackenbush জয়লাভ করেন। 

তার কিছু মাস পর আগস্টে Franky The Mobster কে পিন করে কেভিন তার প্রথম CZW Ironman Champion হন! তিনি তার চ্যাম্পিয়নশিপ Necro Butcher , DJ Hyde , BJ Whitmer, and The Messiah বিরুদ্ধে ডিফেন্ড করেন।

কেভিন তার টাইটেল LuFisto এর কাছে হারান কেভিন ১ বছর চ্যাম্পিয়ন ছিলেন তারপর তিনি ট্যুরে যান এবং তিনি ২০০৮ এর ফেব্রুয়ারি এর আগে আর রিটার্ন করেননি তারপর তিনি CZW -তে তার লাস্ট ম্যাচ খেলেন Vordell Walker এর বিরুদ্ধে যেটি No Contest এর মাধ্যমে শেষ হয়। 

♦ PWG (Pro Wrestling Guerrilla) ক্যারিয়ার :

CZW তে থাকা অবস্থায়ি কেভিন PWG তেও রেসলিং করতেন। মে ১৩, ২০০৫ এ কেভিন তার প্রথম ফিউডে জরিয়ে পরেন Super Dragon এর সাথে। ৬ ই আগষ্ট ২০০৫ দিনটা ছিলো কেভিনের জম্য অন্যতম একটা দিন কারন তিনি এই দিন Aj Styles কে হারিয়ে প্রথমবারের মত PWG Champion হন, ঠিক তার চার মাস পরই Joey Ryan এর কাছে তিনি তার টাইটেল হারান। 

২৯ জুলাই ২০০৭ Pac ও Roderick Strong কে হারিয়ে কেভিন ও জেনেরিকো PWG World Tag Team Title জিতেন । ২৭ অক্টোবর England ট্যুর এর পরের রাতে Dragon ও Richard এর কাছে কেভিন তার টাইটেল হারান। 

এবং কিছুদিনের জন্য PWG ছেরে চলে যান ও যখন রিটার্ন করেন তখন জেনেরিকো কে সাথে নিয়ে দ্বিতীবারের মতো ট্যাগ টিম টাইটেল জিতেন এবং তারা তাদের টাইটেল Dynamite Duumvirate Tag Team Title Tournament এর ফাইনালে Jack Evans ও Roderick Strong এর কাছে হেরে যান এবং ফাইনালি কেভিন PWG ছেড়ে চলে যান। 

♦ ROH (Ring Of Honor) ক্যারিয়ার :

১৭ ফেব্রুয়ারি ২০০৭ তে কেভিন ROH এ আসেন। 

৬ জুন ২০০৮ এ কেভিন ও জেনেরিকো ROH World Tag Team Champions টুর্নামেন্টে অংশগ্রহন করেন এবং প্রথম রাউন্ডে তারা Go Shiozaki ও ROH World Champion Nigel McGuiness এবং দ্বিতীয় রাউন্ডে তারা Chris Hero and Adam Pearce হারান। কিন্তু ফাইনালে তারা Jimmy Jacobs ও Tyler Black -দের কাছে হেরে যান।

২৫ জুলাই Nigel McGuinness এর সাথে কেভিন ROH World Championship টাইটেল ম্যাচ খেলেন কিন্তু তিনি ওই ম্যাচে তিনি হেরে যান।

১৯ সেপ্টেম্বরের পেই পার ভিউ তে কেভিন ও জেনেরিকো ROH World Tag Team Championship জিতে যায়। পরে ১০ এপ্রিল ২০০৯ এ The American Wolves কাছে তারা তাদের টাইটেল হেরে যান। এরপর ১২ মে ২০১২ তে কেভিন Davey Richards কে হারিয়ে প্রথমবারের মত ROH World Champion হন। 

৫ এপ্রিল ২০১৩ কেভিন তার টাইটেল Jay Briscoe এর কাছে হেরে যান এবং জুলাই ১৯, ২০১৪ সালে Stive Corino এর সাথে কেভিন ROH এ তার শেষ ম্যাচ খেলেন এবং জয়লাভ করেন।

♦ WWE তে আগমন এবং Sami Zayn -এর সাথে ফিউড :

কেভিনের WWE তে অভিষেকের কথা বলতে গেলে প্রথমেই আসে সামি জেইন এর নাম। কেভিন এবং স্যামি- বর্তমান রোস্টারের অন্যতম সেরা ট্যালেন্টদের মধ্যে এই দুই ব্যাক্তির নাম নি:সন্দেহে চলে আসবে। বিভিন্ন সময়ে বিভিন্ন কোম্পানিতে অসংখ্য ম্যাচ খেলেছেন একে অপরের বিরুদ্ধে। 

২০১৩ সালের প্রথম দিকে WWE থেকে সামি জেইন এর জন্য অফার আসে। কিন্তু সামি চেয়েছিল সে এবং কেভিন একসাথেই WWE তে যাবে। কিন্তু কেভিন তাকে বলেন,আমি খুব শীঘ্রই আসছি। তুমি আগেই যাও। 

এরপর সামি জেইন আসলেন NXT তে। অদ্ভুত ব্যাপার হল তখন প্রায় সবাই জেনে গিয়েছিলেন কেভিন আর সামি এর অসাম রাইভারলি এর কথা। ফলে NXT তে প্রতি সপ্তাহে We want Kevin চ্যান্টস আসতে থাকল। যারা ওইসময় NXT দেখতেন তারা এই ব্যাপারে জেনে থাকবেন। এরপর স্যামি William Regal কে বলেন এইসময় টাতে কেভিন কে এখানে দরকার। এরপর রিগ্যাল HHH এর কাছে গিয়ে এই ব্যাপারে বললেন। 

এরপর HHH কেভিন কে NXT তে আনার জন্য অফার পাঠান। ২০১৪ সালের সেপ্টেমবরে কেভিন ডেবিউ করেব NXT তে। ইউটিউব থেকে তার NXT ডেবিউয়ের ভিডিও টি দেখে নিতে পারেন। এরিনায় প্রবেশের সাথে সাথে Holy Shit, Kevin's Gonna Kill You, Fight Owens Fight চ্যান্টস আসতে থাকে। এভাবে কয়েক সপ্তাহ চলার পর সামি নেভিল কে হারিয়ে NXT চ্যাম্প হন। কেভিন তাকে অভিনন্দন জানাতে আসেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে সে স্যামি কে আক্রমন করে বসলেন। দর্শকরা বুঝে গেল যে তাদের এই রাইভালরি এখনো শেষ হয়নি। 

এরপর NXT Revolution এ সামি কে নক আউটের মাধ্যমে NXT Championship জিতেন। এরপর ও তারা বহু ম্যাচ খেলেছেন। সামি জেইনের মেইন রোস্টারে ডেবিউ হয় সিনার US Open Challenge এক্সেপ্ট করার মাধ্যমে। কিন্তু ডেবিউ ম্যাচেই হাতের ইঞ্জুরি তে পরতে হয় স্যামি জেইন কে। 

এরপর জুনের দিকে কেভিন সিনাকে এটাকের মাধ্যমে মেইন রোস্টারে ডেবিউ করলেন। ডেবিউ এর প্রথম ম্যাচ টা তেই সিনাকে হারিয়ে প্রমান করে দিলেন তার যোগ্যতা। সেই বছর রয়্যাল রাম্বলে কেভিন রয়াল রাম্বলে এসে ধবংসযজ্ঞ চালাচ্ছিলেন। হঠাত সামি জেইন এর রিটার্নে আবার নতুন করে শুরু হয় তাদের এই রাইভারলি টি। যে ফিউড টি এখনো চলছে।

♦ WWE (World Wrestling Entertainment) ক্যারিয়ার : 

WWE র মেইন শোতে তার অভিষেক ছিলো আরো বেশী জাঁকজমকপূর্ণ। ডেবিউ সেগমেন্টেই তিনি WWE র এক ডেকেইডের ও বেশী সময় ধরে 'টপ গাই'য়ের পজিশনে থাকা রেসলারের পুঙ্গি বাজিয়ে দেন এবং ডেবিউ ম্যাচেই জন সিনাকে ক্লিনলি হারান। WWE তে অভিষেক করেই প্রমান করেছিলেন যে, তারমত ব্লাডি হিল কম্পানিতে থাকা আবশ্যিক। এরপরে কেভিনের বিভিন্ন পিপিভিতে খেলা ম্যাচের তথ্য দেওয়া হল :

WWE এলিমিনেসন চেম্বার 2015 : NXT Champion Kevin Owens পরাজিত করে  WWE United States Champion John Cena কে।

WWE মানি ইন দ্যা ব্যাংক 2015 :  এলিমিনেশন চেম্বার রিম্যাচ (জন সিনা VS কেভিন ওয়েন্স) - ৩বার ফিনিশার প্রয়োগ করে ম্যাচে জয় লাভ করে জন সিনা। এবং কেভিন তাকে আবার আক্রমন করে এবং মেরে রিং ত্যাগ করে।

WWE Battleground 2015 :  WWE United States Championship- Kevin Owens vs. John Cena : ম্যাচে সিনা তার সবকিছু দিয়ে খেলেন। শেষের দিকে সিনা মিডিল রোপ থেকে AA দেন কিন্তু Kevin কিক আউট করেন। সিনা চমকে যান। সিনা STF দিয়ে Kevin এর সাথে জিতে যান।

WWE Summer Slam 2015 : Kevin Owens Vs. Cesaro : এই ম্যাচটি প্রচুর ফিজিক্যাল এবং আকর্ষণীয় ছিল । এ ম্যাচেও একের পর এক মুভ , কাউন্টার , সাবমিশন ও কিক-আউট চলতে থাকে । তবে শেষ পর্যন্ত Cesaro কে একটি Pop-Up Powerbomb দিয়ে পিনফলে জয়লাভ করে K.O.

WWE Night Of Champions 2015 :  Intercontinental Championship Match: - রাইব্যাক কে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয়েছেন কেভিন অয়েন্স।

WWE Hell in a Cell 2015 : Intercontinental Championship Match: - রাইব্যাক এর বিরুদ্ধে জিতে টাইটেল ডিফেন্ড করেছেন কেভিন অয়েন্স।

WWE Survivor Series 2015 :  WWE World Heavyweight Title Tournament Semi-Final Match : Dean Ambrose vs. Kevin Owens : ম্যাচে তারা দুজনই অসাধারণ পারফরম্যান্স দেখায়। এক পর্যায়ে এমব্রোস, ওয়েন্সকে রিং এর বাইরে ফেলে দেন তিনি ওয়েন্সকে ডাইভিং এটাক করতে গেলে ওয়েন্স তাকে ধরে এনাউস টেবিলের উপরে F5 দেন। পরে ওয়েন্স তাকে রিং এ নিয়ে পপ আপ পাওয়ারবোম্ব মারতে গেলে ব্যর্থ হন। তিনি এমব্রোসকে দুইটা সুপারকিক মারেন। কিন্তু এমব্রোস তাকে ডার্টি ডিডস দিয়ে পিন ধরে ম্যাচ জিতে যান।

WWE TLC 2015 : Kevin Owens (c) বনাম, Dean Ambrose : Intercontinental চ্যাম্পিয়নশিপ ম্যাচে Kevin Owens কে হারিয়ে Intercontinental চ্যাম্পিয়নশিপ জিতে নেয় Dean Ambrose। Pop-Up Powerbomb কাউন্টার করে Owens কে Rollup Pin দিয়ে ম্যাচটি জিতে নেয় Ambrose!! এর মাধ্যমে দীর্ঘদিন পর কোন চ্যাম্পিয়নশিপ জিতলো Ambrose এবং হল নতুন Intercontinental চ্যাম্পিয়ন। এরপর ২০১৬ সালের জানুয়ারি ১৭ এর স্ম্যাকডাউনের পর্বে ডাবল কাউনআউট দ্বারা ম্যাচ শেষ হয়। পরে ঘোষণা করা হয় রয়্যাল রাম্বাল পিপিভি আয়োজন ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপের জন্য লাষ্ট ম্যান স্টান্ডিং ম্যাচ হবে।

WWE Royal Rumble 2016 : ডীন আমব্রোস (C) কেভিন ওয়েন্সকে ডাব্লিউডাব্লিউই ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপ এর জন্য লাস্ট ম্যান স্টান্ডিং ম্যাচে পরাজিত করে। 

WWE Fastlane 2016 : কেভিন ওয়েন্স (C) ডলফ জিগলারকে ডাব্লিউডাব্লিউই ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপ এর জন্য পরাজিত করে।

WWE WrestleMania 32 (2016) : জ্যাক রাইডার কেভিন ওয়েন্স (C), সামি জয়ান, ডলফ জিগলার, স্টারডাস্ট, মদ্য মিজ এবং সিন কারাকে ডাব্লিউডাব্লিই ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপ এর জন্য সিঁড়ির ম্যাচে পরাজিত করে। 

WWE Payback (2016) : Sami Zayn Vs. Kevin Owens : ম্যাচে Sami, Heel Kick ও Blue Tunder Bomb,Roll Up দিয়ে তিন বার ক্লোজ টু'কাউন্টস পায়। Owens ও কম যায় না। সে ও Cannonball, Clothesline, Superkick প্রভৃতি ইম্প্রেসিভ মুভসের এপ্ল্যাই ঘটায়। এসময় দর্শকরা "This Is Awesome", "Ole" প্রভৃতি চ্যান্ট করতে থাকে। এক পর্যায়ে Sami তার ফিনিশার Helluva Kick হিট করতে গিয়ে ব্যর্থ হয় এবং Owens তার ফিনিশার Pop-Up-Powerbomb দিয়ে জয় পায়। ম্যাচ শেষে Owens, Sami কে এট্যাক করে এবং Bryan Saxton কে ডেকে তার অসাম মাইক স্কিল দ্বারা তাকে অপমান করে।

WWE Extreme Rules (2016) : Fatal 4 Way for the WWE Intercontinental Title : Kevin Owens vs. Cesaro vs. Sami Zayn vs. The Miz । ম্যাচে প্রায় সবাই ই তাদের মুমেন্টাম পায়, দৃষ্টিনন্দন মুভস এক্সিকিউট করে। ফ্যানরা ম্যাচের কতক সিচুয়েশনে "This is awesome" চ্যান্ট করতে থাকে। এক পর্যায়ে Sami তার ফিনিশার Helluva Kick হিট করে Cesaro কে। কিন্তু Owens এসে থাকে পিন করতে বাঁধা দেয়, এ সুযোগে Miz এডভান্টেজ পায় এবং পিন করে তার টাইটেল রিটেইন করে।

WWE Money in the Bank (2016) : Money In the Bank Ladder Match : Chris Jericho vs. Cesaro vs. Sami Zayn vs. Alberto Del Rio vs. Kevin Owens vs. Dean Ambrose : এরকম অসাম ম্যাচ দেখে তো ক্রাউড চরম হাইপার হয়ে যায়। "ole!", "this is awesome","holy s--t" চ্যান্ট করতে থাকে। শেষে Kevin এবং Dean একসাথে Ladder এ উঠে, কিন্তু Dean তাকে Ladder থেকে নক-আউট করে ফেলে দেয় এবং MITB ম্যাচের উইনার হয়। ম্যাচ শেষে Dean তার মুমেন্টাম সেলিব্রেট করে এবং ক্রাউড পপ দিতে থাকে।

◘ WWE Battleground (2016) : Sami Zayn এবং Kevin Owens পুরনো রাইভেলারির সৌজন্যে হওয়া ম্যাচে সামি কেভিনকে হারায় এবং বিজয়ী হয়। 

WWE SummerSlam (2016) : Enzo Amore & Big Cass Vs Chris Jericho & Kevin Owens : কথায় আছে ওস্তাদের মার শেষ রাতে। তাই হয়েছে। বিজয়ী Chris Jericho & Kevin Owens । 

◘ কেভিনের ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপ জয় (2016) : ২২ আগস্টের Raw তে কেভিন  Neville কে  হারিয়ে ভ্যাকান্ট হয়ে থাকা WWE Universal Championship এর জন্য Four-Way Elimination Match -এ কোয়ালিফাই করে। ২৯ তারিখে পরের সপ্তাহের Raw তে  কেভিন সেই ম্যাচে  Big Cass, Roman Reigns এবং Seth Rollins -কে (Triple H -এর সাহায্যে) হারিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো এবং  ইতিহাসে তৃতীয় নতুন ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয়। 


WWE Clash of Champions (2016) : Universal Title : Kevin Owens © Vs. Seth Rollins : অসাধারণ এই ম্যাচের এক পর্যায়ে দুইজন রিং সাইডে ফাইট করেন এবং Spanish Announce Table ভাঙ্গেন। Superkick দিয়ে দুই কাউন্ট পান Rollins, Owens Frog Splash দিয়ে দুই কাউন্ট পান। Jericho এসে Rollins কে Distract করেন। Owens Package Powerbomb দিয়ে দুই কাউন্ট পান। Owens Pop Up Powerbomb মারতে গেলে Seth রেফারির গায়ের উপর পড়েন। রেফারি আউট । Owens আবারো Pop Up Powerbomb মারতে গেলে Seth Pedigree তে কাউন্টার করেন। Jericho এসে সেথকে আক্রমণ করেন। কিন্তু Rollins Fight Back করেন। ম্যাচে অন্য রেফারি আনেন Stephanie, শেষ পর্যায়ে Pop Up Powerbomb দিয়ে পিন করে জিতে যান Owens ।

◘ WWE Hell in a Cell (2016) : Hell In a Cell for the WWE Universal Title: Seth Rollins vs. Kevin Owens : ম্যাচের শুরুতেই Seth Rollins রিং-এর নিছে টেবিল সেট করে আসে। ম্যাচে হঠাৎ রেফারি আঘাতপ্রাপ্ত হয় Owens-এর দ্বারা। এই সুযোগে Jericho দৌড়ে আসে আর রিং-এ ধুকে সেল লক করে দেয়। কিন্তু Seth সাথেসাথে Jericho-কে মেরে রিং-এর নিছে ফেলে দেয়। তখন Owens ক্লোসকাউন্ট পায়। দর্শকরা সবাই Stupid Idiot Chant শুরু করে। পরে Seth রিং-এর নিচে সেট করা টেবিলের উপর Owens-কে Powerbomb দেয়। তারপর Owens-কে রিং-এ তুলে Frogsplash দিয়ে পিন করলে Jericho এসে পিন কাউন্ট করার সময় রেফারিকে বাধা দেয়। পরে Seth এবার Jericho-কে Powerbomb দিয়ে রিং-এ উঠার সময় দারুন এক সুপারকিক খায় আর সাথেসাথে Pop-Up-Powerbomb দিয়ে Owens পিন করলে নেয়ারফল হয়। পরে Jericho চেয়ার নিয়ে এসে Owens-কে দেয়। কয়েকটা Chair Shot তারপর আবার চেয়ারের উপর DDT দেয় Kevin। তারপর Jericho আর Owens দুইজনেই ইচ্ছামতো চেয়ার দিয়ে Seth-কে মারে আর শেষে দুইটা চেয়ারের উপরই Pop-Up-Powerbomb দেয় Owens আর পিন করে জিতে জায়।

◘ WWE Survivor Series (2016) : Traditional Elimination Match: Team SmackDown (Shane McMahon, Bray Wyatt, Randy Orton, Dean Ambrose, WWE World Champion AJ Styles) vs. Team RAW (Braun Strowman, Seth Rollins, WWE United States Champion Roman Reigns, Chris Jericho, WWE Universal Champion Kevin Owens) : ম্যাচ শুরু করে Aj Style & Kevin। প্রথমে Dean বাদ হয় Braun-এর দ্বারা। এরপর ভালই ম্যাচ চলতে থাকে। এক সময় রেফারি কথা না শোনার জন্য Kevin হয়ে যায় DQ। এতে Jericho অন্যমনষ্ক হয়ে পরলে Randy এসে RKO দিয়ে তাকে বাদ করে। ম্যাচে থাকে Seth, Roman। আর অন্যদিকে Shane, Aj, Randy ও Bray। পরে Shane-কে Spear দিয়ে বাদ করে Roman। এর কিছুক্ষন পর Dean আসে। ফলে তারা আগের মতো Shield হয়ে Aj-কে টেবিলের উপর আছাড় মারে। পরে Aj-কে রিং-এ এনে Seth পিন করে বাদ করে দেয়। এরপর SD-র সাথে যোগ দেয় Luke Harper। যার ফলে Randy যখন Seth-কে RKO দিয়ে দেয় তখন Bray পিব পিন করে তাকে বাদ করে। শেষে Roman যখন রেডি হয় Bray-কে Spear দিতে তখন Bray সরে যায় আর Spear-টা Randy খায়। আর এরিমাঝে Roman-কে Sister Abigail দিয়ে পিন করে জিতে যায় Team SmackDown। 

◘ WWE Roadblock: End of the Line (2016) : ২৮ নভেম্বরের Raw তে রোমান WWE Universal Champion কেভিন ওয়েন্সকে নন টাইটেল ম্যাচের জন্য চ্যালেঞ্জ করে এবং সেই ম্যাচ জিতে নিয়ে পরের PPV "Roadblock: End of the Line" -এ চ্যাম্পিয়নশিপ ম্যাচ পাই। WWE Universal Championship ম্যাচে Jericho এসে ঝামেলা করে এবং Kevin Owens কে Coadbreaker দেয় । ফলে ম্যাচ DQ হয়ে যায় এবং Kevin Owens তার টাইটেল রিটেইন করে । পরে Seth Rollins আসে এবং সে Roman এর সাথে মিলে Jericho এবং KO কে অ্যাটাক করে।


◘ WWE Royal Rumble (2017) : ২৯ শে জানুয়ারিতে Royal Rumble এ রোমানের সঙ্গে ওয়েন্সের নো ডিস্কলিফিকেশন চ্যাম্পিয়নশিপ ম্যাচ হয় যেটাতে ক্রিস জেরিকোকে রিঙের উপরে শার্ক কেজে বন্দি করে রাখা হয় কিন্তু এবার Braun Strowman এর ইন্টারফেয়ারেন্সে কেভিন জয়ী হয়।

◘ WWE Fastlane (2017) : ফাস্টলেন এর মেইন ইভেন্ট হয় গোল্ডবার্গ বনাম কেভিন ওয়েনস। ম্যাচটি শুরু হওয়ার কিছুক্ষণ পরই ক্রিস জেরিকো আসে কিন্তু সে প্রতেকবারের মতো আর কেভিনকে সাহায্য করে না (কারন তাদের বন্ধুত্ব আগেই ভেঙ্গেছে) তাতে কেভিন ডিস্ট্রাক্ট হয় (ক্রিস জেরিকো রিং আসে না) সাথে সাথেই একটি স্পিয়ার ও জ্যাক হ্যামার দিয়ে পিন করে জিতে যায় গোল্ডবার্গ এবং বর্তমানে সে নতুন ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয়। 

◘ WWE WrestleMania 33 (2017) : Kevin Owens vs. Chris Jericho (C) : রেসেল্মেনিয়া ৩৩ এর পর ক্রিস জেরিকো কিছুদিনের জন্য WWE থেকে লিভ নেবেন। তাই প্রত্যাশিতভাবেই WWE United States Championship -এর জন্য হওয়া এই ম্যাচ জিতেছে কেভিন ওয়েন্স । এই ম্যাচটাও ভালো ছিলো, যদিও ম্যাচে খানিকটা মোমেন্টামগত সমস্যা ছিলো। তবে দর্শকদের রেসপন্স ছিলো ভালো, "Stupid idiot" চ্যান্ট হতে থাকে, টু কাউন্টসের পর টু কাউন্টস। জেরিকো এক পর্যায়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিলেও শেষে এপ্রোণের উপর Pop Up Powerbomb দিয়ে Jericho কে পিন করে নতুন চ্যাম্পিয়ন হয় Kevin Owens। 

◘ WWE Payback (2017) : Kevin Owens (C)  vs. Chris Jericho : United States চ্যাম্পিয়নশিপ ম্যাচে Kevin Owens কে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হলো Chris Jericho, Owens কে Walls Of Jericho দিয়ে সাবমিশনের মাধ্যমে ম্যাচ জিতে নেয় Jericho এবং দ্বিতীয়বারের মতো US চ্যাম্পিয়ন হয় সে, Jericho এখন SmackDown এর নতুন সদস্য। যদিও এর পরের দিনের Raw তেই আবার কেভিন জেরিকোকে চ্যাম্পিয়নশিপ ম্যাচে হারিয়ে নতুন আবার United States চ্যাম্পিয়ন হয়। 

◘ WWE Backlash (2017) : Kevin Owens (c) vs. AJ Styles : United States চ্যাম্পিয়নশিপ ম্যাচে এজে স্টাইলসকে কাউন্টআউটে হারিয়ে চ্যাম্পিয়নশিপ রিটেইন করে কেভিন ওয়েন্স। ম্যাচের শেষে স্টাইলস আনাউন্স টেবিলের উপর থেকে কেভিনকে Styles Clash দিতে গেলে কেভিন কাউন্টার করে এবং স্টাইলসএর পাকে আনাউন্স টেভিলের সঙ্গে আটকিয়ে দেয় যার ফলে কাউন্টআউটে সে জয়লাভ করে। 

◘ WWE Money in the Bank (2017) : Baron Corbin vs. AJ Styles vs. Shinsuke Nakamura vs. Dolph Ziggler vs. Sami Zayn vs. Kevin Owens : MITB ladder match for a WWE Championship match contract : এই ম্যাচে জয়লাভ করে Baron Corbin, কেভিন ওয়েন্স পরবর্তীতে অভিযোগ করে যে বাকি ৫জন কন্টেন্ডার তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাঁকে হারিয়ে দিয়েছে।পরে স্মাকডাউনে US চ্যামপিয়নশিপের জন্য একটা ওপেন চ্যালেঞ্জ জিতে এজে স্টাইলস ব্যাটেলগ্রাউন্ডে কেভিনের সঙ্গে ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করে কিন্তু তার আগেই একটি লাইভ ইভেন্টের ম্যাচে এজে কেভিনকে পরাজিত করে নতুন চ্যাম্পিয়ন হয়। ব্যাটল্গ্রাউন্ডে তাদের রিম্যাচ হয় আবার।  

◘ WWE Battleground (2017) : Kevin Owens vs. AJ Styles (c) : ম্যাচের প্রথম দিকেই Kevin এর উপর চড়াও হয় AJ। সে Kevin কে Drop Kick দেয়। ম্যাচ চলতে থাকে। Kevin ও কম না। সে AJ কে Running Senton দেয়। আর তারপর DDT। Again Match Continues। এক পর্যায়ে AJ Kevin কে Ushigoroshi হিট করে। Then Phenomenal Forearm দিতে গেলে Kevin তা কাউন্টার করে তাকে Cannon Ball দেয়। শেষের দিকে AJ Culf Crusher সাবমিশন মুভ দেয় Kevin। কিন্তু Kevin চালাকি করে Roll Up এর মাধ্যমে ম্যাচটি জিতে নেয় এবং হয়ে যায় New US Champion

◘ WWE SummerSlam (2017) : AJ Styles vs. Kevin Owens  (c) : পরবর্তী পিপিভি সামারস্লামে আবার তাদের United States চ্যাম্পিয়নশিপের জন্য রিম্যাচ হবে যেখানে শেন মিকম্যান স্পেশাল গেস্ট হিসাবে থাকবেন।




• কেভিনের ক্যারিয়ারের কিছু অজানা দিক : 


♦ কেভিনের হাঁটুর চোট : তিনি তার পুরো ক্যারিয়ার এক খারাপ হাঁটু নিয়ে চালিয়ে নিচ্ছেন। কেভিনের ক্যারিয়ারের প্রায় শুরুর দিকে যখন তিনি ROH তে ছিলেন, একটি ম্যাচে ওপনেন্টের ভুলের জন্য তার একটি হাঁটু ইঞ্জুর্ড হয়,  যার ফলে তাকে একটু হাটু সার্জারি করতে হয়। তবে তিনি ওই ইঞ্জুরিকে কখনো তার ম্যাচে বাধা দিতে দেননি। প্রমাণ হিসেবে বলা যায় তিনি তার NXT তে প্রথম ম্যাচেই CJ Parker কে রিং এর বাইরে Flipping Dive দেন। NXT তে আসার পরেও তাকে আরেকবার হাটু সার্জারি করতে হয়েছিল। 

♦ ROH এ ফুলটাইম কাজ :  তিনি রিং অব অনারে ফুল টাইম কাজ করার সুযোগ পান মাত্র একটি ম্যাচের জন্য। ২০০৭ সালে রিং অব অনারে কেভিন এবং জেনেরিকো (স্যামি জেইন) এর সাথে তখনকার ROH Tag Team Champion, The Briscoe Brothers দের এক ম্যাচ হয়, সেই ম্যাচে তাদের পারফরমেন্সের জন্য শোএর রেটিং অনেক বেড়ে যায়, ফলে স্যামি এবং কেভিন ROH এ ফুলটাইম কাজ করার সুযোগ পেয়ে যান। পরে ROH এর বুকার Gabe Sapolsky, The Briscoe Brothers দের নিয়ে করা আপকামিং সব প্লান বদলে দেন এবং কেভিন এবং স্যামিকে নিয়ে নতুন করে প্লান করেন।

♦ নিজের ছেলেকে দিয়ে পিন করানো : ২০০৮ সালে PWG প্রমোশনের একটি ইভেন্টে Kevin তার ৬ মাসের শিশু পুত্রকে সাথে করে নিয়ে গিয়েছিলেন রেসলিং করতে।একপর্যায়ে Excalibur নামক একজন রেসলার রিংয়ে ওঠে তার শিশুপুত্রটিকে 'বিদঘুটে' বলে সম্বোধন করে। ফলে Kevin তার প্রতি এতোই রাগান্ধিত হোন যে, ব্যাটার ওপর এক হালি ফিনিশার মুভ বর্ষণ করে তার মাত্র ৬ মাসের বাচ্চাকে রিংয়ে এনে তাকে দিয়ে পিন করান। রেসলিং ইতিহাসে একজন রেসলার হিসেবে সবচেয়ে কম বয়সে রেসলিং-রিংয়ে কোনো রেসলারকে পিন করার এটা একটা বিরল আন-অফিসিয়াল রেকর্ড ও বটে। যার দাবীদার Kevin র ছয়মাসের পিচ্ছি পুচকেটা। মূলত ম্যাচটি ছিল ছেলেকে বিনোদন দেওয়া জন্য। 

♦ Sami Zayn -এর সাথে সম্পর্ক : Sami Zayn 'AKA' El Generico এর সাথে কেভিনের প্রথম পরিচয় হয় ২০০২ সালে কানাডায় একটি রেসলিং শো দেখতে গিয়ে। এর কিছুদিন পর তারা দুইজনেই Chikara তে যোগ দেন। তাদের মধ্যে প্রথম ম্যাচ হয় Pro Wrestling Guerilla তে ২০০৩ সালের সেপ্টেম্বরে। এই ম্যাচ টি এখনো PWG এর টপ টেন ম্যাচের মধ্যে অবস্থান করছে। এরপর ROH, AWA, CZW, FPW, Drag­on Gate সহ আরো বিভিন্ন কোম্পানি তে তারা বহুবার ম্যাচ খেলেছেন। এতবার ম্যাচ খেলার পর ও কিন্তু তাদের বেস্ট ফ্রেন্ড সম্পর্ক টা অটুট রয়েছে। 

প্রমোশনগুলোতে কখনো টিম-আপ করেছেন, কখনো বা আবার একে-অপরের বিপক্ষে ই ফিউডে লিপ্ত হয়েছেন।ট্যাগ-টিম আকারে তারা দু'জন তিনবারের 'PWG World Tag Team' চ্যাম্পিয়ন।Face/Heel হিসেবে ও তারা সফল। একে-অপরের জিগরী দোস্ত হয়া সত্ত্বেও ক্যারিয়ারে তারা নিজেরা ই নিজেদের বিপক্ষে সবচেয়ে বেশী ফিউড করেছেন। এমনকি তাদের রাইভালরিকে ধরা হয় প্রো-রেসলিংয়ের ইতিহাসের সবচেয়ে দীর্ঘসময় ধরে চলা রাইভালরি হিসেবে!

♦ স্ক্রিপ্ট রাইটার কেভিন :  WWE, TNA র মতো কোম্পানীতে ফিউড, স্টোরিলাইন লিখার জন্য ক্রিয়েটিভ প্যানেল থাকে, তাদের সিদ্ধান্ত ই চুড়ান্ত বলে গৃহিত হয়। ফলে যেকোন ধরনের বুকিং, গিমিক দিলেও তা মেনে নিতে হয়। কিন্তু PWG, EWR, IWS, CZW প্রভৃতি ইন্ডি প্রমোশনে রেসলারদের ও এই সুবিধা দেয়া হয় যে, তারাও সৃজনশীল স্ক্রিপ্ট লিখতে পারবে। এই ধারায় Kevin নিজের ফিউড নিজেই লিখতেন। যা ব্যাপকভাবে ফ্যান-ফেভারিট ও হয়। Sami Zayn এর সাথে ROH তে তার ইনোবেটিভ স্টোরিলাইন ও ফিউডের কারণে দর্শকদের ভোটে বিখ্যাত প্রো-রেসলিং ম্যাগাজিন Wrestling Observer Newsletter কর্তৃক তার ও El Generico 'AKA' Sami Zayn র ফিউডকে 'Feud of the Year' এর খেতাবে ভূষিত করা হয়। 


♦ কেভিনের স্থুলকায়তা :  কেভিন হেটাররা কেভিন কে হেট করে তার ফিটনেসের জন্য। হ্যাঁ, এটা ঠিক যে তার ফিটনেস রেসলার হিসাবে ভালনা। কিন্তু তিনি এখানে (WWE তে) এসেছেন রেসলিং করতে, এন্টারটেইন করতে। ফ্যাশন শো করতে অবশ্যই নয়। একবার ROH এর প্রধান বুকার Jim Cornette এর সাথে একদা Kevin এর দ্বন্দ্ব হয়েছিলো। ঝামেলার মূল কারণ Kevin এর স্থুল শরীর। Kevin ও কম যান না। তিনি ও Jim কে একহাত দেখে নেন। অবশেষে Jim মিয়া ই বাধ্য হয়ে এই দ্বন্দ্বের মিটমাট করে, কারণ Kevin ছিলো তখন তার কোম্পানীর জন্য সোনার ডিম পাড়া হাঁস। সেই হাঁসকে রাগিয়ে কোম্পানীর কপালে লালবাতি জ্বালাতে সে মোটেই রাজি ছিলো না। রেসলিং বিজনেসের উসূল বলে কথা। 


♦ কেভিনের ব্যাপারে আরও কিছু তথ্য :  


◘ Kevin Steen 'AKA' Kevin Owens একজন কানাডিয়ান প্রফেশনাল রেসলার। তিনি একাধারে ১৭ বছর ধরে রেসলিং করছেন।


◘ তিনি একসময়কার WWE Tag Team চ্যাম্পিয়নস The Quebecers দের দ্বারা রেসলিং ট্রেনিংপ্রাপ্ত হয়েছেন। তাছাড়া Terry Taylor, Norman Smiley, Dusty Rhodes, Billy Gunn এবং Triple H দের মতো রেসলিং বিজনেসের বড়-সড় ব্যক্তিত্বরা ও তাকে হেল্প করেছেন আজকের পজিশনে আসতে।


◘ ইন্ডি-সার্কিটে রেসলিংয়ের সময় ‘The Kevin Steen Show’ নামে তিনি একটি টক শোর হোস্ট ও ছিলেন, যেখানে তিনি অন্যান্য রেসলারদের ইন্টার্ভিউ নিতেন।

◘ ২০০৩ সালের ১৬ই আগস্টে Kevin Owens প্রথম কোনো অফিসিয়ালি রেসলিং কোম্পানিতে যোগ দেন। কোম্পানি টির নাম -INTERNATIONAL WRESTLING SYNDICATE {IWS}। 

◘ ২০০৩ সালে যখন Owens এর ১৯ বছর বয়স ছিল তখন সে তার ক্যারিয়ারের অন্যতম একটি ম্যাচ খেলেন তার ট্রেনার এবং তার বন্ধু Samy Zayn এর সাথে। 

◘ তিনি যেসব রেসলিং কোম্পানিতে কাজ করেছেন সবটিতেই Samy Zayn এর বিপক্ষে ম্যাচ খেলেছেন। বাস্তব জীবনে Kevin Owens & Samy Zayn খুব ভাল বন্ধু। তারা ছোটবেলা থেকেই একসাথে আছে। তাদের রেসলিং যাত্রাও একসাথে শুরু হয় এবং সব কোম্পানি তে তারা প্রায় একেই সময়ে যান। 


◘ Kevin Owens RING OF HONOR (ROH), COMBAT ZONE WRESTLING (CZW) &PRO WRESTLING GUERRILLA (PWG) তে Samy Zayn এর সাথে টিম আপ করেছিলেন। তখন Samy Zayn মাস্ক পরে খেলতো। 

◘ তিনি ২০০৫ সালে IWS এ Chris Hero কে একটি টুর্নামেন্ট ম্যাচে হারিয়েছিলেন। তিনি সেই টুর্নামেন্ট এর ফাইনালেও গিয়েছিলেন কিন্তু তিনি সেই ম্যাচ জিততে সফল হইনি। 


◘  তিনি তার প্রথম টাইটেল জিতেছিলেন ২০০৫ সালে। 


◘ Kevin Owens ২০০৫ সালে Pro Wrestling Guerrilla তে অভিষেক করেন। 


◘ তিনি মারাত্মক রেসলিং কোম্পানি Combat Zone Wrestling (CZW) এর সাথেও কয়েকবছর যুক্ত ছিলেন। 


◘ Kevin Owens ROH তে অভিষেক করেন ২০০৭ সালের ১৭ই ফেব্রুয়ারি। আর তখনেই তিনি ROH তে Samy Zayn এর সাথে টিম আপ করেন। Kevin Owens Ring Of Honor (ROH) এর ইতিহাসের গ্রেটেস্ট রেসলারদের লিস্টে আছেন। 


◘ ROH তে তার নিজের নামের ডিভিডি সিরিজ আছে। যাতে তার সবগুলো ম্যাচ একসাথে দেখতে পাওয়া যাবে। WWE তে ও খুব শীঘ্রই তার এরকম DVD রিলিজ হবে। 

◘ ২০০৮ সালে প্রথম Kevin Owens কোনো রেসলিং কোম্পানির মেজর টাইটেল জিতেন। টাইটেল টি হল:-IWS CANADIAN CHAMPIONSHIP। সেই ম্যাচ টি 3 Way ম্যাচ ছিল। যেখানে তিনি Max Boyer &El Generico কে হারিয়ে প্রথমবারের মতো কোনো মেজর টাইটেল জিতেন। 


◘ Kevin Owens হিল গিমিক প্লে করতে খুব পছন্দ করেন। প্রায় সব কোম্পানিতেই তিনি হিল রোল প্লে করেছিলেন। 


◘ ইন্ডি-সার্কিট দাপিয়ে বেড়ানো এই 'MrWrestling' খ্যাত পারফেক্ট প্রো-রেসলার এর WWE তে ও অভিষেক ঘটে রাজার বেশে। NXT তে যোগ দিয়ে মাত্র কয়েকমাসের ভিতর ই তিনি NXT Champion হোন। 


◘ ইন্ডি-সার্কিটে তার পপুলারিটি ও দর্শকদের ডিমান্ডের কারণ WWE কর্তৃপক্ষ এককথায় বাধ্য হয় তাকে তাদের কোম্পানীতে আনয়ন করতে। Sami Zayn, Kevin Steen দের মতো ট্যালেন্টদের WWE তে এনে WWE কে আরো বেশী সমৃদ্ধ করতে সবচেয়ে বেশী অবদান রেখেছেন রেসলিং বিজনেসে "The Game" খ্যাত "বেস্ট বুকার অব ২০১৬"- Paul "Triple H" Levesque নিড টু শো হিম সাম 'রেস্পেক্ট'। 


◘ KEVIN OWENS কে WWE তে আনেন HHH। HHH এর সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। মূলত তার টেলেন্ট দেখার পর তার সাথে ঘনিষ্ঠ সম্পর্ক করেন HHH। আর Vince কে Kevin এর কথা বলেন এবং Kevin কে WWE তে আনেন। 


◘ Kevin Owens WWE বাদে বাকি সব কোম্পানিতে Kevin Steen নামে পরিচিত ছিলেন। সেই নামেই তিনি বাকি কোম্পানিগুলাতে কাজ করতেন। 


◘ তিনিই প্রথম কানাডিয়ান রেসলার যিনি WWE এর কোনো মেজর টাইটেল জিতেছেন। তার আগেও Pat Patterson নামে একজন কানাডিয়ান রেসলার WWE এর মেজর টাইটেল জিতেছিলেন কিন্তু সেটা WCW তে থাকাকালীন সময়ে। Bret Hart এর মতেও তিনি একজন অন্যতম কানাডিয়ান রেসলার। Bret Hart এর মতে Owens & Zayn এর মতো কানাডিয়ান রেসলার খুব কমেই আছে। 


◘ WWE তে আসার আগেই স্বীয় প্রো-রেসলিং দক্ষতা দেখিয়ে নিজের অবস্থান এবং তিনি যে একজন চ্যাম্পিয়ন ম্যাটারিয়াল তা বেশ ভালোভাবে ই প্রুভড করেছেন। তিনি One-Time AAW Heavyweight Champion, Two-Time EWR Heavyweight Champion, Three-Time IWS World Heavyweight Champion, Three-Time PWG World Champion এবং One-Time ROH World Champion

◘ WWE র ইতিহাসের অন্যতম সেরা শো-ম্যান, এন্টারটেইনার Dwayne "The Rock" Johnson ও Kevin এর ব্যাড-এস এটিটিউট আর রেসলিংয়ের ফ্যান। 


◘ Kevin Owens কিছুদিন আগে এক ইন্টার্ভিউ তে বলেছিলেন "সে তার ইন্ডি ক্যারিয়ার কে ভালবাসে। কিন্তু তাই বলে সে শুধু ইন্ডি নিয়েই পড়ে থাকবে না। তাকে আরো সফল হতে হলে অন্য অন্য জায়গায় যেতে হবে"। এই কথা গুলোর মানে হল সে ইন্ডি ক্যারিয়ার কে ভালবাসে তবে মিস করেনা। সে এখন WWE তে এসে ভালই আছে। 

◘ Kevin Owens প্রায় ১০০+ সিগনেচার মুভ আছে। এগুলোর মধ্য অন্যতম হল:-SUPLEX Into A knee, Powerbomb On The Apron & Cannonball IN THE Cornar। 


♦ কেভিনের কিছু অর্জনসমুহ :  


◘ কেভিন নিজের মাইক স্কিল, ব্রাউলিং স্কিল, ইন রিং স্কিল, কারিজমা, পপুলারিটির জন্য প্রায় ৫৭ টি সম্মাননা পেয়েছেন। 

◘ WWE তে এই স্বল্প ক্যারিয়ারে ও তার অর্জন কম নয়। ২ বারের Intercontinental Champion সহ তিনি ফরমার NXT Champion এবং বর্তমান Universal Champion-যা RAW ব্র‍্যান্ডের সবচেয়ে বড় গোল্ড। 

◘ তার রেসলিং এবিলিটি কেবল শিরোপা অর্জনের মধ্যেই সীমাবদ্ধ থাকে নি। বিখ্যাত রেসলিং ম্যাগাজিনসমূহ, ক্রিটিকদের দ্বারা ও তার এই এবিলিটির মূল্যায়ন করা হয়েছে। Rolling Stone, SoCal Uncensored এর মতো ম্যাগাজিন তো তাকে এককথায় খেতাবের বন্যায় ভাসিয়ে দিয়েছে। 

◘ প্রখ্যাত রেসলিং ক্রিটিক ডেভ মেল্টজারের Wrestling Observer Newsletter কর্তৃক ও তিনি বিরল সম্মাননা পেয়েছেন। একাধারে ২০১০-২০১২ পর্যন্ত WON এর জরীপে তিনি "Best Brawler" এর খেতাব পেয়ে এসেছেন। 

◘ কেফেইবভিত্তিক রেসলিং ম্যাগাজিন PWI ও তাকে তাদের ২০১৬ সালের 'PWI 500' লিস্টের ৬ষ্ট স্থান প্রদান করেছে। 

◘ বিখ্যাত প্রো-রেসলার, প্রো-রেসলিং লেজেন্ড Bret Hart এর মতে Kevin Owens, Sami Zayn হলো রেসলিং এর ভবিষ্যৎ ও কানাডিয়ান রেসলিং ধারার গর্ব। 

◘ তাকে রেসলিং দুনিয়ায় "The Prizefighter", "The Anti-Christ of Pro Wrestling", "Mr Evil", "Mr Wrestling", "Wrestling's Worst Nightmare" ইত্যাদি নামে ডাকা হয়। Kevin Owens 'AKA' Kevin Steen আমেরিকান রেসলিং জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্র।

♦ কেভিনের খেলা কিছু সেরা ম্যাচ :  একজন প্রো রেসলারের সব থেকে যে জিনিসটা বেশি দরকার সেইটা হলো রিং স্কিল। আর এটাতে কেভিন ওয়েন্স মাস্টার পিচ। তিনি ২০১৫ সালে অভিষেক করার পর হাই কোয়ালিটির ম্যাচ আমাদের উপহার দিয়েছেন- 

১। জন সিনা vs কেভিন ওয়েন্স (ব্যাটেল গ্রাউন্ড, মানি ইন দ্যা ব্যাংক) 
২। ডিন অ্যামব্রোস vs কেভিন ওয়েন্স (লাস্ট ম্যান স্ট্যান্ডিং ম্যাচ) 
৩। স্যামি জেইন vs কেভিন ওয়েন্স ( তাদের সব কয়টা ম্যাচ)
৪। রোমান রেইন্স vs সেথ রলিন্স vs বিগ ক্যাস vs কেভিন ওয়েন্স (ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপ ম্যাচ) 
৫। ক্রিস জেরিকো vs কেভিন ওয়েন্স (রেসেলম্যানিয়া ৩৩) 
৬। রোমান রেইন্স vs কেভিন ওয়েন্স (রোড ব্লক ২০১৬) 
৭। রোমান রেইন্স vs কেভিন ওয়েন্স (রয়্যাল রাম্বল ২০১৭) 
৮। এজে স্টাইলস vs কেভিন ওয়েন্স (ব্যাকল্যাশ ২০১৭)

♦ কেভিন ওয়েন্স এর কিছু সীমাবদ্ধতা : 

একটা বিষয় সত্য যে, তিনি ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হিসাবে মোটেই সফল ছিলেন না। আমার মতে, তাকে সঠিকভাবে ব্যবহার করা হয়নি। তবে এটা পরের বিষয়। ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হিসাবে তিনি অসফল, তার মানে এই নয় যে, তার স্কিল নাই। বিষয়টা পুরোই ভিন্ন। 

জন সিনার সাথে ফিউডে তাকে যেমন আক্রমণাত্বক আর শক্তিশালী দেখানো হয়েছিল, ডিন অ্যাম্ব্রোসের সাথে ফিউডে তাকে ততটাই দূর্বল দেখানো হয়েছে। অথচ কেভিন vs লেসনার ম্যাচটাও অনেকের ড্রিম ম্যাচ ছিল। তবে তাকে দূর্বলভাবে বুকিং দিয়ে একজন পারফেক্ট হিল মেইন ইভেন্টার কে হারিয়েছে WWE।

হিল রেসলাররা হল প্রো রেসলিংয়ের হার্ট আর ফেসরা ব্রেইন। কেউই কারো থেকে কম না। একজন হিল রেসলার হিসাবে কেভিন যথেষ্ট সফল। কিন্তু আমার ধারণা, ফেস হিসাবে তিনি সফলতা পাবেননা। কারণ তার লুকিং, গেট আপ, এটিচিউড কোন কিছুই ফেস রেসলারের সাথে যায় না। কিন্তু তিনি যে, ট্যালেন্টেড রেসলার এতে কোন সন্দেহ নেই। 

কারো চেহারা কখনই তার ট্যালেন্ট বহন করেনা। আপনি কেভিনের রেসলিং দেখে এন্টারটেইন পাচ্ছেন কিনা সেইটা দেখেন। যদি না পান তবে দেইখেন না। অযথাই আলুর বস্তা, ভূরির বস্তা বলে নিম্ন মানসিকতার পরিচয় দেয়ার দরকার কী?

এখন যারা এই পোস্ট কপি করবেন তাদেরকে বলি, কপি করছেন করেন কিন্তু এত কষ্ট করে সংগ্রহ করার জন্য পেজের লিঙ্কটি ক্রেডিট হিসাবে দিতে ভুলবেন না।



• কেভিনের সম্পূর্ণ অর্জনসমুহ : 

  • All American Wrestling
    • AAW Heavyweight Championship (১ বার)
  • Capital City Championship Combat
    • C*৪ Championship (১ বার)
    • C*৪ Tag Team Championship (১ বার) – সঙ্গে: Mike Bailey
    • C*৪ Championship Tournament (২০০৯)
  • Combat Revolution Wrestling
    • CRW Tag Team Championship (১ বার) – সঙ্গে : Pat Skillz
  • Combat Zone Wrestling
    • CZW Iron Man Championship (১ বার)
  • Elite Wrestling Revolution
    • EWR Heavyweight Championship (২ বার)
    • Elite ৮ Tournament (২০০৫)
    • EWR Heavyweight Championship Tournament (২০০৪)
  • International Wrestling Syndicate
    • IWS Canadian Championship (১ বার)
    • IWS World Heavyweight Championship (৩ বার)
  • North Shore Pro Wrestling
    • NSPW Championship (১ বার)
  • Pro Wrestling Guerrilla
    • PWG World Championship (৩ বার)
    • PWG World Tag Team Championship (৩ বার) – সঙ্গে : El Generico (২) এবং Super Dragon (১)
  • Pro Wrestling Illustrated
    • Ranked No. ৬ of the top ৫০০ singles wrestlers in the PWI ৫০০ in ২০১৬
  • Ring of Honor
    • ROH World Championship (১ বার)
    • ROH World Tag Team Championship (১ বার) – সঙ্গে : El Generico
    • ROH World Championship No. ১ Contender Tournament (২০০৮)
  • Rolling Stone
    • WWE Best Heel (২০১৫)
    • Best Promos (২০১৫) Tie with John Cena
    • Best Storyline (২০১৫) বনাম, John Cena
    • Rookie of the Year (২০১৫)
    • WWE Match of the Year (২০১৫) বনাম, John Cena at Money in the Bank
    • WWE Wrestler of the Year (So Far) (২০১৫)
  • SoCal Uncensored
    • Match of the Year (২০১১) with Super Dragon বনাম, The Young Bucks on December ১০
    • Wrestler of the Year (২০০৫, ২০১১, ২০১২)
  • Squared Circle Wrestling
    • ২CW Heavyweight Championship (১ বার)
    • ২CW Tag Team Championship (১ বার) – সঙ্গে : Jason Axe
    • ২CW Heavyweight Championship Tournament (২০১২)
  • Wrestling Observer Newsletter
    • Best Brawler (২০১০–২০১২)
    • Feud of the Year (২০১০) বনাম, El Generico
  • WWE
    • WWE Universal Championship (১ বার)
    • WWE Intercontinental Championship (২ বার)
    • WWE United States Championship (৩ বার)
  • WWE NXT
    • NXT Championship (১ বার)

KEVIN OWENS : কেভিন ওয়েন্স


আসল নাম: Kevin Yanick Steen

জন্মদিন: May 7, 1984

জন্মস্থান: Quebec, Canada

স্ত্রী: Karina Elias (2007)

উচ্চতা: 6 ft (1.83 m)

ওজন: 266 lb (121 kg)

ট্রেনারস: Carl, Jacques, Serge, Terry

বেতন: $950,000 (2017)

অভিষেক: May 7, 2000

কেভিন ইয়ানিক স্টিন হলেন একজন কানাডীয় প্রো রেসলার। যিনি বর্তমানে WWE এর সাথে সংযুক্ত রয়েছেন, এবং এখানে তিনি WWE স্ম্যাকডাউন ব্র্যান্ডে কেভিন ওয়েন্স নামে রেসলিং করেন।

ওয়েন্স ২০০০ সালে মাত্র ১৬ বছর বয়সে প্রো রেসলিং-এ অভিষেক করেন, তিনি তার জন্মদিনে প্রথম প্রো রেসলিং খেলা খেলেন। ২০১৪ সালের শেষার্ধে WWE এর সাথে সংযুক্ত হবার আগে, ২০০৭ সাল হতে তার আসল নাম কেভিন স্টিন নামে তিনি রিং অফ অনারে (ROH) রেসলিং করেছেন। সেখানে তিনি ROH ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ এবং ROH ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জিতেছেন।


এছাড়াও স্টিন ১ বছর ধরে ইন্ডি সার্কিটে বেশ কয়েকটি প্রমোশনে রেসলিং করছেন, যার মধ্যে উল্লেখযোগ্য হলো: প্রো রেসলিং গেরিলা (PWG)। সেখানে তিনি রেকর্ড ৩ বারের PWG ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন। একই সাথে তিনি ৩ বার PWG ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন। স্টিন ইন্টারন্যাশনাল রেসলিং সিন্ডিকেটেও (IWS) রেসলিং করেছেন, সেখানে তিনি ৩ বার IWS ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন। এছাড়াও স্টিন অল আমেরিকান রেসলিংতে (AW) AW হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ এবং কমব্যাট জোন রেসলিংতে (CZW) CZW আয়রন ম্যান চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন।

ওয়েন্স WWEর প্রধান রোস্টারে প্রবেশ করার পূর্বে, তিনি WWE এর উন্নয়নমূলক ব্রান্ড WWE NXT-তে রেসলিং করেছেন। সেখানে তিনি ১ বার NXT চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেন। মেইন রোস্টারে প্রবেশ করার পর, তিনি ২ বার WWE ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশিপ, ২ বার WWE US চ্যাম্পিয়নশীপ এবং WWE ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপ জয়লাভ করেছেন। তিনি হচ্ছেন সরচেয়ে বেশি দিনের WWE ইউনিভার্সাল চ্যাম্পিয়ন।


কেভিন স্টিন বা কেভিন ওয়েন্স একজন মাল্টি ট্যালেন্টেড সুপার অ্যাথলেট। একজন সত্যিকারের প্রো রেসলিং লাভারের কাছে তিনি অবশ্যই মাল্টি ট্যালেন্টেড। কেভিনের ট্যালেন্টের কথা যদি বলেন, তবে কোন দিকেই তার কমতি আপনি খুঁজে পাবেন না। একজন হেভিওয়েট রেসলার হয়েও যে ধরনের মুভ ব্যবহার করেন, সত্যিই তা বিষ্ময়কর! মাইক স্কিল, রিং এটিচিউড, ইন রিং স্কিল, স্ট্যামিনা, হাই ফ্লাইং মুভ, মুভ এক্সিকিউট, অ্যাগ্রেসিভ লুকিং সব কিছুতেই তিনি একজন রিয়াল প্রো রেসলার। 


♦ কেভিনের ব্যক্তিগত জীবন :



Kevin Owens এর আসল নাম Kevin Yanick Steen। তিনি ১৯৮৪ সালের ৭ই মে কানাডার কুইবেকে জন্মগ্রহণ করেন।  Kevin Owens একজন কানাডিয়ান। তার মাতৃভাষা হল French ভাষা। ১১ বছর বয়স থেকেই উনি ফুটবল,বাস্কেটবল ও রাগবিতে পারদর্শী ছিলেন। Kevin Owens এর স্ত্রীর নাম Karina। তাদের দুটি সন্তান। প্রথম সন্তান হলো ছেলে। যার নাম Owen। আর তাদের ২য় সন্তান হলো মেয়ে। যার নাম Elodie Leilla।


অনেক রেসলারের ক্ষেত্রে প্রফেশনাল রেসলিং ক্যারিয়ার ও ফ্যামিলি লাইফ একসাথে সুষ্ঠুভাবে মেইনটেইন করা বেশ জটিলতার। কিন্তু Kevin এর অবস্থা ভিন্ন। Kevin তার সাফল্য ও পরিবারের মেরুদন্ড হিসেবে সবসময় তার স্ত্রীর অবদানকে হাইলাইট করেন।বলেন, "আমার স্ত্রী আসলেই অনন্যা।"

অরিজিনগত ভাবে কানাডিয়ান হলেও ফ্রেঞ্চ হলো তার মাতৃভাষা। তবুও তিনি ইংরেজীতে ফ্লুয়েন্টলি কথা বলতে পারেন। প্রমো কাটিংয়ে তার অনবদ্য ডায়লগ ডেলিভারির সময় মনে ই হয় না যে, তিনি ন্যাটিভ-ইংলিশ পারফর্মার নন। তার এই গুণটা আসলেই বিরল, যা সচরাচর দেখা যায় না। এছাড়াও তিনি জাপান ভাষায় কথা বলতে পারেন।

Kevin Owens এর পড়ালেখার প্রতি মেধা অনেক ছিল। যার ফলে তিনি খুব সহজেই ইংরেজি ভাষা শিখতে পারেন। কয়েকটি ওয়েবসাইটের মতে Kevin Owens ইংরেজি ভাষা শিখেছেন WWE এর Raw প্রোগ্রাম থেকে।আবার অন্য কিছু ওয়েবসাইটের মতে তিনি WWE এর ফরমার কমেন্টারি Jim Ross এর থেকে ইংরেজি শিখেছেন। অথবা এমন হতে পারে তিনি WWE এর প্রতি আগ্রহী ছিলেন দেখে Raw থেকে ইংরেজি শিখার চেস্টা করেছেন এবং Jim Ross এর থেকে পুরোপুরিভাবে ইংরেজি শিখেছেন। আর আজ তিনি এই রেসলিং বিজনেসের অন্যতম সেরা ইংলিশ প্রমো-কাটার।

◘ ব্যক্তিগত ভাবে তিনি অসম্ভব প্রাণী-প্রেমিক একজন মানুষ। সুযোগ পেলেই চিড়িয়াখানায় তাদের ভিসিট দিতে যান। 

◘ Kevin বাস্তবে ও একজন 'Tough Guy'। তরুণ বয়সে তিনি একবার হাঁটুর ইঞ্জুরিতে পড়েছিলেন, যা রিকভার করতে তার অনেক বছর সময় লেগেছিলো।একটা স্টোরিলাইনে তাকে ঐ ইঞ্জুরিগ্রস্থ অংশটুকুতেই মুভ এক্সিকিউট করতে বলা হয়েছিলো, যা তার ক্যারিয়ার অবসানের ও কারণ হতে পারতো।কিন্তু Kevin ছিলেন ঘাড়ত্যাড়া প্যাশনেইট রেসলিং লাভার, তাই এক চুটকিতেই রাজি হয়ে যান।

◘ Kevin Owens এর সবচেয়ে প্রিয় রেসলার হলেন Steve Austin তবে প্রয়াত প্রো-রেসলার Owen Hart এর প্রতিও তার আলাদা একটা ইমোশনাল সফটকর্ণার আছে।তিনি তার প্রথম পুত্রের নাম Owen Hart এর নামে 'Owen Steen' রাখেন।এমনকি WWE তে তার রিং-নেইম 'Kevin Owens' ও Owen Hart কে ট্রিবিউট করে রাখা। বাস্তব জীবনে Chirs Jericho ও তার ভাল বন্ধু হয়ে উঠেছেন। 

◘ টিন-এজে থাকা অবস্থায় ই তিনি তার সবচেয়ে প্রিয় রেসলার Steve Austin এর কাছ থেকে একটি Endorsement(সাক্ষর/অটোগ্রাফ) পেয়েছিলেন, যাতে Austin তাকে বলেছিলেন- “Never stop running your mouth, Kid” , Kevin Owens এর আজকের এই ট্রাস-টকিং মার্কা এটিটিউট সম্ভবত Austin এর সেই অনুপ্রেরণার ই ফল!

◘ WRESTLING LEGEND Jim Cornette এর সাথে Owens এর বাস্তব জীবনে শত্রুতা আছে। Roh তে থাকাকালীন সময় Owens এর সাথে একবার Jim এর তর্কাতর্কি হয়েছিল। তারপর থেকে তারা শত্রু হয়ে যায়। আর এই কারণেই Owens ২০১১ সালে Roh থেকে লিভ নেন। 



♦ রেসলিং জগতে প্রবেশের ইতিহাস : 

ছেলেটির বয়স তখন এগারো। তার বাবা ছিলেন বিরাট একজন রেসলিং ভক্ত। একদিন তার বাবা WrestleMania XI এর একটি কপি ভাড়া নিলেন। তো বাবা ছেলেকে নিয়ে বসলেন ক্যাসেটটা দেখতে। WM XI এর প্রধান আকর্ষণ ছিলো Bam Bam Bigelow ও New York Giants এর সাবেক NFL কিংবদন্তী Lawrence Taylor এর মধ্যে একটি ম্যাচ। কিন্তু ছেলেটির মন চুরি করে নিয়ে গেলো WWF Champion Diesel বনাম, "The Heartbreak Kid" Shawn Michaels  for the WWF Championship। ছেলেটির মন তখনই বুঝে গিয়েছিলো যে সে একটি রেসলিং স্কুলে যেতে চায়।

সেদিনের সেই বাবা-ছেলে আর কেউ নয়, Terry Steen ও তার পুত্র Our BRAND NEW WWE UNIVERSAL CHAMPION, "The Prize Fighter" Kevin Yanick Steen aka KEVIN OWENS!!!

ওই দিনের ঘটনা সম্পর্কে KO এর নিজের বক্তব্যঃ "At the beginning of the cassette, I was saying to myself that wrestling was so stupid, but when I saw the match between Nash and HBK, I flipped out and and was hooked on wrestling and I have been since" অর্থাৎ, "ক্যাসেটটার শুরুতে আমি ভাবছিলাম রেসলিং কতোই না স্টুপিড কিন্তু যখন আমি ন্যাশ (Diesel) ও এইচবিকে এর মধ্যকার ম্যাচটা দেখলাম তখন আমি নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেললাম ও রেসলিংয়ের প্রতি অনুরক্ত হয়ে গেলাম। সেই থেকেই আমি রেসলিংয়ের সাথে সংযুক্ত।"

রেসলিংয়ের প্রতি তার ছিলো অদম্য প্যাশন। মাত্র চৌদ্দ-বছর বয়স থেকেই রেসলিংয়ে ট্রেনিং নেয়া শুরু করেন আর ২০০০ সালে ১৬ বছর বয়সে 
 রিং অব অনারে নিজের বার্থ নেমেই  রেসলিং ডেবিউ। যদিও বয়সসীমার প্রতিবন্ধকতার কারণে তাকে আরো তিন বছর ওয়েট করতে হয় প্রো-লাইসেন্স পেতে ও প্রফেশনাল রেসলার হিসেবে ইন্ডি-সার্কিটে যোগ দিতে।

বাকি সব রেসলার দের মতো Owens একজন ট্রেনার এর কাছ থেকে রেসলিং শিখেন নি। তিনি WWE এর ফরমার টেগ টিম The Quebecers (যার মধ্যে ছিল 
Jacques Rouqeau, যার WWF এ বেশ বর্ণাঢ্য এক ক্যারিয়ার ছিলো) এর কাছ থেকে রেসলিং করা শিখেছিলেন। তিনি তাদের কাছে ১৯৯৯ সাল থেকে ট্রেন শুরু করেছিলেন। তাকে Serge Jodoin ও ট্রেনিং দেন। অনেক ট্রেইনারের সাথে ট্রেনিং করলেও টেরি টেইলরকে উনি নিজের প্রধান ট্রেইনার হিসেবে বিবেচনা করেন।

তার রেসলিং ডেবিউ হয় ৭ মে, ২০০০ সালে। তারপর তিনি দীর্ঘ ১৪ বছর যাবৎ AAW, CCCC, CRW, CZW, ROH, EWR, IWS, NSPW, PWG, SCW সহ বিশ্বের প্রায় সকল নামীদামী রেসলিং কোম্পানীতে সফলতার সাথে রেসলিং করেছেন এবং সব জায়গায়ই একাধিকবার চ্যাম্পিয়ন হয়েছেন।


♦ কেভিনের রেসলিং ক্যারিয়ার : 

♦ CZW (Combat Zone Wrestling) ক্যারিয়ার :

২০০৪ সালের ১০ সেপ্টেম্বর Fatal Four-Way ম্যাচের মাধ্যমে Kevin Steen তার CZW তে ডেবিউ করেন সেই ম্যাচে তিনি EI Generico এর সাথে টিম আপ করে Super Dragon ও Excalibur এর বিরুদ্ধে  হেরেছিলেন। 

২০০৫ এর ১৪ মে তে একটা Tournament হয় যার নাম ছিলো -- "CZW Best of the Best Tournament " সেই টুর্নামেন্টে Kenny The Bastard এবং Chris Hero এদের দুইজনকে হারিয়ে প্রথম ও দ্বিতীয় ধাপ এগিয়ে যায় কেভিন। কিন্তু তার ভাগ্য এবারো সহায় হলো না তিনি ফাইনাল Fatal Four-Way ম্যাচে হেরে যান সেই ম্যাচে Mike Quackenbush জয়লাভ করেন। 

তার কিছু মাস পর আগস্টে Franky The Mobster কে পিন করে কেভিন তার প্রথম CZW Ironman Champion হন! তিনি তার চ্যাম্পিয়নশিপ Necro Butcher , DJ Hyde , BJ Whitmer, and The Messiah বিরুদ্ধে ডিফেন্ড করেন।

কেভিন তার টাইটেল LuFisto এর কাছে হারান কেভিন ১ বছর চ্যাম্পিয়ন ছিলেন তারপর তিনি ট্যুরে যান এবং তিনি ২০০৮ এর ফেব্রুয়ারি এর আগে আর রিটার্ন করেননি তারপর তিনি CZW -তে তার লাস্ট ম্যাচ খেলেন Vordell Walker এর বিরুদ্ধে যেটি No Contest এর মাধ্যমে শেষ হয়। 

♦ PWG (Pro Wrestling Guerrilla) ক্যারিয়ার :

CZW তে থাকা অবস্থায়ি কেভিন PWG তেও রেসলিং করতেন। মে ১৩, ২০০৫ এ কেভিন তার প্রথম ফিউডে জরিয়ে পরেন Super Dragon এর সাথে। ৬ ই আগষ্ট ২০০৫ দিনটা ছিলো কেভিনের জম্য অন্যতম একটা দিন কারন তিনি এই দিন Aj Styles কে হারিয়ে প্রথমবারের মত PWG Champion হন, ঠিক তার চার মাস পরই Joey Ryan এর কাছে তিনি তার টাইটেল হারান। 

২৯ জুলাই ২০০৭ Pac ও Roderick Strong কে হারিয়ে কেভিন ও জেনেরিকো PWG World Tag Team Title জিতেন । ২৭ অক্টোবর England ট্যুর এর পরের রাতে Dragon ও Richard এর কাছে কেভিন তার টাইটেল হারান। 

এবং কিছুদিনের জন্য PWG ছেরে চলে যান ও যখন রিটার্ন করেন তখন জেনেরিকো কে সাথে নিয়ে দ্বিতীবারের মতো ট্যাগ টিম টাইটেল জিতেন এবং তারা তাদের টাইটেল Dynamite Duumvirate Tag Team Title Tournament এর ফাইনালে Jack Evans ও Roderick Strong এর কাছে হেরে যান এবং ফাইনালি কেভিন PWG ছেড়ে চলে যান। 

♦ ROH (Ring Of Honor) ক্যারিয়ার :

১৭ ফেব্রুয়ারি ২০০৭ তে কেভিন ROH এ আসেন। 

৬ জুন ২০০৮ এ কেভিন ও জেনেরিকো ROH World Tag Team Champions টুর্নামেন্টে অংশগ্রহন করেন এবং প্রথম রাউন্ডে তারা Go Shiozaki ও ROH World Champion Nigel McGuiness এবং দ্বিতীয় রাউন্ডে তারা Chris Hero and Adam Pearce হারান। কিন্তু ফাইনালে তারা Jimmy Jacobs ও Tyler Black -দের কাছে হেরে যান।

২৫ জুলাই Nigel McGuinness এর সাথে কেভিন ROH World Championship টাইটেল ম্যাচ খেলেন কিন্তু তিনি ওই ম্যাচে তিনি হেরে যান।

১৯ সেপ্টেম্বরের পেই পার ভিউ তে কেভিন ও জেনেরিকো ROH World Tag Team Championship জিতে যায়। পরে ১০ এপ্রিল ২০০৯ এ The American Wolves কাছে তারা তাদের টাইটেল হেরে যান। এরপর ১২ মে ২০১২ তে কেভিন Davey Richards কে হারিয়ে প্রথমবারের মত ROH World Champion হন। 

৫ এপ্রিল ২০১৩ কেভিন তার টাইটেল Jay Briscoe এর কাছে হেরে যান এবং জুলাই ১৯, ২০১৪ সালে Stive Corino এর সাথে কেভিন ROH এ তার শেষ ম্যাচ খেলেন এবং জয়লাভ করেন।

♦ WWE তে আগমন এবং Sami Zayn -এর সাথে ফিউড :

কেভিনের WWE তে অভিষেকের কথা বলতে গেলে প্রথমেই আসে সামি জেইন এর নাম। কেভিন এবং স্যামি- বর্তমান রোস্টারের অন্যতম সেরা ট্যালেন্টদের মধ্যে এই দুই ব্যাক্তির নাম নি:সন্দেহে চলে আসবে। বিভিন্ন সময়ে বিভিন্ন কোম্পানিতে অসংখ্য ম্যাচ খেলেছেন একে অপরের বিরুদ্ধে। 

২০১৩ সালের প্রথম দিকে WWE থেকে সামি জেইন এর জন্য অফার আসে। কিন্তু সামি চেয়েছিল সে এবং কেভিন একসাথেই WWE তে যাবে। কিন্তু কেভিন তাকে বলেন,আমি খুব শীঘ্রই আসছি। তুমি আগেই যাও। 

এরপর সামি জেইন আসলেন NXT তে। অদ্ভুত ব্যাপার হল তখন প্রায় সবাই জেনে গিয়েছিলেন কেভিন আর সামি এর অসাম রাইভারলি এর কথা। ফলে NXT তে প্রতি সপ্তাহে We want Kevin চ্যান্টস আসতে থাকল। যারা ওইসময় NXT দেখতেন তারা এই ব্যাপারে জেনে থাকবেন। এরপর স্যামি William Regal কে বলেন এইসময় টাতে কেভিন কে এখানে দরকার। এরপর রিগ্যাল HHH এর কাছে গিয়ে এই ব্যাপারে বললেন। 

এরপর HHH কেভিন কে NXT তে আনার জন্য অফার পাঠান। ২০১৪ সালের সেপ্টেমবরে কেভিন ডেবিউ করেব NXT তে। ইউটিউব থেকে তার NXT ডেবিউয়ের ভিডিও টি দেখে নিতে পারেন। এরিনায় প্রবেশের সাথে সাথে Holy Shit, Kevin's Gonna Kill You, Fight Owens Fight চ্যান্টস আসতে থাকে। এভাবে কয়েক সপ্তাহ চলার পর সামি নেভিল কে হারিয়ে NXT চ্যাম্প হন। কেভিন তাকে অভিনন্দন জানাতে আসেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে সে স্যামি কে আক্রমন করে বসলেন। দর্শকরা বুঝে গেল যে তাদের এই রাইভালরি এখনো শেষ হয়নি। 

এরপর NXT Revolution এ সামি কে নক আউটের মাধ্যমে NXT Championship জিতেন। এরপর ও তারা বহু ম্যাচ খেলেছেন। সামি জেইনের মেইন রোস্টারে ডেবিউ হয় সিনার US Open Challenge এক্সেপ্ট করার মাধ্যমে। কিন্তু ডেবিউ ম্যাচেই হাতের ইঞ্জুরি তে পরতে হয় স্যামি জেইন কে। 

এরপর জুনের দিকে কেভিন সিনাকে এটাকের মাধ্যমে মেইন রোস্টারে ডেবিউ করলেন। ডেবিউ এর প্রথম ম্যাচ টা তেই সিনাকে হারিয়ে প্রমান করে দিলেন তার যোগ্যতা। সেই বছর রয়্যাল রাম্বলে কেভিন রয়াল রাম্বলে এসে ধবংসযজ্ঞ চালাচ্ছিলেন। হঠাত সামি জেইন এর রিটার্নে আবার নতুন করে শুরু হয় তাদের এই রাইভারলি টি। যে ফিউড টি এখনো চলছে।

♦ WWE (World Wrestling Entertainment) ক্যারিয়ার : 

WWE র মেইন শোতে তার অভিষেক ছিলো আরো বেশী জাঁকজমকপূর্ণ। ডেবিউ সেগমেন্টেই তিনি WWE র এক ডেকেইডের ও বেশী সময় ধরে 'টপ গাই'য়ের পজিশনে থাকা রেসলারের পুঙ্গি বাজিয়ে দেন এবং ডেবিউ ম্যাচেই জন সিনাকে ক্লিনলি হারান। WWE তে অভিষেক করেই প্রমান করেছিলেন যে, তারমত ব্লাডি হিল কম্পানিতে থাকা আবশ্যিক। এরপরে কেভিনের বিভিন্ন পিপিভিতে খেলা ম্যাচের তথ্য দেওয়া হল :

WWE এলিমিনেসন চেম্বার 2015 : NXT Champion Kevin Owens পরাজিত করে  WWE United States Champion John Cena কে।

WWE মানি ইন দ্যা ব্যাংক 2015 :  এলিমিনেশন চেম্বার রিম্যাচ (জন সিনা VS কেভিন ওয়েন্স) - ৩বার ফিনিশার প্রয়োগ করে ম্যাচে জয় লাভ করে জন সিনা। এবং কেভিন তাকে আবার আক্রমন করে এবং মেরে রিং ত্যাগ করে।

WWE Battleground 2015 :  WWE United States Championship- Kevin Owens vs. John Cena : ম্যাচে সিনা তার সবকিছু দিয়ে খেলেন। শেষের দিকে সিনা মিডিল রোপ থেকে AA দেন কিন্তু Kevin কিক আউট করেন। সিনা চমকে যান। সিনা STF দিয়ে Kevin এর সাথে জিতে যান।

WWE Summer Slam 2015 : Kevin Owens Vs. Cesaro : এই ম্যাচটি প্রচুর ফিজিক্যাল এবং আকর্ষণীয় ছিল । এ ম্যাচেও একের পর এক মুভ , কাউন্টার , সাবমিশন ও কিক-আউট চলতে থাকে । তবে শেষ পর্যন্ত Cesaro কে একটি Pop-Up Powerbomb দিয়ে পিনফলে জয়লাভ করে K.O.

WWE Night Of Champions 2015 :  Intercontinental Championship Match: - রাইব্যাক কে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয়েছেন কেভিন অয়েন্স।

WWE Hell in a Cell 2015 : Intercontinental Championship Match: - রাইব্যাক এর বিরুদ্ধে জিতে টাইটেল ডিফেন্ড করেছেন কেভিন অয়েন্স।

WWE Survivor Series 2015 :  WWE World Heavyweight Title Tournament Semi-Final Match : Dean Ambrose vs. Kevin Owens : ম্যাচে তারা দুজনই অসাধারণ পারফরম্যান্স দেখায়। এক পর্যায়ে এমব্রোস, ওয়েন্সকে রিং এর বাইরে ফেলে দেন তিনি ওয়েন্সকে ডাইভিং এটাক করতে গেলে ওয়েন্স তাকে ধরে এনাউস টেবিলের উপরে F5 দেন। পরে ওয়েন্স তাকে রিং এ নিয়ে পপ আপ পাওয়ারবোম্ব মারতে গেলে ব্যর্থ হন। তিনি এমব্রোসকে দুইটা সুপারকিক মারেন। কিন্তু এমব্রোস তাকে ডার্টি ডিডস দিয়ে পিন ধরে ম্যাচ জিতে যান।

WWE TLC 2015 : Kevin Owens (c) বনাম, Dean Ambrose : Intercontinental চ্যাম্পিয়নশিপ ম্যাচে Kevin Owens কে হারিয়ে Intercontinental চ্যাম্পিয়নশিপ জিতে নেয় Dean Ambrose। Pop-Up Powerbomb কাউন্টার করে Owens কে Rollup Pin দিয়ে ম্যাচটি জিতে নেয় Ambrose!! এর মাধ্যমে দীর্ঘদিন পর কোন চ্যাম্পিয়নশিপ জিতলো Ambrose এবং হল নতুন Intercontinental চ্যাম্পিয়ন। এরপর ২০১৬ সালের জানুয়ারি ১৭ এর স্ম্যাকডাউনের পর্বে ডাবল কাউনআউট দ্বারা ম্যাচ শেষ হয়। পরে ঘোষণা করা হয় রয়্যাল রাম্বাল পিপিভি আয়োজন ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপের জন্য লাষ্ট ম্যান স্টান্ডিং ম্যাচ হবে।

WWE Royal Rumble 2016 : ডীন আমব্রোস (C) কেভিন ওয়েন্সকে ডাব্লিউডাব্লিউই ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপ এর জন্য লাস্ট ম্যান স্টান্ডিং ম্যাচে পরাজিত করে। 

WWE Fastlane 2016 : কেভিন ওয়েন্স (C) ডলফ জিগলারকে ডাব্লিউডাব্লিউই ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপ এর জন্য পরাজিত করে।

WWE WrestleMania 32 (2016) : জ্যাক রাইডার কেভিন ওয়েন্স (C), সামি জয়ান, ডলফ জিগলার, স্টারডাস্ট, মদ্য মিজ এবং সিন কারাকে ডাব্লিউডাব্লিই ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নশীপ এর জন্য সিঁড়ির ম্যাচে পরাজিত করে। 

WWE Payback (2016) : Sami Zayn Vs. Kevin Owens : ম্যাচে Sami, Heel Kick ও Blue Tunder Bomb,Roll Up দিয়ে তিন বার ক্লোজ টু'কাউন্টস পায়। Owens ও কম যায় না। সে ও Cannonball, Clothesline, Superkick প্রভৃতি ইম্প্রেসিভ মুভসের এপ্ল্যাই ঘটায়। এসময় দর্শকরা "This Is Awesome", "Ole" প্রভৃতি চ্যান্ট করতে থাকে। এক পর্যায়ে Sami তার ফিনিশার Helluva Kick হিট করতে গিয়ে ব্যর্থ হয় এবং Owens তার ফিনিশার Pop-Up-Powerbomb দিয়ে জয় পায়। ম্যাচ শেষে Owens, Sami কে এট্যাক করে এবং Bryan Saxton কে ডেকে তার অসাম মাইক স্কিল দ্বারা তাকে অপমান করে।

WWE Extreme Rules (2016) : Fatal 4 Way for the WWE Intercontinental Title : Kevin Owens vs. Cesaro vs. Sami Zayn vs. The Miz । ম্যাচে প্রায় সবাই ই তাদের মুমেন্টাম পায়, দৃষ্টিনন্দন মুভস এক্সিকিউট করে। ফ্যানরা ম্যাচের কতক সিচুয়েশনে "This is awesome" চ্যান্ট করতে থাকে। এক পর্যায়ে Sami তার ফিনিশার Helluva Kick হিট করে Cesaro কে। কিন্তু Owens এসে থাকে পিন করতে বাঁধা দেয়, এ সুযোগে Miz এডভান্টেজ পায় এবং পিন করে তার টাইটেল রিটেইন করে।

WWE Money in the Bank (2016) : Money In the Bank Ladder Match : Chris Jericho vs. Cesaro vs. Sami Zayn vs. Alberto Del Rio vs. Kevin Owens vs. Dean Ambrose : এরকম অসাম ম্যাচ দেখে তো ক্রাউড চরম হাইপার হয়ে যায়। "ole!", "this is awesome","holy s--t" চ্যান্ট করতে থাকে। শেষে Kevin এবং Dean একসাথে Ladder এ উঠে, কিন্তু Dean তাকে Ladder থেকে নক-আউট করে ফেলে দেয় এবং MITB ম্যাচের উইনার হয়। ম্যাচ শেষে Dean তার মুমেন্টাম সেলিব্রেট করে এবং ক্রাউড পপ দিতে থাকে।

◘ WWE Battleground (2016) : Sami Zayn এবং Kevin Owens পুরনো রাইভেলারির সৌজন্যে হওয়া ম্যাচে সামি কেভিনকে হারায় এবং বিজয়ী হয়। 

WWE SummerSlam (2016) : Enzo Amore & Big Cass Vs Chris Jericho & Kevin Owens : কথায় আছে ওস্তাদের মার শেষ রাতে। তাই হয়েছে। বিজয়ী Chris Jericho & Kevin Owens । 

◘ কেভিনের ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপ জয় (2016) : ২২ আগস্টের Raw তে কেভিন  Neville কে  হারিয়ে ভ্যাকান্ট হয়ে থাকা WWE Universal Championship এর জন্য Four-Way Elimination Match -এ কোয়ালিফাই করে। ২৯ তারিখে পরের সপ্তাহের Raw তে  কেভিন সেই ম্যাচে  Big Cass, Roman Reigns এবং Seth Rollins -কে (Triple H -এর সাহায্যে) হারিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো এবং  ইতিহাসে তৃতীয় নতুন ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয়। 


WWE Clash of Champions (2016) : Universal Title : Kevin Owens © Vs. Seth Rollins : অসাধারণ এই ম্যাচের এক পর্যায়ে দুইজন রিং সাইডে ফাইট করেন এবং Spanish Announce Table ভাঙ্গেন। Superkick দিয়ে দুই কাউন্ট পান Rollins, Owens Frog Splash দিয়ে দুই কাউন্ট পান। Jericho এসে Rollins কে Distract করেন। Owens Package Powerbomb দিয়ে দুই কাউন্ট পান। Owens Pop Up Powerbomb মারতে গেলে Seth রেফারির গায়ের উপর পড়েন। রেফারি আউট । Owens আবারো Pop Up Powerbomb মারতে গেলে Seth Pedigree তে কাউন্টার করেন। Jericho এসে সেথকে আক্রমণ করেন। কিন্তু Rollins Fight Back করেন। ম্যাচে অন্য রেফারি আনেন Stephanie, শেষ পর্যায়ে Pop Up Powerbomb দিয়ে পিন করে জিতে যান Owens ।

◘ WWE Hell in a Cell (2016) : Hell In a Cell for the WWE Universal Title: Seth Rollins vs. Kevin Owens : ম্যাচের শুরুতেই Seth Rollins রিং-এর নিছে টেবিল সেট করে আসে। ম্যাচে হঠাৎ রেফারি আঘাতপ্রাপ্ত হয় Owens-এর দ্বারা। এই সুযোগে Jericho দৌড়ে আসে আর রিং-এ ধুকে সেল লক করে দেয়। কিন্তু Seth সাথেসাথে Jericho-কে মেরে রিং-এর নিছে ফেলে দেয়। তখন Owens ক্লোসকাউন্ট পায়। দর্শকরা সবাই Stupid Idiot Chant শুরু করে। পরে Seth রিং-এর নিচে সেট করা টেবিলের উপর Owens-কে Powerbomb দেয়। তারপর Owens-কে রিং-এ তুলে Frogsplash দিয়ে পিন করলে Jericho এসে পিন কাউন্ট করার সময় রেফারিকে বাধা দেয়। পরে Seth এবার Jericho-কে Powerbomb দিয়ে রিং-এ উঠার সময় দারুন এক সুপারকিক খায় আর সাথেসাথে Pop-Up-Powerbomb দিয়ে Owens পিন করলে নেয়ারফল হয়। পরে Jericho চেয়ার নিয়ে এসে Owens-কে দেয়। কয়েকটা Chair Shot তারপর আবার চেয়ারের উপর DDT দেয় Kevin। তারপর Jericho আর Owens দুইজনেই ইচ্ছামতো চেয়ার দিয়ে Seth-কে মারে আর শেষে দুইটা চেয়ারের উপরই Pop-Up-Powerbomb দেয় Owens আর পিন করে জিতে জায়।

◘ WWE Survivor Series (2016) : Traditional Elimination Match: Team SmackDown (Shane McMahon, Bray Wyatt, Randy Orton, Dean Ambrose, WWE World Champion AJ Styles) vs. Team RAW (Braun Strowman, Seth Rollins, WWE United States Champion Roman Reigns, Chris Jericho, WWE Universal Champion Kevin Owens) : ম্যাচ শুরু করে Aj Style & Kevin। প্রথমে Dean বাদ হয় Braun-এর দ্বারা। এরপর ভালই ম্যাচ চলতে থাকে। এক সময় রেফারি কথা না শোনার জন্য Kevin হয়ে যায় DQ। এতে Jericho অন্যমনষ্ক হয়ে পরলে Randy এসে RKO দিয়ে তাকে বাদ করে। ম্যাচে থাকে Seth, Roman। আর অন্যদিকে Shane, Aj, Randy ও Bray। পরে Shane-কে Spear দিয়ে বাদ করে Roman। এর কিছুক্ষন পর Dean আসে। ফলে তারা আগের মতো Shield হয়ে Aj-কে টেবিলের উপর আছাড় মারে। পরে Aj-কে রিং-এ এনে Seth পিন করে বাদ করে দেয়। এরপর SD-র সাথে যোগ দেয় Luke Harper। যার ফলে Randy যখন Seth-কে RKO দিয়ে দেয় তখন Bray পিব পিন করে তাকে বাদ করে। শেষে Roman যখন রেডি হয় Bray-কে Spear দিতে তখন Bray সরে যায় আর Spear-টা Randy খায়। আর এরিমাঝে Roman-কে Sister Abigail দিয়ে পিন করে জিতে যায় Team SmackDown। 

◘ WWE Roadblock: End of the Line (2016) : ২৮ নভেম্বরের Raw তে রোমান WWE Universal Champion কেভিন ওয়েন্সকে নন টাইটেল ম্যাচের জন্য চ্যালেঞ্জ করে এবং সেই ম্যাচ জিতে নিয়ে পরের PPV "Roadblock: End of the Line" -এ চ্যাম্পিয়নশিপ ম্যাচ পাই। WWE Universal Championship ম্যাচে Jericho এসে ঝামেলা করে এবং Kevin Owens কে Coadbreaker দেয় । ফলে ম্যাচ DQ হয়ে যায় এবং Kevin Owens তার টাইটেল রিটেইন করে । পরে Seth Rollins আসে এবং সে Roman এর সাথে মিলে Jericho এবং KO কে অ্যাটাক করে।


◘ WWE Royal Rumble (2017) : ২৯ শে জানুয়ারিতে Royal Rumble এ রোমানের সঙ্গে ওয়েন্সের নো ডিস্কলিফিকেশন চ্যাম্পিয়নশিপ ম্যাচ হয় যেটাতে ক্রিস জেরিকোকে রিঙের উপরে শার্ক কেজে বন্দি করে রাখা হয় কিন্তু এবার Braun Strowman এর ইন্টারফেয়ারেন্সে কেভিন জয়ী হয়।

◘ WWE Fastlane (2017) : ফাস্টলেন এর মেইন ইভেন্ট হয় গোল্ডবার্গ বনাম কেভিন ওয়েনস। ম্যাচটি শুরু হওয়ার কিছুক্ষণ পরই ক্রিস জেরিকো আসে কিন্তু সে প্রতেকবারের মতো আর কেভিনকে সাহায্য করে না (কারন তাদের বন্ধুত্ব আগেই ভেঙ্গেছে) তাতে কেভিন ডিস্ট্রাক্ট হয় (ক্রিস জেরিকো রিং আসে না) সাথে সাথেই একটি স্পিয়ার ও জ্যাক হ্যামার দিয়ে পিন করে জিতে যায় গোল্ডবার্গ এবং বর্তমানে সে নতুন ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হয়। 

◘ WWE WrestleMania 33 (2017) : Kevin Owens vs. Chris Jericho (C) : রেসেল্মেনিয়া ৩৩ এর পর ক্রিস জেরিকো কিছুদিনের জন্য WWE থেকে লিভ নেবেন। তাই প্রত্যাশিতভাবেই WWE United States Championship -এর জন্য হওয়া এই ম্যাচ জিতেছে কেভিন ওয়েন্স । এই ম্যাচটাও ভালো ছিলো, যদিও ম্যাচে খানিকটা মোমেন্টামগত সমস্যা ছিলো। তবে দর্শকদের রেসপন্স ছিলো ভালো, "Stupid idiot" চ্যান্ট হতে থাকে, টু কাউন্টসের পর টু কাউন্টস। জেরিকো এক পর্যায়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিলেও শেষে এপ্রোণের উপর Pop Up Powerbomb দিয়ে Jericho কে পিন করে নতুন চ্যাম্পিয়ন হয় Kevin Owens। 

◘ WWE Payback (2017) : Kevin Owens (C)  vs. Chris Jericho : United States চ্যাম্পিয়নশিপ ম্যাচে Kevin Owens কে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হলো Chris Jericho, Owens কে Walls Of Jericho দিয়ে সাবমিশনের মাধ্যমে ম্যাচ জিতে নেয় Jericho এবং দ্বিতীয়বারের মতো US চ্যাম্পিয়ন হয় সে, Jericho এখন SmackDown এর নতুন সদস্য। যদিও এর পরের দিনের Raw তেই আবার কেভিন জেরিকোকে চ্যাম্পিয়নশিপ ম্যাচে হারিয়ে নতুন আবার United States চ্যাম্পিয়ন হয়। 

◘ WWE Backlash (2017) : Kevin Owens (c) vs. AJ Styles : United States চ্যাম্পিয়নশিপ ম্যাচে এজে স্টাইলসকে কাউন্টআউটে হারিয়ে চ্যাম্পিয়নশিপ রিটেইন করে কেভিন ওয়েন্স। ম্যাচের শেষে স্টাইলস আনাউন্স টেবিলের উপর থেকে কেভিনকে Styles Clash দিতে গেলে কেভিন কাউন্টার করে এবং স্টাইলসএর পাকে আনাউন্স টেভিলের সঙ্গে আটকিয়ে দেয় যার ফলে কাউন্টআউটে সে জয়লাভ করে। 

◘ WWE Money in the Bank (2017) : Baron Corbin vs. AJ Styles vs. Shinsuke Nakamura vs. Dolph Ziggler vs. Sami Zayn vs. Kevin Owens : MITB ladder match for a WWE Championship match contract : এই ম্যাচে জয়লাভ করে Baron Corbin, কেভিন ওয়েন্স পরবর্তীতে অভিযোগ করে যে বাকি ৫জন কন্টেন্ডার তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাঁকে হারিয়ে দিয়েছে।পরে স্মাকডাউনে US চ্যামপিয়নশিপের জন্য একটা ওপেন চ্যালেঞ্জ জিতে এজে স্টাইলস ব্যাটেলগ্রাউন্ডে কেভিনের সঙ্গে ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করে কিন্তু তার আগেই একটি লাইভ ইভেন্টের ম্যাচে এজে কেভিনকে পরাজিত করে নতুন চ্যাম্পিয়ন হয়। ব্যাটল্গ্রাউন্ডে তাদের রিম্যাচ হয় আবার।  

◘ WWE Battleground (2017) : Kevin Owens vs. AJ Styles (c) : ম্যাচের প্রথম দিকেই Kevin এর উপর চড়াও হয় AJ। সে Kevin কে Drop Kick দেয়। ম্যাচ চলতে থাকে। Kevin ও কম না। সে AJ কে Running Senton দেয়। আর তারপর DDT। Again Match Continues। এক পর্যায়ে AJ Kevin কে Ushigoroshi হিট করে। Then Phenomenal Forearm দিতে গেলে Kevin তা কাউন্টার করে তাকে Cannon Ball দেয়। শেষের দিকে AJ Culf Crusher সাবমিশন মুভ দেয় Kevin। কিন্তু Kevin চালাকি করে Roll Up এর মাধ্যমে ম্যাচটি জিতে নেয় এবং হয়ে যায় New US Champion

◘ WWE SummerSlam (2017) : AJ Styles vs. Kevin Owens  (c) : পরবর্তী পিপিভি সামারস্লামে আবার তাদের United States চ্যাম্পিয়নশিপের জন্য রিম্যাচ হবে যেখানে শেন মিকম্যান স্পেশাল গেস্ট হিসাবে থাকবেন।




• কেভিনের ক্যারিয়ারের কিছু অজানা দিক : 


♦ কেভিনের হাঁটুর চোট : তিনি তার পুরো ক্যারিয়ার এক খারাপ হাঁটু নিয়ে চালিয়ে নিচ্ছেন। কেভিনের ক্যারিয়ারের প্রায় শুরুর দিকে যখন তিনি ROH তে ছিলেন, একটি ম্যাচে ওপনেন্টের ভুলের জন্য তার একটি হাঁটু ইঞ্জুর্ড হয়,  যার ফলে তাকে একটু হাটু সার্জারি করতে হয়। তবে তিনি ওই ইঞ্জুরিকে কখনো তার ম্যাচে বাধা দিতে দেননি। প্রমাণ হিসেবে বলা যায় তিনি তার NXT তে প্রথম ম্যাচেই CJ Parker কে রিং এর বাইরে Flipping Dive দেন। NXT তে আসার পরেও তাকে আরেকবার হাটু সার্জারি করতে হয়েছিল। 

♦ ROH এ ফুলটাইম কাজ :  তিনি রিং অব অনারে ফুল টাইম কাজ করার সুযোগ পান মাত্র একটি ম্যাচের জন্য। ২০০৭ সালে রিং অব অনারে কেভিন এবং জেনেরিকো (স্যামি জেইন) এর সাথে তখনকার ROH Tag Team Champion, The Briscoe Brothers দের এক ম্যাচ হয়, সেই ম্যাচে তাদের পারফরমেন্সের জন্য শোএর রেটিং অনেক বেড়ে যায়, ফলে স্যামি এবং কেভিন ROH এ ফুলটাইম কাজ করার সুযোগ পেয়ে যান। পরে ROH এর বুকার Gabe Sapolsky, The Briscoe Brothers দের নিয়ে করা আপকামিং সব প্লান বদলে দেন এবং কেভিন এবং স্যামিকে নিয়ে নতুন করে প্লান করেন।

♦ নিজের ছেলেকে দিয়ে পিন করানো : ২০০৮ সালে PWG প্রমোশনের একটি ইভেন্টে Kevin তার ৬ মাসের শিশু পুত্রকে সাথে করে নিয়ে গিয়েছিলেন রেসলিং করতে।একপর্যায়ে Excalibur নামক একজন রেসলার রিংয়ে ওঠে তার শিশুপুত্রটিকে 'বিদঘুটে' বলে সম্বোধন করে। ফলে Kevin তার প্রতি এতোই রাগান্ধিত হোন যে, ব্যাটার ওপর এক হালি ফিনিশার মুভ বর্ষণ করে তার মাত্র ৬ মাসের বাচ্চাকে রিংয়ে এনে তাকে দিয়ে পিন করান। রেসলিং ইতিহাসে একজন রেসলার হিসেবে সবচেয়ে কম বয়সে রেসলিং-রিংয়ে কোনো রেসলারকে পিন করার এটা একটা বিরল আন-অফিসিয়াল রেকর্ড ও বটে। যার দাবীদার Kevin র ছয়মাসের পিচ্ছি পুচকেটা। মূলত ম্যাচটি ছিল ছেলেকে বিনোদন দেওয়া জন্য। 

♦ Sami Zayn -এর সাথে সম্পর্ক : Sami Zayn 'AKA' El Generico এর সাথে কেভিনের প্রথম পরিচয় হয় ২০০২ সালে কানাডায় একটি রেসলিং শো দেখতে গিয়ে। এর কিছুদিন পর তারা দুইজনেই Chikara তে যোগ দেন। তাদের মধ্যে প্রথম ম্যাচ হয় Pro Wrestling Guerilla তে ২০০৩ সালের সেপ্টেম্বরে। এই ম্যাচ টি এখনো PWG এর টপ টেন ম্যাচের মধ্যে অবস্থান করছে। এরপর ROH, AWA, CZW, FPW, Drag­on Gate সহ আরো বিভিন্ন কোম্পানি তে তারা বহুবার ম্যাচ খেলেছেন। এতবার ম্যাচ খেলার পর ও কিন্তু তাদের বেস্ট ফ্রেন্ড সম্পর্ক টা অটুট রয়েছে। 

প্রমোশনগুলোতে কখনো টিম-আপ করেছেন, কখনো বা আবার একে-অপরের বিপক্ষে ই ফিউডে লিপ্ত হয়েছেন।ট্যাগ-টিম আকারে তারা দু'জন তিনবারের 'PWG World Tag Team' চ্যাম্পিয়ন।Face/Heel হিসেবে ও তারা সফল। একে-অপরের জিগরী দোস্ত হয়া সত্ত্বেও ক্যারিয়ারে তারা নিজেরা ই নিজেদের বিপক্ষে সবচেয়ে বেশী ফিউড করেছেন। এমনকি তাদের রাইভালরিকে ধরা হয় প্রো-রেসলিংয়ের ইতিহাসের সবচেয়ে দীর্ঘসময় ধরে চলা রাইভালরি হিসেবে!

♦ স্ক্রিপ্ট রাইটার কেভিন :  WWE, TNA র মতো কোম্পানীতে ফিউড, স্টোরিলাইন লিখার জন্য ক্রিয়েটিভ প্যানেল থাকে, তাদের সিদ্ধান্ত ই চুড়ান্ত বলে গৃহিত হয়। ফলে যেকোন ধরনের বুকিং, গিমিক দিলেও তা মেনে নিতে হয়। কিন্তু PWG, EWR, IWS, CZW প্রভৃতি ইন্ডি প্রমোশনে রেসলারদের ও এই সুবিধা দেয়া হয় যে, তারাও সৃজনশীল স্ক্রিপ্ট লিখতে পারবে। এই ধারায় Kevin নিজের ফিউড নিজেই লিখতেন। যা ব্যাপকভাবে ফ্যান-ফেভারিট ও হয়। Sami Zayn এর সাথে ROH তে তার ইনোবেটিভ স্টোরিলাইন ও ফিউডের কারণে দর্শকদের ভোটে বিখ্যাত প্রো-রেসলিং ম্যাগাজিন Wrestling Observer Newsletter কর্তৃক তার ও El Generico 'AKA' Sami Zayn র ফিউডকে 'Feud of the Year' এর খেতাবে ভূষিত করা হয়। 


♦ কেভিনের স্থুলকায়তা :  কেভিন হেটাররা কেভিন কে হেট করে তার ফিটনেসের জন্য। হ্যাঁ, এটা ঠিক যে তার ফিটনেস রেসলার হিসাবে ভালনা। কিন্তু তিনি এখানে (WWE তে) এসেছেন রেসলিং করতে, এন্টারটেইন করতে। ফ্যাশন শো করতে অবশ্যই নয়। একবার ROH এর প্রধান বুকার Jim Cornette এর সাথে একদা Kevin এর দ্বন্দ্ব হয়েছিলো। ঝামেলার মূল কারণ Kevin এর স্থুল শরীর। Kevin ও কম যান না। তিনি ও Jim কে একহাত দেখে নেন। অবশেষে Jim মিয়া ই বাধ্য হয়ে এই দ্বন্দ্বের মিটমাট করে, কারণ Kevin ছিলো তখন তার কোম্পানীর জন্য সোনার ডিম পাড়া হাঁস। সেই হাঁসকে রাগিয়ে কোম্পানীর কপালে লালবাতি জ্বালাতে সে মোটেই রাজি ছিলো না। রেসলিং বিজনেসের উসূল বলে কথা। 


♦ কেভিনের ব্যাপারে আরও কিছু তথ্য :  


◘ Kevin Steen 'AKA' Kevin Owens একজন কানাডিয়ান প্রফেশনাল রেসলার। তিনি একাধারে ১৭ বছর ধরে রেসলিং করছেন।


◘ তিনি একসময়কার WWE Tag Team চ্যাম্পিয়নস The Quebecers দের দ্বারা রেসলিং ট্রেনিংপ্রাপ্ত হয়েছেন। তাছাড়া Terry Taylor, Norman Smiley, Dusty Rhodes, Billy Gunn এবং Triple H দের মতো রেসলিং বিজনেসের বড়-সড় ব্যক্তিত্বরা ও তাকে হেল্প করেছেন আজকের পজিশনে আসতে।


◘ ইন্ডি-সার্কিটে রেসলিংয়ের সময় ‘The Kevin Steen Show’ নামে তিনি একটি টক শোর হোস্ট ও ছিলেন, যেখানে তিনি অন্যান্য রেসলারদের ইন্টার্ভিউ নিতেন।

◘ ২০০৩ সালের ১৬ই আগস্টে Kevin Owens প্রথম কোনো অফিসিয়ালি রেসলিং কোম্পানিতে যোগ দেন। কোম্পানি টির নাম -INTERNATIONAL WRESTLING SYNDICATE {IWS}। 

◘ ২০০৩ সালে যখন Owens এর ১৯ বছর বয়স ছিল তখন সে তার ক্যারিয়ারের অন্যতম একটি ম্যাচ খেলেন তার ট্রেনার এবং তার বন্ধু Samy Zayn এর সাথে। 

◘ তিনি যেসব রেসলিং কোম্পানিতে কাজ করেছেন সবটিতেই Samy Zayn এর বিপক্ষে ম্যাচ খেলেছেন। বাস্তব জীবনে Kevin Owens & Samy Zayn খুব ভাল বন্ধু। তারা ছোটবেলা থেকেই একসাথে আছে। তাদের রেসলিং যাত্রাও একসাথে শুরু হয় এবং সব কোম্পানি তে তারা প্রায় একেই সময়ে যান। 


◘ Kevin Owens RING OF HONOR (ROH), COMBAT ZONE WRESTLING (CZW) &PRO WRESTLING GUERRILLA (PWG) তে Samy Zayn এর সাথে টিম আপ করেছিলেন। তখন Samy Zayn মাস্ক পরে খেলতো। 

◘ তিনি ২০০৫ সালে IWS এ Chris Hero কে একটি টুর্নামেন্ট ম্যাচে হারিয়েছিলেন। তিনি সেই টুর্নামেন্ট এর ফাইনালেও গিয়েছিলেন কিন্তু তিনি সেই ম্যাচ জিততে সফল হইনি। 


◘  তিনি তার প্রথম টাইটেল জিতেছিলেন ২০০৫ সালে। 


◘ Kevin Owens ২০০৫ সালে Pro Wrestling Guerrilla তে অভিষেক করেন। 


◘ তিনি মারাত্মক রেসলিং কোম্পানি Combat Zone Wrestling (CZW) এর সাথেও কয়েকবছর যুক্ত ছিলেন। 


◘ Kevin Owens ROH তে অভিষেক করেন ২০০৭ সালের ১৭ই ফেব্রুয়ারি। আর তখনেই তিনি ROH তে Samy Zayn এর সাথে টিম আপ করেন। Kevin Owens Ring Of Honor (ROH) এর ইতিহাসের গ্রেটেস্ট রেসলারদের লিস্টে আছেন। 


◘ ROH তে তার নিজের নামের ডিভিডি সিরিজ আছে। যাতে তার সবগুলো ম্যাচ একসাথে দেখতে পাওয়া যাবে। WWE তে ও খুব শীঘ্রই তার এরকম DVD রিলিজ হবে। 

◘ ২০০৮ সালে প্রথম Kevin Owens কোনো রেসলিং কোম্পানির মেজর টাইটেল জিতেন। টাইটেল টি হল:-IWS CANADIAN CHAMPIONSHIP। সেই ম্যাচ টি 3 Way ম্যাচ ছিল। যেখানে তিনি Max Boyer &El Generico কে হারিয়ে প্রথমবারের মতো কোনো মেজর টাইটেল জিতেন। 


◘ Kevin Owens হিল গিমিক প্লে করতে খুব পছন্দ করেন। প্রায় সব কোম্পানিতেই তিনি হিল রোল প্লে করেছিলেন। 


◘ ইন্ডি-সার্কিট দাপিয়ে বেড়ানো এই 'MrWrestling' খ্যাত পারফেক্ট প্রো-রেসলার এর WWE তে ও অভিষেক ঘটে রাজার বেশে। NXT তে যোগ দিয়ে মাত্র কয়েকমাসের ভিতর ই তিনি NXT Champion হোন। 


◘ ইন্ডি-সার্কিটে তার পপুলারিটি ও দর্শকদের ডিমান্ডের কারণ WWE কর্তৃপক্ষ এককথায় বাধ্য হয় তাকে তাদের কোম্পানীতে আনয়ন করতে। Sami Zayn, Kevin Steen দের মতো ট্যালেন্টদের WWE তে এনে WWE কে আরো বেশী সমৃদ্ধ করতে সবচেয়ে বেশী অবদান রেখেছেন রেসলিং বিজনেসে "The Game" খ্যাত "বেস্ট বুকার অব ২০১৬"- Paul "Triple H" Levesque নিড টু শো হিম সাম 'রেস্পেক্ট'। 


◘ KEVIN OWENS কে WWE তে আনেন HHH। HHH এর সাথে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। মূলত তার টেলেন্ট দেখার পর তার সাথে ঘনিষ্ঠ সম্পর্ক করেন HHH। আর Vince কে Kevin এর কথা বলেন এবং Kevin কে WWE তে আনেন। 


◘ Kevin Owens WWE বাদে বাকি সব কোম্পানিতে Kevin Steen নামে পরিচিত ছিলেন। সেই নামেই তিনি বাকি কোম্পানিগুলাতে কাজ করতেন। 


◘ তিনিই প্রথম কানাডিয়ান রেসলার যিনি WWE এর কোনো মেজর টাইটেল জিতেছেন। তার আগেও Pat Patterson নামে একজন কানাডিয়ান রেসলার WWE এর মেজর টাইটেল জিতেছিলেন কিন্তু সেটা WCW তে থাকাকালীন সময়ে। Bret Hart এর মতেও তিনি একজন অন্যতম কানাডিয়ান রেসলার। Bret Hart এর মতে Owens & Zayn এর মতো কানাডিয়ান রেসলার খুব কমেই আছে। 


◘ WWE তে আসার আগেই স্বীয় প্রো-রেসলিং দক্ষতা দেখিয়ে নিজের অবস্থান এবং তিনি যে একজন চ্যাম্পিয়ন ম্যাটারিয়াল তা বেশ ভালোভাবে ই প্রুভড করেছেন। তিনি One-Time AAW Heavyweight Champion, Two-Time EWR Heavyweight Champion, Three-Time IWS World Heavyweight Champion, Three-Time PWG World Champion এবং One-Time ROH World Champion

◘ WWE র ইতিহাসের অন্যতম সেরা শো-ম্যান, এন্টারটেইনার Dwayne "The Rock" Johnson ও Kevin এর ব্যাড-এস এটিটিউট আর রেসলিংয়ের ফ্যান। 


◘ Kevin Owens কিছুদিন আগে এক ইন্টার্ভিউ তে বলেছিলেন "সে তার ইন্ডি ক্যারিয়ার কে ভালবাসে। কিন্তু তাই বলে সে শুধু ইন্ডি নিয়েই পড়ে থাকবে না। তাকে আরো সফল হতে হলে অন্য অন্য জায়গায় যেতে হবে"। এই কথা গুলোর মানে হল সে ইন্ডি ক্যারিয়ার কে ভালবাসে তবে মিস করেনা। সে এখন WWE তে এসে ভালই আছে। 

◘ Kevin Owens প্রায় ১০০+ সিগনেচার মুভ আছে। এগুলোর মধ্য অন্যতম হল:-SUPLEX Into A knee, Powerbomb On The Apron & Cannonball IN THE Cornar। 


♦ কেভিনের কিছু অর্জনসমুহ :  


◘ কেভিন নিজের মাইক স্কিল, ব্রাউলিং স্কিল, ইন রিং স্কিল, কারিজমা, পপুলারিটির জন্য প্রায় ৫৭ টি সম্মাননা পেয়েছেন। 

◘ WWE তে এই স্বল্প ক্যারিয়ারে ও তার অর্জন কম নয়। ২ বারের Intercontinental Champion সহ তিনি ফরমার NXT Champion এবং বর্তমান Universal Champion-যা RAW ব্র‍্যান্ডের সবচেয়ে বড় গোল্ড। 

◘ তার রেসলিং এবিলিটি কেবল শিরোপা অর্জনের মধ্যেই সীমাবদ্ধ থাকে নি। বিখ্যাত রেসলিং ম্যাগাজিনসমূহ, ক্রিটিকদের দ্বারা ও তার এই এবিলিটির মূল্যায়ন করা হয়েছে। Rolling Stone, SoCal Uncensored এর মতো ম্যাগাজিন তো তাকে এককথায় খেতাবের বন্যায় ভাসিয়ে দিয়েছে। 

◘ প্রখ্যাত রেসলিং ক্রিটিক ডেভ মেল্টজারের Wrestling Observer Newsletter কর্তৃক ও তিনি বিরল সম্মাননা পেয়েছেন। একাধারে ২০১০-২০১২ পর্যন্ত WON এর জরীপে তিনি "Best Brawler" এর খেতাব পেয়ে এসেছেন। 

◘ কেফেইবভিত্তিক রেসলিং ম্যাগাজিন PWI ও তাকে তাদের ২০১৬ সালের 'PWI 500' লিস্টের ৬ষ্ট স্থান প্রদান করেছে। 

◘ বিখ্যাত প্রো-রেসলার, প্রো-রেসলিং লেজেন্ড Bret Hart এর মতে Kevin Owens, Sami Zayn হলো রেসলিং এর ভবিষ্যৎ ও কানাডিয়ান রেসলিং ধারার গর্ব। 

◘ তাকে রেসলিং দুনিয়ায় "The Prizefighter", "The Anti-Christ of Pro Wrestling", "Mr Evil", "Mr Wrestling", "Wrestling's Worst Nightmare" ইত্যাদি নামে ডাকা হয়। Kevin Owens 'AKA' Kevin Steen আমেরিকান রেসলিং জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্র।

♦ কেভিনের খেলা কিছু সেরা ম্যাচ :  একজন প্রো রেসলারের সব থেকে যে জিনিসটা বেশি দরকার সেইটা হলো রিং স্কিল। আর এটাতে কেভিন ওয়েন্স মাস্টার পিচ। তিনি ২০১৫ সালে অভিষেক করার পর হাই কোয়ালিটির ম্যাচ আমাদের উপহার দিয়েছেন- 

১। জন সিনা vs কেভিন ওয়েন্স (ব্যাটেল গ্রাউন্ড, মানি ইন দ্যা ব্যাংক) 
২। ডিন অ্যামব্রোস vs কেভিন ওয়েন্স (লাস্ট ম্যান স্ট্যান্ডিং ম্যাচ) 
৩। স্যামি জেইন vs কেভিন ওয়েন্স ( তাদের সব কয়টা ম্যাচ)
৪। রোমান রেইন্স vs সেথ রলিন্স vs বিগ ক্যাস vs কেভিন ওয়েন্স (ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপ ম্যাচ) 
৫। ক্রিস জেরিকো vs কেভিন ওয়েন্স (রেসেলম্যানিয়া ৩৩) 
৬। রোমান রেইন্স vs কেভিন ওয়েন্স (রোড ব্লক ২০১৬) 
৭। রোমান রেইন্স vs কেভিন ওয়েন্স (রয়্যাল রাম্বল ২০১৭) 
৮। এজে স্টাইলস vs কেভিন ওয়েন্স (ব্যাকল্যাশ ২০১৭)

♦ কেভিন ওয়েন্স এর কিছু সীমাবদ্ধতা : 

একটা বিষয় সত্য যে, তিনি ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হিসাবে মোটেই সফল ছিলেন না। আমার মতে, তাকে সঠিকভাবে ব্যবহার করা হয়নি। তবে এটা পরের বিষয়। ইউনিভার্সাল চ্যাম্পিয়ন হিসাবে তিনি অসফল, তার মানে এই নয় যে, তার স্কিল নাই। বিষয়টা পুরোই ভিন্ন। 

জন সিনার সাথে ফিউডে তাকে যেমন আক্রমণাত্বক আর শক্তিশালী দেখানো হয়েছিল, ডিন অ্যাম্ব্রোসের সাথে ফিউডে তাকে ততটাই দূর্বল দেখানো হয়েছে। অথচ কেভিন vs লেসনার ম্যাচটাও অনেকের ড্রিম ম্যাচ ছিল। তবে তাকে দূর্বলভাবে বুকিং দিয়ে একজন পারফেক্ট হিল মেইন ইভেন্টার কে হারিয়েছে WWE।

হিল রেসলাররা হল প্রো রেসলিংয়ের হার্ট আর ফেসরা ব্রেইন। কেউই কারো থেকে কম না। একজন হিল রেসলার হিসাবে কেভিন যথেষ্ট সফল। কিন্তু আমার ধারণা, ফেস হিসাবে তিনি সফলতা পাবেননা। কারণ তার লুকিং, গেট আপ, এটিচিউড কোন কিছুই ফেস রেসলারের সাথে যায় না। কিন্তু তিনি যে, ট্যালেন্টেড রেসলার এতে কোন সন্দেহ নেই। 

কারো চেহারা কখনই তার ট্যালেন্ট বহন করেনা। আপনি কেভিনের রেসলিং দেখে এন্টারটেইন পাচ্ছেন কিনা সেইটা দেখেন। যদি না পান তবে দেইখেন না। অযথাই আলুর বস্তা, ভূরির বস্তা বলে নিম্ন মানসিকতার পরিচয় দেয়ার দরকার কী?

এখন যারা এই পোস্ট কপি করবেন তাদেরকে বলি, কপি করছেন করেন কিন্তু এত কষ্ট করে সংগ্রহ করার জন্য পেজের লিঙ্কটি ক্রেডিট হিসাবে দিতে ভুলবেন না।



• কেভিনের সম্পূর্ণ অর্জনসমুহ : 

  • All American Wrestling
    • AAW Heavyweight Championship (১ বার)
  • Capital City Championship Combat
    • C*৪ Championship (১ বার)
    • C*৪ Tag Team Championship (১ বার) – সঙ্গে: Mike Bailey
    • C*৪ Championship Tournament (২০০৯)
  • Combat Revolution Wrestling
    • CRW Tag Team Championship (১ বার) – সঙ্গে : Pat Skillz
  • Combat Zone Wrestling
    • CZW Iron Man Championship (১ বার)
  • Elite Wrestling Revolution
    • EWR Heavyweight Championship (২ বার)
    • Elite ৮ Tournament (২০০৫)
    • EWR Heavyweight Championship Tournament (২০০৪)
  • International Wrestling Syndicate
    • IWS Canadian Championship (১ বার)
    • IWS World Heavyweight Championship (৩ বার)
  • North Shore Pro Wrestling
    • NSPW Championship (১ বার)
  • Pro Wrestling Guerrilla
    • PWG World Championship (৩ বার)
    • PWG World Tag Team Championship (৩ বার) – সঙ্গে : El Generico (২) এবং Super Dragon (১)
  • Pro Wrestling Illustrated
    • Ranked No. ৬ of the top ৫০০ singles wrestlers in the PWI ৫০০ in ২০১৬
  • Ring of Honor
    • ROH World Championship (১ বার)
    • ROH World Tag Team Championship (১ বার) – সঙ্গে : El Generico
    • ROH World Championship No. ১ Contender Tournament (২০০৮)
  • Rolling Stone
    • WWE Best Heel (২০১৫)
    • Best Promos (২০১৫) Tie with John Cena
    • Best Storyline (২০১৫) বনাম, John Cena
    • Rookie of the Year (২০১৫)
    • WWE Match of the Year (২০১৫) বনাম, John Cena at Money in the Bank
    • WWE Wrestler of the Year (So Far) (২০১৫)
  • SoCal Uncensored
    • Match of the Year (২০১১) with Super Dragon বনাম, The Young Bucks on December ১০
    • Wrestler of the Year (২০০৫, ২০১১, ২০১২)
  • Squared Circle Wrestling
    • ২CW Heavyweight Championship (১ বার)
    • ২CW Tag Team Championship (১ বার) – সঙ্গে : Jason Axe
    • ২CW Heavyweight Championship Tournament (২০১২)
  • Wrestling Observer Newsletter
    • Best Brawler (২০১০–২০১২)
    • Feud of the Year (২০১০) বনাম, El Generico
  • WWE
    • WWE Universal Championship (১ বার)
    • WWE Intercontinental Championship (২ বার)
    • WWE United States Championship (৩ বার)
  • WWE NXT
    • NXT Championship (১ বার)